বাংলা নিউজ > ময়দান > হাঁটু দিয়ে রক্ত বেরিয়ে প্যান্ট ভিজেছে, তবু থামেননি অ্যান্ডারসন, নিয়েছেন উইকেটও
পা থেকে রক্ত বের হলেও থেমে যাননি অ্যান্ডারসন।
পা থেকে রক্ত বের হলেও থেমে যাননি অ্যান্ডারসন।

হাঁটু দিয়ে রক্ত বেরিয়ে প্যান্ট ভিজেছে, তবু থামেননি অ্যান্ডারসন, নিয়েছেন উইকেটও

  • ওভাল টেস্টের প্রথম দিনই দেখা গিয়েছে, তাঁর ডান পায়ের হাঁটু বাজে ভাবে ক্ষতবিক্ষত হয়েছে। সেখান থেকে রক্ত গড়িয়ে পড়ছে। প্যান্টেও রক্তের দাগ স্পষ্ট ছিল। আর সেই নিয়েই বল করে গিয়েছেন অ্যান্ডারসন। থেমে যাননি। কোনও যন্ত্রণাই যেন তাঁর কাছে বাধা হয়ে উঠতে পারেনি।

জেমস অ্যান্ডারসন যেন ভারতে বিরুদ্ধে টেস্ট সিরিজে সব কিছুকে ছাপিয়ে গিয়েছেন। ৩৯ বছরের পেসার নিজের সেরাটা নিংড়ে দেওয়ার জন্য মরিয়া। যে কারণে ওভাল টেস্টের প্রথম দিনই দেখা গিয়েছে, তাঁর ডান পায়ের হাঁটু বাজে ভাবে ক্ষতবিক্ষত হয়েছে। সেখান থেকে রক্ত গড়িয়ে পড়ছে। প্যান্টেও রক্তের দাগ স্পষ্ট ছিল। আর সেই নিয়েই বল করে গিয়েছেন অ্যান্ডারসন। থেমে যাননি। কোনও যন্ত্রণাই যেন তাঁর কাছে বাধা হয়ে উঠতে পারেনি। কারণ জিমির কাছে পারফরম্যান্স আগে, যন্ত্রণা পরে।

এই অবস্থাতেই জিমি ১৪ ওভার বল করে ৩টি মেডেন এবং ৪১ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। তাঁর সেই রক্তে ভেজা প্যান্ট পরে বল করার ছবি ভাইরাল হয়েছে। যা দেখে আঁতকে উঠেছেন প্রত্যেকে। সেই সঙ্গে তাঁর মনের জোর দেখে অ্যান্ডারসনের প্রতি শ্রদ্ধা, সম্মান আরও বেড়ে গিয়েছে ক্রিকেট মহলের।

ওভালে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। বিরাট কোহলির ৫০ এবং শার্দুল ঠাকুরের ৫৫ বাদ দিলে ভারতের কোনও ব্যাটসম্যানই ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ১৯১ রানে ভারত অল আউট হয়ে যায়। ভারতের ১৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম দিনের শেষে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৫৩ রান করেছে। হাসিব হামিদ ০, রোরি বার্নস ৫ এবং জো রুট ২১ রান করে আউট হয়েছেন। ডেভিড মালান ২৬ এবং ক্রেগ ওভারটন ১ রানে অপরাজিত রয়েছেন। দুই উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ। এক উইকেট উমেশ যাদবের।

বন্ধ করুন