বাংলা নিউজ > ময়দান > অ্যাশেজের আগেই ধাক্কা ইংল্যান্ড শিবিরে, ছিটকে গেলেন দলের প্রধান স্পিনার

অ্যাশেজের আগেই ধাক্কা ইংল্যান্ড শিবিরে, ছিটকে গেলেন দলের প্রধান স্পিনার

জ্যাক লিচ।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের শেষ দিনেই সমস্যা হচ্ছিল জ্যাক লিচের। পরে স্ক্যান করার পর তারকা স্পিনারের স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়ে। যে কারণে তিনি ছিটকে গেলেন। শনিবার ইংল্যান্ড ঘোষিত প্রথম দু'টি অ্যাশেজ টেস্টের জন্য ১৬ সদস্যের দলে লিচের নামও ছিল। তবে এর পরেই চোটের কারণে তিনি ছিটকে গেলেন।

অ্যাশেজের আগেই বড় ধাক্কা খেল ইংল্যান্ড। তাদের তারকা স্পিনার জ্যাক লিচ চোটের কারণে ছিটকে গেলেন। জানা গিয়েছে, তাঁর পিঠে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজ থেকে বাদ পড়েছেন লিচ।

রবিবার ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এই বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে। এই সপ্তাহের শুরুতেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টে ইংল্যান্ড ১০ উইকেটে বড় জয় ছিনিয়ে নিয়েছে। সেই ম্যাচে চার উইকেট নিয়েছিলেন জ্যাক লিচ। কোচ ব্রেন্ডন ম্যাকালাম এবং অধিনায়ক বেন স্টোকসের অধীনে ইংল্যান্ডের স্কোয়াডে প্রথম একাদশে তাঁর জায়গা ছিল পাকা। গত বছর তিনি ৪৬টি টেস্ট উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুন: ইশান নাকি ভরত- WTC Final-এ কে খেলবেন? ভারতের একাদশ বাছলেন সুনীল গাভাসকর

প্রসঙ্গত, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের শেষ দিনেই সমস্যা হচ্ছিল লিচের। পরে স্ক্যান করার পর তারকা স্পিনারের স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়ে। যে কারণে তিনি ছিটকে গেলেন। শনিবার ইংল্যান্ড ঘোষিত প্রথম দু'টি অ্যাশেজ টেস্টের জন্য ১৬ সদস্যের দলে জ্যাক লিচের নামও ছিল। তবে এর পরেই চোটের কারণে তিনি ছিটকে গেলেন।

আরও পড়ুন: আফ্রিদির ইয়র্কারে চোখ ধাঁধিয়ে গেল বাটলারের, বল বোঝার আগেই উড়ে গেল স্টাম্প- ভিডিয়ো

ইসিবি রবিবার এক বিবৃতিতে বলেছে, ‘সামারসেটের ৩১ বছরের বাঁ-হাতি স্পিনার শনিবারে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের জয়ের সময়েই পিঠে কিছু উপসর্গ অনুভব করেছিল। লন্ডনে রবিবারের একটি স্ক্যান করার পর তাঁর স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়ে। যে কারণে তিনি আসন্ন অ্যাশেজ টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন। ইংল্যান্ড যথাসময়ে অ্যাশেজ সিরিজের জন্য তাঁর পরিবর্তের নাম ঘোষণা করবে।’ প্রসঙ্গত ১৬ জুন থেকে এজবাস্টনে অ্যাশেজ শুরু হবে। পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয়টি লর্ডসে শুরু হবে ২৮ জুন।

লিচের চোট হল ইংল্যান্ডের বোলিং বিভাগের দ্বিতীয় ধাক্কা। কারণ এর আগে তাদের ফাস্ট বোলার জোফ্রা আর্চারও বাদ পড়েছেন। আইপিএল খেলতে এসেই ফের চোট সমস্যায় ভুগতে শুরু করেন। আইপিএলের মাঝপথেই দেশে ফিরে যান জোফ্রা। এমন কী তিনি অ্যাশেজ থেকেও ছিটকে যান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.