বাংলা নিউজ > ময়দান > কিউয়ি-ইংল্যান্ড প্রথম টেস্টেই অঘটন, মাথায় চোট, কনকাশনে ছিটকে গেলেন ব্রিটিশ তারকা

কিউয়ি-ইংল্যান্ড প্রথম টেস্টেই অঘটন, মাথায় চোট, কনকাশনে ছিটকে গেলেন ব্রিটিশ তারকা

জ্যাক লিচ আঘাত পেয়ে এ ভাবেই যন্ত্রণায় কাতরাতে থাকে।

ষষ্ঠ ওভারে ডেভন কনওয়ের একটি বাউন্ডারি বাঁচাতে গিয়ে বেকায়দায় মাটিতে পড়ে যান লিচ। বেশ জোরেই তাঁর মাথায় আঘাত লাগে। মাঠের বাইরে বহুক্ষণ ধরে চলে শুশ্রূষা। প্রাথমিক উপসর্গ দেখে মনে হয়েছিল, মাথায় আঘাত লেগেছে তাঁর। প্রচণ্ড যন্ত্রণায় ঘাড়ে বার বার হাত বোলাতে দেখা যায় লিচকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টের প্রথম দিনেই কনকাশন পরিবর্ত নিতে হল ইংল্যান্ডকে। ম্যাচের প্রথম দিনেই ষষ্ঠ ওভারে মাথায় জোর আঘাত পান জ্যাক লিচ। আর কোনও রকম ঝুঁকি না নিয়ে লিচ মাঠ ছেড়ে বেরিয়ে যান। আর তাঁর কানকাশন পরিবর্ত হিসেবে নেওয়া হয় লেগ স্পিনার ম্যাট পার্কিনসনকে।

এ দিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমে ল্যাজেগোবরে দশা হয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী টিমের। একের পর এক উইকেট তারা হারাতে থাকে। ৭ রানেই ৩ উইকেট হারিয়ে বসে থাকে নিউজিল্যান্ড।

এর মাঝে ষষ্ঠ ওভারে ডেভন কনওয়ের একটি বাউন্ডারি বাঁচাতে গিয়ে বেকায়দায় মাটিতে পড়ে যান লিচ। বেশ জোরেই তাঁর মাথায় আঘাত লাগে। মাঠের বাইরে বহুক্ষণ ধরে চলে শুশ্রূষা। প্রাথমিক উপসর্গ দেখে মনে হয়েছিল, মাথায় আঘাত লেগেছে তাঁর। প্রচণ্ড যন্ত্রণায় ঘাড়ে বার বার হাত বোলাতে দেখা যায় লিচকে।

লিচের চিকিৎসা চলাকালীন ম্যাচ কিছুক্ষণের জন্যে বন্ধ ছিল। ফিজিওথেরাপিস্ট এসে লিচকে সুস্থ করার চেষ্টা করেন। কিন্তু লাভ হয়নি। এই সব দেখেই আর দ্বিতীয় ভাবনা ভাবেনি ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। কনকাশন পরিবর্ত হিসেবে তারা পার্কিনসনের নাম ঘোষণা করে।

তবে লিচের ছিটকে যাওয়ায় ইংল্যান্ডের পারফরম্যান্সে কোনও তারতম্য পড়েনি। বরং জেমস অ্যান্ডারসনের আগুনের বোলিংয়ের পাশাপাশি এই টেস্টে বিস্ফোরণ ঘটিয়েছেন, এই ম্যাচে অভিষেক হওয়া ম্যাথিউ পটস। দুই বোলারই ৪টি করে উইকেট তুলে নিয়েছেন। তাঁদের দাপটে মাত্র ৪০ ওভার খেলতে পেরেছে কিউয়ি ব্রিগেড। আর রান? মাত্র ১৩২ করে অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

স্বপ্নপূরণের দোরগোড়ায় নশিপুর রেলসেতু, তিনদিন বাতিল থাকবে ট্রেন, তালিকাটা দেখুন নিয়মিত টেস্ট খেললে মিলবে বোনাস- লাল-বলের ক্রিকেটে আকর্ষণ বাড়াতে উদ্যোগী BCCI ‘মিথ্যা ও বিভ্রান্তিকর’, পতঞ্জলির অ্যাড পুরো নিষিদ্ধ করল SC, তুলোধোনা রামদেবকে সারোগেসির বাধা কাটল, এবার জট কাটিয়ে সহজে বাবা-মা হতে পারবেন অনেকে, এল নতুন আইন IPL 2024: 'মোহালি' অতীত! মুলানপুরের নতুন স্টেডিয়ামে হোম ম্যাচ খেলবে পঞ্জাব কিংস হার্ভার্ড বিজনেজ স্কুলে ভারতের প্রতিনিধি করিশ্মা, ভিডিয়ো কলে যোগ দিলেন করিনাও অনুপমের সঙ্গে দ্বিতীয় বিয়ে সারছেন প্রশ্মিতা, কোন কোন হিট গান রয়েছে তাঁর কেরিয়ারে ৯৪ বছর বয়সে প্রয়াত দেশের প্রবীণতম সাংসদ, যুগের অবসান উচ্চমাধ্যমিকের অঙ্ক পরীক্ষার প্রশ্ন কেমন হল? কিছু কঠিন এসেছে? জানালেন শিক্ষক ধোপে টিকল না মায়াঙ্কের প্রতিরোধ, কর্ণাটককে ছিটকে দিয়ে রঞ্জির সেমিফাইনালে বিদর্ভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.