বাংলা নিউজ > ময়দান > পঞ্চম টেস্ট বাতিল হওয়াকে ‘লজ্জাজনক’ আখ্যা দিয়ে বিস্ফোরক জেমস অ্যান্ডারসন
ওল্ড ট্রাফোর্ডে অধিনায়ক জো রুটের সঙ্গে অনুশীলনে অ্যান্ডারসন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ওল্ড ট্রাফোর্ডে অধিনায়ক জো রুটের সঙ্গে অনুশীলনে অ্যান্ডারসন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

পঞ্চম টেস্ট বাতিল হওয়াকে ‘লজ্জাজনক’ আখ্যা দিয়ে বিস্ফোরক জেমস অ্যান্ডারসন

  • ভারতীয় দলের ফিজিও করোনা আক্রান্ত হওয়ার পরই ম্যাচের দিন সকালে টেস্ট বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিতর্কিত পরিস্থিতিতে ইংল্যান্ড ও ভারতের মধ্যে হতে চলা ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল করা হয়। ভারতীয় দলের ফিজিও যোগেশ পারমার করোনা আক্রান্ত হওয়ার পরই ম্যাচের দিন সকালে টেস্ট বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। মাইকেল ভনের মতো অনেক ইংলিশ প্রাক্তন ক্রিকেটার ও বিশেষজ্ঞরাই এর জন্য আইপিএলের সূচিকে দায়ী করেছেন।

কিন্তু প্রবল বিতর্ক, জল্পনা-কল্পনার মাঝেই দুই দলের কোন ক্রিকেটারই এর আগে ম্যাচ বাতিল হওয়ার বিষয়ে কোন জায়গাতেই কোনরকম মন্তব্য় করেননি। তবে এই সর্বপ্রথম ইংল্যান্ড ক্রিকেটারদের তরফে জেমস অ্যান্ডারসন ম্যাচ বাতিল হওয়া ঘিরে নিজের মতামত প্রকাশ করলেন। ম্যাচ বাতিল করার সিদ্ধান্তকে ‘লজ্জাজনক’ বলে দাবি করে একরাশ হতাশা ও ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ইংল্যান্ডের কিংবদন্তী ফাস্ট বোলার ওল্ড ট্রাফোর্ডের একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের গ্রীষ্মটা এমনভাবে শেষ হওয়া খুবই লজ্জাজনক। ল্যাঙ্কাশায়ারের ক্রিকেটের পাশপাশি দুই দলের সমর্থকরা যারা টিকিট, ট্রেন, হোটেলের জন্য আগেই থেকেই বুকিং করে রেখেছিল এবং অধীর আগ্রহে ম্যাচটি দেখার অপেক্ষায় ছিল, তাদের সকলের জন্যই আমি খুবই দুঃখিত।’

৩৯ বছর বয়সী অ্যান্ডারসন যে নিজের কেরিয়ারের সায়াহ্নে উপনীত হয়েছেন, সেই বিষয়ে কারুর কোন দ্বিমত থাকতে পারে না। এরপর ইংল্য়ান্ডের বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে অ্যাসেজ খেলতে যাওয়ার কথা। তাই এ বছর মনে করা হচ্ছিল ঘরের মাঠে এটাই সম্ভবত অ্যান্ডারসনের শেষ ম্যাচ হতে চলেছে। ফলে সেই ম্যাচ খেলতে না পারায় ইংল্যান্ড ক্রিকেটারের হতাশ হওয়াটা খুব একটা আশ্চর্যের নয়।

বন্ধ করুন