বাংলা নিউজ > ময়দান > CWG 2022: এটাই আমার শেষ কমনওয়েলথ, তবে এক্ষুণি অবসর নয়: সীমা পুনিয়া
সীমা পুনিয়া

CWG 2022: এটাই আমার শেষ কমনওয়েলথ, তবে এক্ষুণি অবসর নয়: সীমা পুনিয়া

  • ২০০৬ সালে মেলবোর্ন কমনওয়েলথ গেমসের মধ্যে দিয়ে তার পদক জয়ের যাত্রা শুরু হয়েছিল। সেবার রুপো পেয়েছিলেন তিনি। মঙ্গলবার রাতে তার সেরা থ্রো ছিল মাত্র ৫৫.৯২ মিটার। তার দ্বিতীয় প্রয়াসে এটি ছোঁড়েন তিনি।

শুভব্রত মুখার্জি: ২০০৬ সাল থেকে টানা পাঁচবার কমনওয়েলথ গেমসে ভারতের প্রতিনিধিত্ব করেছেন ডিসকাস থ্রোয়ার সীমা পুনিয়া। তবে এবারেই প্রথমবার তাকে খালি হাতে ফিরতে হচ্ছে। বার্মিংহামে পদকশূন্য অবস্থায় শেষ করার পরে ৩৯ বছর বয়সি অ্যাথলিট সীমা পুনিয়া জানিয়ে দিয়েছেন এটাই তার শেষ কমনওয়েলথ গেমস। তবে এক্ষুণি তিনি অবসর নিচ্ছেন না।

মঙ্গলবার রাতে বার্মিংহামে পঞ্চম স্থানে শেষ করেন সীমা। ফলে এবার কমনওয়েলথ গেমসে তার ঝুলি একেবারে ফাঁকা। ২০০৬ সালে মেলবোর্ন কমনওয়েলথ গেমসের মধ্যে দিয়ে তার পদক জয়ের যাত্রা শুরু হয়েছিল। সেবার রুপো পেয়েছিলেন তিনি। মঙ্গলবার রাতে তার সেরা থ্রো ছিল মাত্র ৫৫.৯২ মিটার। তার দ্বিতীয় প্রয়াসে এটি ছোঁড়েন তিনি।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন 'এটাই আমার শেষ কমনওয়েলথ গেমস। তবে আমার কেরিয়ার এক্ষুণি শেষ হয়ে যাচ্ছে না। কে বলতে পারে আমি হয়ত প্যারিস অলিম্পিক গেমসেও থাকব। যেদিন আমি অনুশীলনে আমার সেরাটা দিতে পারব না সেদিনটাই হবে আমার শেষদিন। আমি গেমসের পিছনে ছুটে বেরাই না। আমি শক্তিশালী বলেই এখানে রয়েছি। আমি আশা করছি আমি এশিয়ান গেমসে (২০২৩) ভালো থ্রো করতে পারব। যদি আমি ৬৩-৬৪ মিটার মার্কে পৌঁছে যেতে পারি তাহলে পরের বছর (২০২৪) অলিম্পিকেও খেলতে পারব। বার্মিংহামে পদক না পাওয়াতে আক্ষেপ নেই। এটা আমার পঞ্চম কমনওয়েলথ ছিল। যেটা অনেকটাই বড় অ্যাচিভমেন্ট। তুমি কিছু জিতবে, কিছু হারবে। খালি এটা মাথায় রাখতে হবে ডিসকাস থ্রোয়ের মতো পাওয়ার স্পোর্টসে তুমি কতক্ষণ সময় দিচ্ছ।'

বন্ধ করুন