বাংলা নিউজ > ময়দান > 'জাড্ডু'র প্রশংসায় পঞ্চমুখ ধোনি, জানালেন একাই ম্যাচ বদলানোর ক্ষমতা রাখেন জাদেজা
একফ্রেমে ধোনি ও জাদেজা (ছবি:আইপিএল)
একফ্রেমে ধোনি ও জাদেজা (ছবি:আইপিএল)

'জাড্ডু'র প্রশংসায় পঞ্চমুখ ধোনি, জানালেন একাই ম্যাচ বদলানোর ক্ষমতা রাখেন জাদেজা

'জাদেজা এমন একজন যে নিজের দক্ষতায় একটা ম্যাচের রঙ বদলে দিতে পারেন। শেষ কয়েক বছরে আমরা ওর ব্যাটিংয়ের ক্ষেত্রে বড়সড় পরিবর্তন দেখেছি। সেই কারনেই ওকে একটু বেশি সময়, একটু বেশি বল খেলতে দেওয়া খুব দরকার।' জাদেজা নিয়ে এমন কথা জানালেন ধোনি।

শুভব্রত মুখার্জি: ব্যাট,বল এবং ফিল্ডিং ক্রিকেটের এই তিন বিভাগেই রবিবাসরীয় সন্ধ্যাবেলায় কামাল করে দেখালেন রবীন্দ্র জাদেজা। বলা ভাল জাদেজার বদান্যতায় বিরাটের আরসিবির বিজয়রথ এই মরসুমে প্রথমবার থামাতে সক্ষম হল কোন দল। চেন্নাইয়ের এই জয়ের সবথেকে বড় স্থপতি রবীন্দ্র জাদেজা।

ওয়াংখেড়েতে যখন ব্যাট করতে নামলেন তখন চেন্নাইয়ের স্কোর ১১১ রান। পরপর দুটি উইকেট হারিয়ে কিছুটা চাপে ছিল দল। ক্রিজে ছিলেন অম্বাতি রায়াডু। যিনি তখনও একটিও বল খেলেননি। তারপরে কিছুক্ষন উইকেটে থাকার পরে ১৪ রান করে প্যাভিলিয়নে চলে যান অম্বাতি। এরপরেই ব্যাট হাতে তান্ডবলীলা শুরু করেন রবীন্দ্র জাদেজা। আইপিএলের চলতি মরসুমের বেগুনি টুপির মালিককে এক ওভারে বেদম প্রহার করেন তিনি। ৫ টি ছয় এবং ১ টি চার সহ ৩৭ রান করেন হর্ষল প্যাটেলের এক ওভারে। আর এই ওভারটাই ম্যাচের রঙ সম্পূর্ণ বদলে দেয়। ২৮ বলে ৬২ করে অপরাজিত থাকেন জাদেজা। তার ইনিংসের দৌলতে চেন্নাই ১৯১ রানে পৌছে যায়‌। বল হাতে ৪ ওভারে ১৩ রান দিয়ে নেন ৩টি উইকেট। মূলত জাদেজার এই পারফরম্যান্স এর সুবাদে অবশেষে আরসিবির বিরুদ্ধে তারা জয় ছিনিয়ে নেয়।

ম্যাচ শেষে চেন্নাই অধিনায়ক ধোনি, জাদেজা সম্বন্ধে বলতে গিয়ে বলেন 'জাদেজা এমন একজন যে নিজের দক্ষতায় একটা ম্যাচের রঙ বদলে দিতে পারেন। শেষ কয়েক বছরে আমরা ওর ব্যাটিংয়ের ক্ষেত্রে বড়সড় পরিবর্তন দেখেছি। সেই কারনেই ওকে একটু বেশি সময়, একটু বেশি বল খেলতে দেওয়া খুব দরকার।'

বন্ধ করুন