বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমসের সঙ্গে 'বিরোধ' এড়াতে ডেভিস কাপ টাইয়ের তারিখ এগোল আইটিএফ

এশিয়ান গেমসের সঙ্গে 'বিরোধ' এড়াতে ডেভিস কাপ টাইয়ের তারিখ এগোল আইটিএফ

এশিয়ান গেমসের সঙ্গে 'বিরোধ' এড়াতে ডেভিস কাপ টাইয়ের তারিখ এগোল আইটিএফ (PTI)

ভারত বনাম নরওয়ে ডেভিস কাপ টাই একটু এগিয়ে এসেছে।

শুভব্রত মুখার্জি: ডেনমার্ককে দিল্লিতে নিজেদের ঘরের মাঠে বা বলা ভাল কোর্টে হারানোর পরবর্তীতে ওয়ার্ল্ড গ্রুপ-১ টাইয়ে ডেভিস কাপের পরবর্তী রাউন্ডে ভারতের প্রতিপক্ষ নরওয়ে একথা আগেই জানা গিয়েছিল। সমস্যা বেঁধেছিল টাইয়ের সময় নিয়ে। কারণ পূর্ব ঘোষণা মতো যে সময়ে এই টাই হয়ার কথা ছিল তার দুদিন আগেই শেষ হওয়ার কথা ছিল এশিয়ান গেমসের। অল ইন্ডিয়া টেনিস ফেডারেশনের (এআইটিএ) তরফে আগেই দাবি করা হয়েছিল এই দুটি টুর্নামেন্টেই যাতে ভারতীয় তারকারা খেলতে পারেন সেই বিষয়ে তারা আইটিএফের কাছে আবেদন জানাবেন। এশিয়ান টেনিস ফেডারেশন (এটিএফ) এবং এআইটিএ'র যৌথ সেই দাবি মেনে নিয়েছেন আইটিএফ।

ভারত বনাম নরওয়ে ডেভিস কাপ টাই একটু এগিয়ে এসেছে। সেপ্টেম্বর মাসের ১৪-১৫ এই টাই অনুষ্ঠিত হবে। এটিএফের তরফেও এশিয়ান গেমসর টেনিসের দিনক্ষণ পেছানো হয়েছে। সেপ্টেম্বর মাসের ১৮-২৪ তারিখ পর্যন্ত এই বিভাগের খেলাগুলোর আয়োজন করা হবে। দিল্লির জিমখানা স্টেডিয়ামের মাঠে ডেনমার্ককে হারিয়ে ইতিমধ্যেই পরের রাউন্ডে চলে গিয়েছে ভারত। বিশ্ব গ্রুপ-১ টাইয়ে পরবর্তী রাউন্ডে তাদের প্রতিদ্বন্দ্বী নরওয়ে। তবে এবার আর হোম টাই নয়, অ্যাওয়ে টাইয়ে তাদের খেলতে হবে।

সেপ্টেম্বর মাসেই ডেভিস কাপের পাশাপাশি অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস। আগের সূচি অনুযায়ী এশিয়ান গেমসে টেনিস ইভেন্ট হওয়ার কথা ছিল ১০-১৪ সেপ্টেম্বর। অন্যদিকে ডেভিস কাপের টাই হওয়ার কথা ছাল ১৬-১৭ অথবা ১৭-১৮ সেপ্টেম্বর। সেইক্ষেত্রে ভারতীয় টেনিস তারকাদের পরিবেশের সঙ্গে, কোর্টের সঙ্গে মানিয়ে নেওয়ার সময়টাই অত্যন্ত কম হত। উল্লেখ্য নরওয়ে দলে রয়েছেন বিশ্ব ক্রমতালিকায় ৮ নম্বরে থাকা কাসপার রুড। ফলে ভারতের পক্ষে টাইটি মোটেও সহজ হবে না। ডেভিস কাপ ইতিহাসে এই দুই দেশ প্রথমবার একে অপরের বিরুদ্ধে খেলবে।

বন্ধ করুন