বাংলা নিউজ > ময়দান > আমার মতো লোককে পাকিস্তান ক্রিকেট ব্যবহার করছে না! রেগে কাঁই মিঁয়াদাদ
পিসিবিকে একহাত নিলেন মিয়াঁদাদ

আমার মতো লোককে পাকিস্তান ক্রিকেট ব্যবহার করছে না! রেগে কাঁই মিঁয়াদাদ

  • ক্রিকেট পাকিস্তানের সঙ্গে দেশের এশিয়া কাপের পারফরম্যান্স নিয়ে আলোচনা হচ্ছিল। সেই সময়তে মিয়াঁদাদ জানিয়েছেন 'আমার মতো মানুষজন ঘরে বসে সময় কাটাচ্ছে। ব্যক্তিগতভাবে আমি কিছু চাই না।

শুভব্রত মুখার্জি: পাকিস্তান সিনিয়র ক্রিকেট দলের হয়ে তাকে ব্যবহার না করায় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবিকে) একহাত নিলেন জাভেদ মিয়াঁদাদ। জনসমক্ষেই দিলেন সমস্ত ক্ষোভ উগড়ে। প্রশ্ন তুললেন দেশের অভিজ্ঞ প্রাক্তন ক্রিকেটারকে জাতীয় দলের হয়ে কাজে না লাগানোটাই কি জাতীয়তাবাদ? তার মতে এইভাবে জাতীয়তাবাদের হারিয়ে যাওয়াটা অত্যন্ত লজ্জার। ২০২২ সালের এশিয়া কাপের ফাইনালে হারের পরেই এই বেনজির আক্রমণ শানান জাভেদ মিয়াঁদাদ।

ক্রিকেট পাকিস্তানের সঙ্গে দেশের এশিয়া কাপের পারফরম্যান্স নিয়ে আলোচনা হচ্ছিল। সেই সময়তে মিয়াঁদাদ জানিয়েছেন 'আমার মতো মানুষজন ঘরে বসে সময় কাটাচ্ছে। ব্যক্তিগতভাবে আমি কিছু চাই না। আমি পাকিস্তানকে সবার আগে রাখি। এখানে অনেক যোগ্য মানুষ রয়েছে। আমরা টাকা চাই না। আমি নিশ্চিত ক্রিকেটাররা আমার থেকে অনেক বেশি উপকৃত হবে। আমার কাছে অভিজ্ঞতার ভাণ্ডার রয়েছে।যেভাবে ওরা হেরেছে (এশিয়া কাপ ফাইনালে) তা আমাকে কষ্ট দিয়েছে।'

মিয়াঁদাদ ফের যোগ করেন 'বিষয়টা সত্যি বলতে লজ্জার। আমাদের এখানে এত মানুষ (অভিজ্ঞ ক্রিকেটার) রয়েছে। কোথায় গেল তোমাদের জাতীয়তাবাদ? কোনও পাকিস্তানের কথা তুমি বলছ? আমি যদি ওখানে (এশিয়া কাপ ফাইনালে) থাকতাম আমি ওদেরকে হাতে উইকেট রাখতে বলতাম। সময়মতো রানের গতি বাড়াতে নির্দেশ দিতাম। এই বাচ্চা বাচ্চা ছেলেরা সেটা করতে জানে না। ওরা খালি নেমেই মারতে যায়। তারা জানেনা কোনও বোলারটাকে মারতে হয়। ওটাই সবথেকে বড় সমস্যা। উইকেটে কখন কামড়ে পড়ে থাকতে হবে সেটাও ওদের জানা নেই।' উল্লেখ্য দেশের হয়ে একটা সময় অধিনায়কত্ব করেছেন জাভেদ মিয়াঁদাদ। দেশের হয়ে এখন পর্যন্ত একমাত্র বিশ্বকাপজয়ী দলের সদস্যও তিনি। দেশের হয়ে ১২৪টি টেস্ট এবং ২৩৩টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

বন্ধ করুন