বাংলা নিউজ > ময়দান > ইতালিয়ান গ্রাঁ-প্রিতে চ্যাম্পিয়ন রিকিয়ার্ডো, সংঘর্ষে ছিটকে গেলেন হ্যামিল্টন-ভারস্ট্যাপেন
ইতালিয়ান গ্রাঁ-প্রিতে সংঘর্ষের পরে (ছবি:এফওয়ান)
ইতালিয়ান গ্রাঁ-প্রিতে সংঘর্ষের পরে (ছবি:এফওয়ান)

ইতালিয়ান গ্রাঁ-প্রিতে চ্যাম্পিয়ন রিকিয়ার্ডো, সংঘর্ষে ছিটকে গেলেন হ্যামিল্টন-ভারস্ট্যাপেন

  • অস্ট্রেলিয়ান ড্রাইভারের এই অসাধারণ জয়কে যেন কোথাও পিছনে ফেলে দিল রেস চলাকালীন ঘটা এক দুর্ঘটনা। যে সংঘর্ষে রেস থেকে ছিটকে গেলেন লুইস হ্যামিল্টন ও মার্ক ভারস্ট্যাপেন। এই সংঘর্ষ ভয়াবহ আকার নিতে পারত। তবে সকলের সৌভাগ্য কোনও দুর্ঘটনা ঘটেনি।

শুভব্রত মুখার্জি: ম্যাকলারেনের হয়ে ২০২১ সালের ইতালিয়ান গ্রাঁ-প্রিতে চ্যাম্পিয়ন হলেন ড্যানিয়েল রিকিয়ার্ডো। তবে অস্ট্রেলিয়ান ড্রাইভারের এই অসাধারণ জয়কে যেন কোথাও পিছনে ফেলে দিল রেস চলাকালীন ঘটা এক দুর্ঘটনা। যে সংঘর্ষে রেস থেকে ছিটকে গেলেন লুইস হ্যামিল্টন ও মার্ক ভারস্ট্যাপেন। এই সংঘর্ষ ভয়াবহ আকার নিতে পারত। তবে সকলের সৌভাগ্য কোনও দুর্ঘটনা ঘটেনি।

উল্লেখ্য এই রেসে প্রথম ও দ্বিতীয় স্থানে শেষ করেছেন ম্যাকলারেনের দুই ড্রাইভার। প্রথম স্থান রিকিয়ার্ডো দখল করার পরে দ্বিতীয় স্থানে শেষ করেন ল্যান্ডো নরিস। তৃতীয় স্থানে শেষ করেছেন মার্সিডিজের ভালতেরি বোত্তাস। তবে ২০১২ সালে ব্রাজিলে জেনসন বাটন ম্যাকলারেনের হয়ে গ্রাঁ প্রি জেতার পরে এই প্রথম তারা কোন গ্রাঁ প্রি জিততে সমর্থ হল। ২০১০ সালে কানাডার পরে এই প্রথমবার এক ও দুইয়ে শেষ করল কোন ম্যাকলারেনের ড্রাইভার। ২০১৬ সালে মালয়েশিয়ার পরে এটি রিকিয়ার্ডোর প্রথম জয় এবং ম্যাকলারেনের হয়েও প্রথম জয়।

তবে আজকের রেসের সবথেকে বড় ঘটনা হল হ্যামিল্টন এবং ভারস্ট্যাপেনের সংঘর্ষ। উল্লেখ্য ব্রিটিশ গ্রাঁ প্রিতেও সংঘর্ষে জড়িয়েছিলেন এই দুই কিংবদন্তি। তারপর থেকেই দুজনের মধ্যে রয়েছে চাপা উত্তেজনা। দুই কিংবদন্তি ড্রাইভার সংঘর্ষে ছিটকে যাওয়ার পরে ভারস্ট্যাপেন এখনও হ্যামিল্টনের থেকে ৫ পয়েন্টে এগিয়ে রয়েছে‌। পিটস্টপ থেকে প্রথম চিক্যান পেরনোর পরপরেই ভারস্ট্যাপেন গতি বাড়িয়ে হ্যামিল্টনকে পেরতে গিয়ে বিপত্তি ঘটিয়ে তার গাড়ি লুইসের গাড়ির উপরে উঠিয়ে দেন। সংঘর্ষে দুজনের কেউ সেইভাবে জখম হননি।

বন্ধ করুন