বাংলা নিউজ > ময়দান > বিরাটদের নিয়ে মহম্মদ আমিরের বেফাঁস মন্তব্য, ভারতের সেরা জুটিকে চ্যালেঞ্জ
বিরাট কোহলি ও মহম্মদ আমির (ছবি: গুগল)
বিরাট কোহলি ও মহম্মদ আমির (ছবি: গুগল)

বিরাটদের নিয়ে মহম্মদ আমিরের বেফাঁস মন্তব্য, ভারতের সেরা জুটিকে চ্যালেঞ্জ

  • বিরাটের থেকে রোহিতকে আউট করা বেশি সহজ। তবে বিরাট কোহলি বা রোহিত শর্মা কারোর বিরুদ্ধেই বল করতে ভয় পাননা পাকিস্তানের পেস বোলার মহম্মদ আমির। ভারতের এই দুই ব্যাটসম্যানকে আউট করার সব অস্ত্রই জানা রয়েছে তাঁর। বিশ্বের এক নম্বর ব্যাটসম্যানের বিরুদ্ধে মাঠে নেমে একহাত করার জন্য সব সময় তৈরি রয়েছেন আমির। ভারতের দুই সেরা ব্যাটসম্যানকে নিয়ে খোলা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন পাক বোলার মহম্মদ আমির।

বিরাটের থেকে রোহিতকে আউট করা বেশি সহজ। তবে বিরাট কোহলি বা রোহিত শর্মা কারোর বিরুদ্ধেই বল করতে ভয় পাননা পাকিস্তানের পেস বোলার মহম্মদ আমির। ভারতের এই দুই ব্যাটসম্যানকে আউট করার সব অস্ত্রই জানা রয়েছে তাঁর। বিশ্বের এক নম্বর ব্যাটসম্যানের বিরুদ্ধে মাঠে নেমে একহাত করার জন্য সব সময় তৈরি রয়েছেন আমির। ভারতের দুই সেরা ব্যাটসম্যানকে নিয়ে খোলা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন পাক বোলার মহম্মদ আমির। 

বিরাট কোহলির সঙ্গে পাকিস্তানের মহম্মদ আমিরের বাইশ গজের লড়াইটা অনেকেরই জানা। বেশ কয়েকবার আমিররে বলে আউট হয়েছিলেন কিং কোহলি। এখনও পর্যন্ত মহম্মদ আমির, বিরাট কোহলির বিরুদ্ধে ৬০টা বল করেছেন, ৫৬ রানের বিনিময়ে বিরাটকে ২বার আউট করেছিলেন আমির। আর তাতেই বিরাটকে খুব সহজ ভাবে নিচ্ছেন আমির। বিরাট প্রসঙ্গে এবার মুখ খুললেন মহম্মদ আমির। পাকিস্তানের পেস বোলার বিরাটকে নিয়ে বলতে গিয়ে জানান, ‘আমি যেমন চাপের মধ্যে বল করতে ভালবাসি ঠিক তেমনই চাপের মধ্যে ব্যাট করতে পছন্দ করেন বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। আর বিশ্বের এক নম্বরদের বল করতে আমার ভালই লাগে। কোহলি সব ধরণের ফর্ম্যাটে নিজেকে প্রমাণ করেছেন। কেন লোকে ওনাকে কিং কোহলি বলে সেটা ও বারবার প্রমাণ করেছেন। ও চাপ নিতে পারে। তাই আমার ওর সঙ্গে লড়াই করতে বেশ লাগে। আউট হোক বা না হোক সেটা আলাদা ব্যপার, তবে লড়াইটা সকলে উপভোগ করে, আমিও করি। আমির আর কোহলি একে অপরের সামনে দাঁড়াক এটা সকলেই চায় আমিও চাই।’

রোহিত শর্মা নাকি বিরাট কোহলি, কে সেরা ব্যাটসম্যান, এই লড়াই থেকে এবার পর্দা তুললেন মহম্মদ আমির। তিনি জানিয়ে দিলেন, ‘রোহিত শর্মা বা বিরাট কোহলি কাউকে বল করতে অসুবিধা হয়না তাঁর। বরং রোহিত শর্মাকে বল করতে বেশি সহজ মনে হয়। রোহিত শর্মাকে দু’রকম ভাবেই আউট করতে পারি। বাঁহাতি বোলারের ইনসুইং খেলতে অসুবিধা হয় ওর। এছাড়াও একটু গতির সঙ্গে বল করলে ওর খেলতে সমস্যা হয়। তবে হ্যা, বিরাট কে তুলনা মূলক কঠিন মনে হয়। কারণ ও চাপকে খুব সুন্দর ভাবে নেয়, আর চাপের মধ্যে ও খুব ভাল খেলতে পারে। তবে ওদের বিরুদ্ধে বল করতে আমার কখনও মুশকিল মনে হয়নি।’  রোহিত শর্মার বিরুদ্ধে এখনও পর্যন্ত ৭৮টি বল করেছেন মহম্মদ আমির, যেখানে ৪৪ রান দিয়ে রোহিতকে তিনবার আউট করেছিলেন তিনি। 

রোহিত শর্মা বা বিরাট কোহলিকে বল করতে অসুবিধা না হলেও বর্তমানে অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথকে বল করতে বেশ অসুবিধা হয় মহম্মদ আমিরের। স্মিথের স্টান্ট যে এখন ধরতে পারেননি মহম্মদ আমির।  

বন্ধ করুন