বাংলা নিউজ > ময়দান > চোটগ্রস্ত জাহানারার বদলে দলে ফারিহা তৃষ্ণা, কোভিড পজিটিভ ফারজানা হক

চোটগ্রস্ত জাহানারার বদলে দলে ফারিহা তৃষ্ণা, কোভিড পজিটিভ ফারজানা হক

ফারিহা তৃষ্ণা। ছবি টুইটার

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, কোভিড পজিটিভ হলে পাঁচ দিন আইসোলেশনে থাকতে হবে। আর সেটা হওয়া মানেই তত দিনে গ্রুপ পর্ব শেষ হয়ে যাবে। ফলে কার্যত টুর্নামেন্ট শেষ ফারজানার।

শুভব্রত মুখার্জি: টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বের শুরুর আগেই খারাপ খবর এল বাংলাদেশ মহিলা দলের জন্য। যে টুর্নামেন্ট দিয়েই টি-২০ দলে কামব্যাক করেছিলেন জাহানারা আলম সেখান থেকেই ছিটকে গেলেন তিনি। টি-২০ বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হওয়ার আগেই ছিটকে গেলেন এই তারকা বাংলাদেশি পেসার। অনুশীলনে হাতে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন ২৯ বছর বয়সি জাহানারা আলম। জাহানারার পাশাপাশি করোনা পজিটিভ হওয়াতে ছিটকে গিয়েছেন ব্যাটার ফারজানা হকও। জাহানারার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন ফারিহা তৃষ্ণা।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, কোভিড পজিটিভ হলে পাঁচ দিন আইসোলেশনে থাকতে হবে। আর সেটা হওয়া মানেই তত দিনে গ্রুপ পর্ব শেষ হয়ে যাবে। ফলে কার্যত টুর্নামেন্ট শেষ ফারজানার। আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার অনুশীলনের সময় ডান হাতে চোট পেয়েছিলেন জাহানারা। দুটি সেলাই পড়েছে তাঁর হাতে। জাহানারার বদলি হিসেবে দলে ডাকা হয়েছে বাঁহাতি পেসার ফারিহা তৃষ্ণা ইসলামকে। উল্লেখ্য বার্মিংহাম কমনওয়েলথ গেমসের বাছাইপর্বের বাংলাদেশ দলে ছিলেন ফারিহা।

বিসিবি ফারজানার বিষয়ে জানিয়েছে টুর্নামেন্টের মেডিক্যাল বিধি অনুযায়ী তাঁর চিকিৎসা করানো হচ্ছে। ফারজানার বদলে হিসেবে দলে ডাক পেয়েছেন সোহেলি আক্তার। ৮ বছর পরে জাতীয় দলের হয়ে সর্বশেষবার খেলেছিলেন এই অলরাউন্ডার। আন্তর্জাতিক স্তরে এখন পর্যন্ত ২টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলেছেন তিনি।

∆ একনজরে বাংলাদেশের ম্যাচ সূচি:

১) বিপক্ষ আয়ারল্যান্ড, ১৮ সেপ্টেম্বর, আবুধাবি

২) বিপক্ষ স্কটল্যান্ড, ১৯ সেপ্টেম্বর, আবুধাবি

৩) বিপক্ষ যুক্তরাষ্ট্র, ২১ সেপ্টেম্বর, আবুধাবি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কখনও বাইক ছিনতাই,কখনও বিনে পয়সায় ভ্রমণ!চিনে গিয়ে অসভ্য আচরণ ভারতীয় ইউটিউবারের গুরু পূর্ণিমা ২০২৪র তিথি কবে পড়ছে? অর্থ, প্রেমে এই সময় লাকি ধনু সহ বহু রাশি করোনায় আক্রান্ত প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র, কেমন আছেন তিনি? 'বিজ্ঞাপনেও সুযোগ পেতাম না...’ কেরিয়ারের শুরুর দিন নিয়ে আবেগে ভাসলেন ভিকি 'দেশের জন্য শহিদ, কোনও আক্ষেপ নেই', গর্বিত ডোডায় শহিদ বাংলার সেনা অফিসারের বাবা ‘দোষ দিচ্ছি না’ শোভনের সঙ্গে বিয়ে সারা,সোহিনীর সঙ্গে বিচ্ছেদ নিয়ে কী বলল রণজয় ভোট মিটতেই কলকাতা পুলিশে ২০ ইন্সপেক্টরের রদবদল, জারি হল বিজ্ঞপ্তি শিয়াদের মতোই সুন্নিরাও পালন করেন মহরম, তবে রীতি একেবারেই আলাদা, কী কী করেন তাঁরা পশ্চিমবঙ্গ সহ তিন রাজ্যের স্কুল স্কিমের টাকা বন্ধ করল কেন্দ্র,নিয়ম মানতে চায়নি! মার সঙ্গে নেই যোগাযোগ! বিয়ের আগে দীপঙ্করের মা-বাবা নিয়ে সহবাসে অহনা, কেমন বনিবনা

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.