বাংলা নিউজ > ময়দান > এ যেন ক্রিকেটের মেলা! ভারত সহ এই চার দেশ সীমিত ওভারের সিরিজ খেলবে আয়ারল্যান্ডে
আয়ারল্যান্ডে বসবে ক্রিকেটের বড় আসর (ছবি:টুইটার)

এ যেন ক্রিকেটের মেলা! ভারত সহ এই চার দেশ সীমিত ওভারের সিরিজ খেলবে আয়ারল্যান্ডে

  • এ বছর আয়ারল্যান্ডে বসতে চলেছে ক্রিকেটের মেলা। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হতে চলেছে বেশ কয়েকটি ম্যাচ। চলতি বছরে ভারতসহ ৪টি দেশ আয়ারল্যান্ডে সিরিজ খেলতে সফরে যাবে।

এ বছর আয়ারল্যান্ডে বসতে চলেছে ক্রিকেটের মেলা। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হতে চলেছে বেশ কয়েকটি ম্যাচ। চলতি বছরে ভারতসহ ৪টি দেশ আয়ারল্যান্ডে সিরিজ খেলতে সফরে যাবে। চলতি বছরের ক্রিকেটের সবচেয়ে বড় মরশুম নিয়ে দারুণ উচ্ছ্বসিত আয়ারল্যান্ড। ভারত ও নিউজিল্যান্ড সহ চারটি দেশ আয়ারল্যান্ড সফরে যাচ্ছে। নিজেদের সবচেয়ে বড় হোম সিরিজের মরশুমে আয়ারল্যান্ডের পুরুষ ক্রিকেট দল ভারত,  নিউজিল্যান্ড,  দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তানের বিরুদ্ধে খেলেতে নামবে। দুই মাসেরও বেশি সময় ধরে ১৫টি ম্যাচ খেলবে তারা। ২৬শে জুন থেকে এই মরশুম শুরু হবে। মঙ্গলবার ক্রিকেট আয়ারল্যান্ড এক বিবৃতিতে এই তথ্য জানান হয়েছে।

২৬ জুন মালাহাইডে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে হোম সিরিজের মরশুম শুরু করবে আয়ারল্যান্ড। এরপর ২৮ জুন দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে উভয় দল। এরপর নিউজিল্যান্ড তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টির জন্য আয়ারল্যান্ডে যাবে। ১০ জুলাই মালাহাইডে প্রথম ওয়ানডে দিয়ে এই সিরিজ শুরু হবে। এরপর ১২ ও ১৫ জুলাই এখানে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ম্যাচ।

ওয়ানডে সিরিজের পর কিউইদের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে আয়ারল্যান্ড। প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি স্টরমন্টে ১৮ জুলাই অনুষ্ঠিত হবে। যেখানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচটি যথাক্রমে ২০ এবং ২২ জুলাই অনুষ্ঠিত হবে। এরপরে আয়ারল্যান্ডে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে দক্ষিণ আফ্রিকা। ব্রিস্টলে ৩ ও ৫ অগস্ট সিরিজের ম্যাচগুলো খেলা হবে। এরপর আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ শুরু হবে। তবে এই সিরিজের তারিখ ও ভেন্যু এখনও ঘোষণা করা হয়নি।

বন্ধ করুন