বাংলা নিউজ > ময়দান > CWG 2022: লড়াই করেও সেমিফাইনালে হার, ব্রোঞ্জেই সন্তুষ্ট থাকতে হচ্ছে বক্সার জ্যাসমিন লামবোরিয়াকে
ব্রোঞ্জেই সন্তুষ্ট থাকতে হচ্ছে বক্সার জ্যাসমিন লামবোরিয়াকে। ছবি টুইটার

CWG 2022: লড়াই করেও সেমিফাইনালে হার, ব্রোঞ্জেই সন্তুষ্ট থাকতে হচ্ছে বক্সার জ্যাসমিন লামবোরিয়াকে

  • ২০১৮ এবং ২০১৯ সালে পরপর দুবার সোনার পদক জিতেছিলেন তিনি। এছাড়াও ২০১৮ সালে বুদাপেস্টে বিশ্ব যুবা বক্সিং চ্যাম্পিয়নশিপের শিরোপাও জিতেছিলেন তিনি। তবে কম যান না জ্যাসমিনও। তার ঠাকুরদা হাওয়া সিংও একজন হেভিওয়েট বক্সার ছিলেন।

শুভব্রত মুখার্জি: কেরিয়ারের প্রথম কমনওয়েলথ গেমস খেলতে নেমেছিলেন নবীনা ভারতীয় বক্সার জ্যাসমিন লামবোরিয়া। দুরন্ত পারফরম্যান্স করে পৌঁছেও গিয়েছিলেন মহিলা লাইটওয়েট বিভাগের সেমিফাইনালে। তবে ফাইনালে যাওয়ার তার স্বপ্নপূরণ হল না। সেমিফাইনালেই ইংল্যান্ডের প্রতিপক্ষের বিরুদ্ধে হেরে তাকে বিদায় নিতে হল কমনওয়েলথ গেমস থেকে। বলা ভালো নিজের অভিষেক গেমসে ব্রোঞ্জ পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হল তাকে।

ইংল্যান্ডের জেম্মা রিচার্ডসনের বিরুদ্ধে কঠিন লড়াই চালিয়েও হারতে হল তাকে। উল্লেখ্য জেম্মা রিচার্ডসন দুবারের ইউরোপীয় যুব চ্যাম্পিয়ানশিপ বক্সার। ২০১৮ এবং ২০১৯ সালে পরপর দুবার সোনার পদক জিতেছিলেন তিনি। এছাড়াও ২০১৮ সালে বুদাপেস্টে বিশ্ব যুবা বক্সিং চ্যাম্পিয়নশিপের শিরোপাও জিতেছিলেন তিনি। তবে কম যান না জ্যাসমিনও। তার ঠাকুরদা হাওয়া সিংও একজন হেভিওয়েট বক্সার ছিলেন। যিনি এশিয়ান গেমসে দুবার সোনাও জিতেছিলেন। তার দুই কাকা সন্দীপ সিং এবং পারভিন্দর সিং ও জাতীয় চ্যাম্পিয়ন বক্সার ছিলেন।

এদিন ম্যাচে রেড কর্ণারে ছিলেন জেম্মা এবং ব্লু কর্ণারে ছিলেন জ্যাসমিন লামবোরিয়া। প্রথম রাউন্ডে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে ৩-২ ফলে প্রথম রাউন্ড জিতে যান জেম্মা। দ্বিতীয় রাউন্ডে ও জেম্মা তার লিড ধরে রাখেন। দ্বিতীয় রাউন্ডও জিততে অসুবিধা হয়নি তার। শেষ পর্যন্ত ইংল্যান্ডের এই বক্সার ৩-২ ফলেই ম্যাচটা জিতে চলে যান ফাইনালে। আর ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হল জ্যাসমিন লামবোরিয়াকে।

বন্ধ করুন