বাংলা নিউজ > ময়দান > দীপক চাহারকে আটে নামিয়ে ফাটকা খেলেছিলেন দ্রাবিড়, খোলসা করলেন ভুবি
চাহারকে আটে নামানোর সিদ্ধান্ত নিয়েছিলেন দ্রাবিড়।
চাহারকে আটে নামানোর সিদ্ধান্ত নিয়েছিলেন দ্রাবিড়।

দীপক চাহারকে আটে নামিয়ে ফাটকা খেলেছিলেন দ্রাবিড়, খোলসা করলেন ভুবি

  • আট নম্বরে ব্যাট করতে নামা দীপক চাহারের অদম্য লড়াইয়ের কাছে হার মানে শ্রীলঙ্কা। উইকেট আঁকড়িয়ে ৮২ বলে ৬৯ রান করেন তিনি।

মঙ্গলবার আটে নেমে দায়িত্ব নিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতকে জিতিয়েছেন দীপক চাহার। আর তাঁকে আটে নামানোর সিদ্ধান্ত ছিল রাহুল দ্রাবিড়ের। এমনটাই জানিয়েছে ভুবনেশ্বর কুমার।

ভুবি ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বলেছেন, ‘আমাদের লক্ষ্যই ছিল, শেষ বল পর্যন্ত খেলা। সেটাই আমরা কার্যকর করার চেষ্টা করেছিলাম। আমরা রান করতেও শুরু করি। একটাই পরিকল্পনা মাথায় ঘুরছিল। শেষ বল পর্যন্ত খেলতে হবে। এই পরিকল্পনাকে সামনে রেখেই দীপক অসাধারণ ব্যাট করেছে।’ এরই সঙ্গে তিনি যোগ করেছেন, ‘দীপক এর আগে রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে ভারতের এ দলের হয়ে কিছু সিরিজ খেলেছে। এবং ও রানও করেছিল। তাই দ্রাবিড় ভাল ভাবেই জানত, ও ব্যাট করতে পারে। তাই ওকে আটে নামানোর সিদ্ধান্ত দ্রাবিড়েরই ছিল।’

ভুবনেশ্বর কুমার আরও বলেছেন, ‘চাহার যে ভাবে ব্যাট করেছে, তাতে ও দ্রাবিড়কে সঠিক প্রমাণ করেছে। আমরা সবাই জানতাম ও ব্যাট করতে পারে। ও রঞ্জি ট্রফিতেও বহু বার ব্যাট করেছিল। তাই খুব কঠিন সিদ্ধান্ত এটা ছিল না। ওকে রান করতে দেখে ভাল লাগছে।’

মঙ্গলবার দ্বিতীয় একদিনের ম্যাচে শ্রীলঙ্কার ২৭৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ভারতের ব্যাটিং বিপর্যয় ঘটে। ৬৫ রানে ৩ উইকেট হারিয়ে বসে থাকে তারা। এই পরিস্থিতিতে মণিশ পাণ্ডের ৩১ বলে ৩৭ এবং সূর্যকুমার যাদবের ৪৪ বলে ৫৩ রানের হাত ধরে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিল ভারত। তার পরে অবশ্য ফের ভরাডুবি।

শেষ পর্যন্ত আট নম্বরে ব্যাট করতে নামা দীপক চাহারের অদম্য লড়াইয়ের কাছে হার মানে শ্রীলঙ্কা। উইকেট আঁকড়িয়ে ৮২ বলে ৬৯ রান করেন তিনি। ক্রুনাল পাণ্ডিয়া যোগ করেন ৫৪ বলে ৩৫ রান এবং নয় নম্বরে নেমে ভুবনেশ্বর কুমারের ২৮ বলে ১৯ রানও ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। এক ম্যাচ বাকি থাকতে মঙ্গলবরাই একদিনের সিরিজ জিতে নেয় শিখর ধাওয়ানের ভারত। সৌজন্যে দীপক চাহার। শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও সফল তিনি। ৮ ওভার বল করে ২ উইকেট নিয়েছেন। এ দিনের ম্যাচের সেরাও হয়েছেন দীপক।

বন্ধ করুন