বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: অবিশ্বাস্য ইনিংস খেলেছে দাসুন শানাকা: অ্যারন ফিঞ্চ
দাসুন শানাকা (AFP)

SL vs AUS: অবিশ্বাস্য ইনিংস খেলেছে দাসুন শানাকা: অ্যারন ফিঞ্চ

  • প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কাকে জয়ের জন্য ১৭৭ রানের টার্গেট দিয়েছিল অজিরা। রান তাড়া করতে নেমে একটা সময় লঙ্কানদের স্কোর ছিল ৯৮/৫। সেখান থেকেই ম্যাচের রং বদলে দেন ডান হাতি এই ব্যাটার।

শুভব্রত মুখার্জি: নিজেদের দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে নেমেছিল শ্রীলঙ্কা। সেখানে প্রথম দুই ম্যাচে হেরে সিরিজে ২-০ ফলে পিছিয়ে ছিল তারা। তিন ম্যাচের সিরিজে তাদের সামনে ঝুলছিল হোয়াইটওয়াশের খাঁড়া। এমন আবহে দাঁড়িয়ে তৃতীয় টি-২০ ম্যাচে দাসুন শানাকা যে ইনিংসটি খেলে দলকে জয় এনে দিলেন তা এক কথায় অকল্পনীয়। বিপক্ষ দলনায়ক অ্যারন ফিঞ্চ ও নির্দ্বিধায় জানিয়ে দিলেন এক অবিশ্বাস্য ইনিংস খেলেছেন দাসুন শানাকা।

প্রসঙ্গত তৃতীয় ম্যাচে ২৫ বলে ৫৪ রানের একটি ইনিংস খেলে অজিদের বিরুদ্ধে শ্রীলঙ্কাকে জয় এনে দেন শানাকা। শনিবাসরীয় ম্যাচে পাল্লিকিলেতে শানাকার এই ইনিংসে ভর করেই চার উইকেটে ম্যাচ জেতে লঙ্কানরা। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কাকে জয়ের জন্য ১৭৭ রানের টার্গেট দিয়েছিল অজিরা। রান তাড়া করতে নেমে একটা সময় লঙ্কানদের স্কোর ছিল ৯৮/৫। সেখান থেকেই ম্যাচের রং বদলে দেন ডান হাতি এই ব্যাটার।

ম্যাচ শেষে ফিঞ্চ জানান 'গোটা সিরিজে আমি আমার দলের পারফরম্যান্সে খুব খুশি। দাসুন শানাকার এই ইনিংসটা অবিশ্বাস্য এক ইনিংস ছিল। আমার মনে হয়েছিল আমাদের ব্যাটিংয়ের শেষ দিকে পিচ কিছুটা স্লো হয়েছিল। ফলে আমরা প্রথমে ব্যাট করছি না পরে সেটা খুব একটা বড় বিষয় ছিল না। আমরা আমাদের দল এবং আমাদের অপশন নিয়ে খুব খুশি।' ১৪ জুন থেকে পাল্লিকিলেতে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

বন্ধ করুন