বাংলা নিউজ > ময়দান > ২০২৬ পর্যন্ত চুক্তি বাড়ল মানচিনির, ইউরোর জন্য ৩৩ জনের প্রাথমিক দল ঘোষণা ইতালির
২০২৬ পর্যন্ত চুক্তি করলেন মানচিনি।
২০২৬ পর্যন্ত চুক্তি করলেন মানচিনি।

২০২৬ পর্যন্ত চুক্তি বাড়ল মানচিনির, ইউরোর জন্য ৩৩ জনের প্রাথমিক দল ঘোষণা ইতালির

  • জাতীয় দলের কোচ হিসেবে চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে মানচিনির। তার পরেই তিনি ইতালির প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেন। নতুন চুক্তির ফলে ২০২৬ সাল পর্যন্ত আজুরিদের দায়িত্বে থাকবেন মানচিনি।

শুভব্রত মুখার্জি

ইউরোপীয় ফুটবল তথা বিশ্ব ফুটবলের অন্যতম শক্তিশালী দেশ ইতালি। চার বারের বিশ্বসেরা দেশের ফুটবল ইতিহাসে একটা আলাদা ঐতিহ্য রয়েছে। ইউরো ২০২০ টুর্নামেন্টের আগে সান ম্যারিনোর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে আজুরিরা। সেই ম্যাচ এবং ইউরোকে সামনে রেখে ৩৩ সদস্যের প্রাথমকি স্কোয়াড ঘোষণা করেছেন ইতালির কোচ রবার্তো মানচিনি।

জাতীয় দলের কোচ হিসেবে চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে মানচিনির। তার পরেই তিনি ইতালির প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেন। নতুন চুক্তির ফলে ২০২৬ সাল পর্যন্ত আজুরিদের দায়িত্বে থাকবেন মানচিনি।

উল্লেখ্য, আগামী ১১ জুন রোমে তুরস্কের বিপক্ষে ম্যাচ খেলা দিয়ে ইউরো ২০২০-তে নিজেদের মিশন শুরু করবে ইতালি। তার আগে ২৮ মে কাগলিয়ারিতে প্রীতি ম্যাচে সান মারিনোর বিরুদ্ধে খেলবে ইতালি। ৪ জুন বোলোনিয়ায় চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে খেলবে মানচিনির ছেলেরা । তার পরেই ইউরোর জন্য ২৬ সদস্যের চুড়ান্ত স্কোয়াড ঘোষণা করবেন ইতালির কোচ।

সিনিয়র ফুটবলারদের মধ্যে সাসুলোর ফরোয়ার্ড গিয়াকোমো রাস্পাডোরিকে দলে ফের ডাকা হয়েছে। স্কোয়াডে রয়েছেন প্যারিস সাঁ-জাঁ-র (পিএসজি) মিডফিফল্ডার মার্কো ভেরাত্তি, জুভেন্তাস ডিফেন্ডার জিওর্জিও চিয়েলিনি ও লিওনার্দো বনুচ্চিও।

একনজরে প্রথমিক স্কোয়াড :-

গোল রক্ষক :

আলেসিও ক্রাগনো, জিয়ানলুইজি ডোনারুমা, অ্যালেক্স মেরেট ও সালভাতোর সিরিগু।

ডিফেন্ডার :

ফ্রান্সেস্কো একার্বি ,আলেজান্দ্রো বাস্তোনি, ক্রিশ্চিয়ানো বিরাগি, লিওনার্দো বোনুচ্চি, জিওর্জিও চিয়েলিনি , জিওভানি ডি লরেঞ্জো, আলেসান্দ্রো ফ্লোরেনজি, ম্যানুয়েল লাজারী, জিয়ানলুকা মানচিনি, লিওনার্দো স্পিনাজজোলা ও রাফায়েল টলোই।

মিডফিল্ডার :

নিকোলো বারেলা, গায়েতানো কাস্ত্রোভিলি, ব্রায়ান ক্রাইস্টান্টে, ম্যানুয়েল লোকাটেলি, লরেঞ্জো পেলেগ্রিনি, মাত্তেও পেসিনা, স্টেফানো সেনসি ও মার্কো ভেরাত্তি ।

ফরোয়ার্ড :

আন্দ্রে বেলোট্টি, ডোমেনিকো বেরার্ডি, ফেডেরিকো বার্নার্ডেসি, ফেডেরিকো চিয়াজা, ভিনচেঞ্জো গ্রিফো, সিরো ইমোবিল, লরেঞ্জো ইনসিগনে, মাত্তেও পলিটানো ও গিয়াকোমো রাস্পাডেরি।

বন্ধ করুন