বাংলা নিউজ > ময়দান > ‘এটি শিশুদের খেলাধুলায় অনুপ্রাণিত করবে;’ বজরং পুনিয়ার পদক্ষেপকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুর্নিশ

‘এটি শিশুদের খেলাধুলায় অনুপ্রাণিত করবে;’ বজরং পুনিয়ার পদক্ষেপকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুর্নিশ

বজরং পুনিয়ার পদক্ষেপকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুর্নিশ (ছবি:এএনআই) (ANI)

অলিম্পিক্সের ব্রোঞ্জ-পদক জয়ী কুস্তিগীর বজরং পুনিয়া সোমবার বলেছেন যে তিনি 'মিট দ্য চ্যাম্পিয়নস' প্রোগ্রামের অংশ হিসাবে ২৩ ডিসেম্বর পানিপথের আরোহি মডেল স্কুল পরিদর্শন করবেন এবং সেখানকার শিক্ষার্থীদের সাথে খেলাধুলা এবং একটি সুষম খাদ্য নিয়ে আলোচনা করবেন।

বজরং পুনিয়া পানিপথের স্কুলে শিশুদের স্বাস্থ্যের পরামর্শ দিতে চলেছেন, সেই কারণে অলিম্পিয়ানকে কুর্নিশ জানিয়েছেন দেশের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী। অলিম্পিক্সের ব্রোঞ্জ-পদক বিজয়ী কুস্তিগীর বজরং পুনিয়া সোমবার বলেছেন যে তিনি 'মিট দ্য চ্যাম্পিয়নস' প্রোগ্রামের অংশ হিসাবে ২৩ ডিসেম্বর পানিপথের আরোহি মডেল স্কুল পরিদর্শন করবেন এবং সেখানকার শিক্ষার্থীদের সাথে খেলাধুলা এবং একটি সুষম খাদ্য নিয়ে আলোচনা করবেন। 

বজরং টুইট করেছেন, ‘আমি অত্যন্ত খুশি যে আমি 'মিট দ্য চ্যাম্পিয়নস'-এর সিক্যুয়েলে অংশ নিতে যাচ্ছি। ২৩ ডিসেম্বর, আমি পানিপথের বিখ্যাত আরোহি মডেল স্কুলে আসছি এবং সেখানে শিশুদের সাথে খেলাধুলা এবং সুষম খাদ্য সম্পর্কে কথা বলব।’ এই মাসের শুরুর দিকে, জ্যাভলিন থ্রোয়ার এবং অলিম্পিক্সে স্বর্ণপদক বিজয়ী নীরজ চোপড়া গুজরাটের আহমেদাবাদের সংস্কারধাম স্কুলে গিয়ে এই জাতীয় মিশন চালু করেছিলেন, যেখানে বিশিষ্ট ক্রীড়াবিদরা ছাত্রদের সুষম খাদ্য, ফিটনেস এবং ফিটনেস নিয়ে সাহায্য করার জন্য সারা দেশের স্কুল পরিদর্শন করবেন। 

খেলাধুলার গুরুত্ব সম্পর্কে সচেতন করার জন্য বজরং পুনিয়ার টুইটাকে রি-টুইট করে দেশের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লেখেন, ‘এটি শিশুদের জন্য শুধুমাত্র একটি আকর্ষণীয় প্রোগ্রামই হবে না, এটি তাদের খেলাধুলার পাশাপাশি শিশুদের জীবনে এগিয়ে যেতে অনুপ্রাণিত করবে। বজরং পুনিয়া হ্যাঁ, আপনার এই প্রচেষ্টা তাদের মধ্যে পুষ্টি সম্পর্কে নতুন সচেতনতা তৈরি করবে।’ এটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্যোগে করা হচ্ছে যেখানে যুবকদের সুষম খাদ্য গ্রহণ এবং ফিটনেস কার্যক্রম গ্রহণে উদ্বুদ্ধ করতে দুই বছরে ৭৫টি স্কুলের শিক্ষার্থীদের সাথে সমস্ত অলিম্পিয়ান এবং প্যারালিম্পিয়ানদের যোগাযোগ করার লক্ষ্য রাখা হয়েছে।

বন্ধ করুন