বাংলা নিউজ > ময়দান > Italian Open: কেরিয়ারের ১০০০তম জয়, রুডকে হারিয়ে ইতালিয়ান ওপেন ফাইনালে জকোভিচ
জকোভিচ (AFP)

Italian Open: কেরিয়ারের ১০০০তম জয়, রুডকে হারিয়ে ইতালিয়ান ওপেন ফাইনালে জকোভিচ

  • নাদালের চোট, ফেডেরারের অনুপস্থিতিতে আর ১ সপ্তাহ পর থেকে শুরু হতে চলা ফরাসি ওপেনের শিরোপা জিতে কেরিয়ারের ২১তম শিরোপা জয়ের মধ্যে দিয়ে নাদালকে স্পর্শ করার সুবর্ণ সুযোগ রয়েছে তার সামনে।

শুভব্রত মুখার্জি: করোনার টিকা না নেওয়া থাকার কারণে চলতি মরশুমের বেশ কিছুটা সময় খেলতে পারেননি নোভাক জকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেনে তাকে নিয়ে বিস্তর নাটক হয়েছে, জলঘোলা হয়েছে। সেইসব হতাশা এবার কার্যত ঝেড়ে ফেললেন নোভাক জকোভিচ। ক্যাসপার রুডকে হারিয়ে নিজের কেরিয়ারের ১০০০তম জয় তুলে নিলেন তিনি। আর এই স্পেশাল মুহূর্তকে আর ও স্পেশাল বানিয়ে পৌঁছে গেলেন ইতালিয়ান ওপেনের ফাইনালে।

নরওয়ের ক্যাসপার রুডের বিরুদ্ধে জোকারের পক্ষে ম্যাচের ফল ৬-৪, ৬-৩। ফরাসি ওপেন শুরু হওয়ার আগে এই জয় নিশ্চিতভাবেই নোভাককে আরও বেশি আত্মবিশ্বাসী করে তুলবে। ইতিমধ্যেই নাদাল, ফেডেরার এবং জকোভিচকে পিছনে ফেলে ২১টি গ্রান্ড স্ল্যাম জয় সম্পন্ন করেছেন। নাদালের চোট, ফেডেরারের অনুপস্থিতিতে আর ১ সপ্তাহ পর থেকে শুরু হতে চলা ফরাসি ওপেনের শিরোপা জিতে কেরিয়ারের ২১তম শিরোপা জয়ের মধ্যে দিয়ে নাদালকে স্পর্শ করার সুবর্ণ সুযোগ রয়েছে তার সামনে।

রবিবারের ফাইনালে জকোভিচ মুখোমুখি হবেন স্টেফানোস সিতসিপাসের। উল্লেখ্য এই দুই খেলোয়াড়ের শেষ পাঁচটি সাক্ষাতের পাঁচটিতেই জিতেছেন জকোভিচ। স্বাভাবিকভাবেই তিনি চাইবেন এই জয়ের ধারা অব্যাহত রাখতে। অন্য সেমিফাইনালে অ্যালেকজান্ডার জেরেভের বিরুদ্ধে এক সেটে পিছিয়ে পড়েও ম্যাচ জেতেন সিতসিপাস। খেলার ফল তার পক্ষে ৪-৬, ৬-৩, ৬-৩। এবারের ইতালিয়ান ওপেন জিতলে এটি নোভাকের কেরিয়ারের ষষ্ঠতম ইতালিয়ান ওপেনের খেতাব জয় হবে। নরওয়ের ক্যাসপার রুডকে হারিয়ে নিজের কেরিয়ারের ১০০০তম জয়টিও তুলে নিয়েছেন তিনি। উল্লেখ্য টেনিস বিশ্বে তিনি পঞ্চম খেলোয়াড় যিনি এই নজির গড়লেন। নোভাকের আগে এই নজির গড়েছেন জিমি কোনর্স (১২৭৪ জয়), রজার ফেডেরার (১২৫১ জয়), ইভান লেন্ডল (১০৬৮ জয়) এবং রাফায়েল নাদাল (১০৫১ জয়)।

বন্ধ করুন