বাংলা নিউজ > ময়দান > 'সবার থেকে বেশি ক্যাচ ছেড়েছে', পন্তের উইকেটকিপিংয়ে খুশি নন তাঁর IPL কোচ পন্টিং
ক্যাচ ছাড়ছেন ঋষভ পন্ত। ছবি- গেটি ইমেজেস।
ক্যাচ ছাড়ছেন ঋষভ পন্ত। ছবি- গেটি ইমেজেস।

'সবার থেকে বেশি ক্যাচ ছেড়েছে', পন্তের উইকেটকিপিংয়ে খুশি নন তাঁর IPL কোচ পন্টিং

  • অজি কিংবদন্তির দাবি, ঋষভের ভাগ্য ভালো ওর ভুলের বড়সড় মাশুল চোকাতে হয়নি দলকে।

ঋষভ পন্তের আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের হেড কোচ হওয়া সত্ত্বেও ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যানের সমালোচনা করতে পিছপা হলেন না রিকি পন্টিং। রীতিমতো কড়া ভাষায় অজি কিংবদন্তি জানান যে, যতদিন টেস্ট খেলছেন, সব উইকেটকিপারের থেকে বেশি ক্যাচ ছেড়েছেন পন্ত। এতেই বোঝা যায় যে, উইকেটকিপিটং নিয়ে খাটতে হবে ঋষভকে।

অজি কিংবদন্তি আরও জানান, পন্তের ভাগ্য ভালো যে, ওর হাত থেকে দু'বার জীবনদান পেয়ে পুকোভস্কি সেঞ্চুরি বা ডাবল সেঞ্চুরি করেননি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে দেওয়া সাক্ষাত্কারে পন্টিং বলেন, ‘যে দু'টো ক্যাচ মিস করেছে পন্ত, সেগুলো ধরা উচিত ছিল। এতটাই সহজ ছিল। পন্তের ভাগ্য ভালো যে, এমন অবিশ্বাস্য পিচে সেঞ্চুরি বা ডাবল সেঞ্চুরি করেনি পুকোভস্কি।'

পন্টিং আরও বলেন, ‘আমি নিশ্চিত, ক্যাচ ছাড়ার পরে পন্তের মনে হয়েছিল যে, এর মূল্য চোকাতে হবে। যদিও শেষমেশ সেটা হয়নি। আমি সবসময় বলি, ঋষভের উইকেটকিপিংয়ে নজর দেওয়া উচিত। ও যেদিন থেকে টেস্ট ক্রিকেটে আত্মপ্রকাশ করেছে, বিশ্বের বাকি সব উইকেটকিপারের থেকে বেশি ক্যাচ মিস করেছে। এটাই প্রমাণ করে, ওকে উইকেটকিপিং নিয়ে খাটতে হবে।’

উল্লেখ্য, সিডনিতে অজি ওপেনার উইল পুকোভস্কির দু'টি সহজ ক্যাচ ছাড়েন ঋষভ পন্ত। সেই সুযোগে অভিষেক ম্যাচেই পুকোভস্কি হাফ-সেঞ্চুরি করে দলকে শক্ত ভিতে বসিয়ে দেন। যদিও নিজের ইনিংসকে আরও বড় রূপ দিতে পারেননি তরুণ ওপেনার।

বন্ধ করুন