বাংলা নিউজ > ময়দান > জাদেজা, চাহাল অতি জঘন্য স্পিনার: পাকিস্তানের প্রাক্তন তারকার নজিরবিহীন আক্রমণ

জাদেজা, চাহাল অতি জঘন্য স্পিনার: পাকিস্তানের প্রাক্তন তারকার নজিরবিহীন আক্রমণ

রবীন্দ্র জাদেজা ও যুজবেন্দ্র চাহাল

২০১২ সাল থেকে দেশের মাটিতে এই স্পিনারদের কারণেই ভারত টেস্টে অপ্রতিরোধ্য। এমন আবহে হঠাৎ করেই ভারতের দুই তারকা স্পিনারকে আক্রমণ করে বসলেন পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার। রবীন্দ্র জাদেজা এবং যুজবেন্দ্র চাহালকে অতি জঘন্য স্পিনার বলে আখ্যা দিলেন আব্দুর রহমান।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটে বেশ কিছু বিশ্বমানের স্পিনার ভারতের হয়ে আন্তর্জাতিক মঞ্চে খেলেছেন। বিষেন সিং বেদি, রবিচন্দ্রন অশ্বিন, অনিল কুম্বলে এবং হরভজন সিংরা বিভিন্ন সময়ে ভারতের হয়ে দুরন্ত পারফরম্যান্স করেছেন। টেস্ট ইতিহাসে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের তালিকায় প্রথম ২০তে রয়েছেন তিন ভারতীয় ক্রিকেটার। ২০১২ সাল থেকে দেশের মাটিতে এই স্পিনারদের কারণেই ভারত টেস্টে অপ্রতিরোধ্য। এমন আবহে হঠাৎ করেই ভারতের দুই তারকা স্পিনারকে আক্রমণ করে বসলেন পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার। রবীন্দ্র জাদেজা এবং যুজবেন্দ্র চাহালকে অতি জঘন্য স্পিনার বলে আখ্যা দিলেন আব্দুর রহমান।

আরও পড়ুন… অপারেশন হবে বুমরাহর, IPL 2023-র আগে বড় ধাক্কা খেল MI

ইউটিউবের চ্যানেল নাদির আলি পডকাস্টে ভারতীয় স্পিনারদের নিয়ে বলতে গিয়ে এমন আক্রমণাত্মক কথা বার্তা দিয়েছেন আব্দুর রহমান। প্রথম দিকে ভারতীয় স্পিনারদের নিয়ে করা প্রশ্নকে আব্দুর রহমান এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে তিনি জানিয়েছেন, ‘নিজের দেশের হয়ে কোন স্পিনার খেলছেন মানেই তিনি ভালো স্পিনার।’ আব্দুর রহমানের মতে কেরিয়ারের প্রথম দিকে জাদেজা অতি জঘন্য স্পিনার ছিল। পরবর্তীতে বিশ্বমানের স্পিনার হয়েছে ও ধোনির (মহেন্দ্র সিং ধোনি) অভিভাবকত্বে। পরবর্তীতে তিনি যুজবেন্দ্র চাহালেরও তীব্র নিন্দা করেন। এরপর চাহালকে জঘন্য বোলার বলেও আখ্যা করেন তিনি। তাঁর মতে চাহালের বিরুদ্ধে যে কোন ব্যাটার খুব সহজেই রান করে বেরিয়ে যাবে।

আরও পড়ুন… সেরাটাও যথেষ্ট নয়-ম্যাচ জেতানোর পর বিনয়ের অবতার কেন উইলিয়ামসন

আব্দুল রহমানের মতে, ‘জাদেজা যখন প্রথম প্রথম এসেছিল তখন অত্যন্ত খারাপ বোলার ছিল। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ওর খুব উন্নতি হয়েছে। ও বিশ্বমানের স্পিনার হয়ে উঠেছিল। চাহাল তো অতি জঘন্য স্পিনার। ওঁকে খুব সহজেই ব্যাটাররা মারতে পারেন। ওঁর বলে তো একেবারেই জোর নেই। বল স্পিনও করাতে পারেনা সেইভাবে। ও একেবারেই লম্বা রেসের ঘোড়া নয়।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হুইলচেয়ারে কারও মুখোমুখি হতে চাইনি- দুর্ঘটনার ভয়াবহ স্মৃতি পিছু ছাড়ছে না পন্তের মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.