বাংলা নিউজ > ময়দান > ‘একই ভুল বারবার করা ঠিক নয়!’ দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে বিরাটদের সতর্ক করলেন ভিভিএস লক্ষ্মণ
বিরাটদের সতর্ক করলেন ভিভিএস লক্ষ্মণ (ছবি:এএনআই)
বিরাটদের সতর্ক করলেন ভিভিএস লক্ষ্মণ (ছবি:এএনআই)

‘একই ভুল বারবার করা ঠিক নয়!’ দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে বিরাটদের সতর্ক করলেন ভিভিএস লক্ষ্মণ

  • ভিভিএস লক্ষ্মণ মনে করেন দক্ষিণ আফ্রিকাতেও যদি সেই ভুলটা দেখা যায় তাহলে আবারও সমস্যায় পড়বে টিম ইন্ডিয়া। আসলে তারা প্রত্যেকেই সেট হওয়ার পরে তারা ভুল খেলে আউট হন বলা ভালো তারা সেট হওয়ার পরে তাদের উইকেট বিপক্ষকে উপহার দিয়ে এসেছিল।

ভারতের দক্ষিণ আফ্রিকা সফর শুরু হবে ২৬ ডিসেম্বর। তিন টেস্টের সিরিজ দিয়ে সফর শুরু করবে ভারত। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বিরাট কোহলিদের সতর্ক করেছেন। তিনি তার মতামত প্রকাশ করেছেন। ভিভিএস লক্ষ্মণ বলেছেন একই ভউল যেন বারবার না করা হয়। কারণ কানপুরে প্রথম ইনিংসে অজিঙ্কা রাহানে এবং মুম্বইয়ে দ্বিতীয় ইনিংসে মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা এবং শুভমান গিলদের মধ্যে একটি জিনিস মিল ছিল। আর সেটাই ভয় পাচ্ছেন লক্ষ্মণ। তিনি মনে করেন দক্ষিণ আফ্রিকাতেও যদি সেই ভুলটা দেখা যায় তাহলে আবারও সমস্যায় পড়বে টিম ইন্ডিয়া। আসলে তারা প্রত্যেকেই সেট হওয়ার পরে তারা ভুল খেলে আউট হন বলা ভালো তারা সেট হওয়ার পরে তাদের উইকেট বিপক্ষকে উপহার দিয়ে এসেছিল।

স্টার স্পোর্টস শো ফলো দ্য ব্লুজ-এ কথা বলতে গিয়ে লক্ষ্মণ বলেন, ‘একই ভুলের পুনরাবৃত্তি না করা খুবই গুরুত্বপূর্ণ। আমরা যদি দেখি কিভাবে কানপুরে অজিঙ্ক রাহানে আউট হয়েছিলেন, পূজারা কানপুরের পর মুম্বইয়ে আউট হয়েছেন। তারা যেভাবে আউট হয়েছিলেন তা প্রায় একই প্যাটার্নের মতো। এমনকি শুভমান গিল সেট হয়ে যাওয়ার পরে তার উইকেট দিয়ে এসেছিলেন। তাই আমি মনে করি সেই শুরুটিকে একটি বড় স্কোরে রূপান্তর করতে হবে। যা খুবই গুরুত্বপূর্ণ।’

অভিজ্ঞ ক্রিকেটার ব্যাখ্যা করেছিলেন যে ভারতের রবীন্দ্র জাদেজার সাথে বিদেশে পাঁচজন বিশেষজ্ঞ ব্যাটসম্যানকে খেলানো উচিত। তিনি বলেছেন, দলকে ধৈর্য ধরে খেলতে হবে এবং ব্যাটিং লাইন আপের সাথে শুরুকে বড় অঙ্কে রূপান্তর করতে হবে। লক্ষ্মণ ভারতীয় দলকে সতর্ক করে দিয়ে বলেছেন যে দক্ষিণ আফ্রিকায় জিততে হলে উপরের সারির ব্যাটারদের রান করতে হবে।

বন্ধ করুন