বাংলা নিউজ > ময়দান > Sunil Chhetri retirement-'ভারতীয় ফুটবলের জন্য বড় ক্ষতি', সুনীলের অবসরের পর বললেন পাহাড়ি বিছে

Sunil Chhetri retirement-'ভারতীয় ফুটবলের জন্য বড় ক্ষতি', সুনীলের অবসরের পর বললেন পাহাড়ি বিছে

সুনীল ছেত্রী। ছবি- রয়টার্স (REUTERS)

ভারতীয় ফুটবল দলের জার্সিতে আর মাত্র একটি ম্যাচে খেলতে দেখা যাবে সুনীল ছেত্রীকে। তারপরই বুট জোড়া তুলে রাখবেন তিনি। এই সিদ্ধান্ত ভারতীয় ফুটবলের জন্য খুব একটা স্বস্তির হবে না, বলছেন প্রাক্তন সতীর্থ ভাইচুং ভুটিয়া

৬ জুন ভারতীয় দলের চেনা নীল জার্সিতে শেষবার মাঠে নামবেন সুনীল ছেত্রী। যে কলকাতা থেকে তাঁর নায়ক হয়ে ওঠা, সেই তিলোত্তমায় শেষবার খেলতে নামবেন তিনি। সম্প্রতি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করেছেন ৩৯ বছর বয়সী এই ফুটবলার। তাঁর ফিটনেস এখনও যে জায়গায় রয়েছে, তাতে বেঙ্গালুরু এফসি দলের কোচ তাঁকে প্রতি ম্যাচেই ফার্স্ট ইলেভেনে রাখেন। এই মূহূর্তে আইএসএলে খেলা ভারতীয় স্ট্রাইকারদের সঙ্গে পাল্লা দিয়েই লড়াই করে যাচ্ছেন সুনীল। পেনাল্টি মারায় তো সুনীলের জুড়ি মেলা ভার। কিন্তু এহেন সুনীলই আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের হারের পর সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন জাতীয় দল থেকে সরে দাঁড়ানোর। তিনিও বুঝতে পারছেন, যুবদের এবার আন্তর্জাতিক ফুটবল ম্যাচে খেলার অভিজ্ঞতা করে দেওয়ার সুযোগ দিতে হবে, নাহলে আগামী বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব বা এশিয়ান কাপের জন্য তাঁরা তৈরি হতে পারবে না। সুনীলের অসরের সিদ্ধান্ত অবশ্য ভারতীয় দলের জন্য বড় ক্ষতি, মন করছেন প্রাক্তন তারকা ভাইচুং ভুটিয়া।

আরও পড়ুন-'সুনীলকে ছাড়া ভারতীয় ফুটবল ভাবতেই পারছি না,দেশের জন্য ওকে ফিরতে হবে',বললেন জেজে

ভাইচুং এবং সুনীল, জাতীয় দলের দুই তারকাই খেলেছেন বিদেশের ক্লাবে। ভারতীয় দলের জার্সিতে সুনীলের যখন আগমন তখন ভাইচুং চূড়ান্ত ফর্মে। এরপর সুনীল যখন দলের দায়িত্ব কাঁধে তুলে নিতে থাকলেন তখন আসতে আসতে কেরিয়ারের পড়ন্ত লগ্নে ভাইচুং। দীর্ঘদিন সুনীলের সঙ্গে জাতীয় দলে খেলেছেন। ভাইচুং যখন বাগানে, তখন সুনীল লালহলুদে। ফলে পাশে এবং বিপরীতে তাঁকে দেখেছেন কাছ থেকে। পাহাড়ি বিছে সুনীলের বিদায়বেলায় বলছেন, ভারতীয় ফুটবলের জন্য এটি দুঃসংবাদ।

আরও পড়ুন-'ট্রায়ালে শ্যাম থাপার মতো ভলি মেরেছিল, সেই দেখেই দলে নিয়েছিলাম', সুনীলের অবসরে আবেগ তাড়িত বাবলু

এক সংবাদ সংস্থাকে ভাইচুং ভুটিয়া বলেছেন, ‘ ভারতীয় ফুটবলের ইতিহাসে সুনীল ছেত্রী তারকা হিসেবেই থাকবে। সর্বকালের অন্যতম সেরা ফুটবলার সুনীল। ভারতীয় ফুটবলের জন্য সুনীল যা করেছে, তা অনস্বীকার্য। সুনীলের অবসরের সিদ্ধান্ত ভারতীয় ফুটবলের জন্য বড় ক্ষতি। সুনীলের থেকে আমি বড় হলেও ওর সঙ্গে খেলতে পারার অভিজ্ঞতা দারুণ, নিজেকে ভাগ্যবান মনে করি। আমার আগে আইএম বিজয়ন ছিল সিনিয়র, এরপর সুনীল আসে। ফলে দুজনের সঙ্গেই খেলার অভিজ্ঞতা উপভোগ করেছি’।

আরও পড়ুন-‘আমার ভাইয়ের জন্য গর্বিত’,বিদায়লগ্নে সুনীলকে বার্তা বিরাট কোহলির

তাঁর বিদায়বেলায় বাবা কেবি ছেত্রী বলছেন, ‘ ওর বয়স এখন প্রায় ৪০, তাই যেই সিদ্ধান্তই ও নিয়েছে নিশ্চিতভাবে ভেবে চিন্তেই নিয়েছে। অনেক দিন তো হল। অবশ্যই মন খারাপ, কিন্তু আমি ওর জন্য গর্বিত। পাকিস্তানের বিরুদ্ধে অভিষেক ম্যাচে গোলটা ওর খুব প্রিয় ছিল, তবে ৯৪টা গোলই ওর মতো একজন ফুটবলারের কাছে সমান গুরুত্ব রাখে’।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা?

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.