বাংলা নিউজ > ময়দান > বাইশ গজে নতুন ইতিহাস তৈরি করলেন জেমস অ্যান্ডারসন
নতুন মাইলস্টোন তৈরি করলেন জেমস অ্যান্ডারসন (ছবি:গেটি ইমেজ)
নতুন মাইলস্টোন তৈরি করলেন জেমস অ্যান্ডারসন (ছবি:গেটি ইমেজ)

বাইশ গজে নতুন ইতিহাস তৈরি করলেন জেমস অ্যান্ডারসন

  • প্রথম শ্রেণীর ঘরোয়া ক্রিকেটে ১০০০ উইকেট শিকার করলেন জেমস অ্যান্ডারসন। 

বাইশ গজে নতুন ইতিহাস তৈরি করলেন জেমস অ্যান্ডারসন, প্রথম শ্রেণীর ঘরোয়া ক্রিকেটে ১০০০ উইকেট শিকার করলেন তিনি।  হ্যানো কুহানের উইকেট তুলে কেন্টের বিরুদ্ধে ল্যাঙ্কাশায়ার কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলার সময় এই কৃতিত্ব অর্জন করলেন ৩৮ বছর বয়সী এই অভিজ্ঞ ব্রিটিশ বোলার। এদিন তিনি দশ ওভার বল করে ১৯ রান দিয়ে সাত উইকেট তুলে নিয়েছেন। কেন্টের ছয় নম্বর ব্যাটসম্যানের উইকেট তুলে নেওয়ার সময় এই রেকর্ড করেন তিনি। এদিন হ্যানো কুহানের উইকেট তুলে ১০০০ উইকেটের নতুন মাইলস্টোন স্পর্শ করেন। টেস্টের ইতিহাসে বিশ্ব ক্রিকেটে চার নম্বরে জায়গা করে নিয়েছেন অ্যান্ডারসন। ১৬২টি টেস্টে তিনি শিকার করেছেন ৬১৭টি উইকেট।

কিছু দিন আগেই জেমস অ্যান্ডারসনের মুকুটে যুক্ত হয়েছিল সাফল্যের একটি পালক। তিনি ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালিস্টার কুকের রেকর্ড ভেঙে দিয়েছিলেন। ইংল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলার রেকর্ড করে ফেলেছিলেন ব্রিটিশ তারকা পেসার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের হাত ধরেই নতুন নজির গড়েছিলেন অ্যান্ডারসন। এই নিয়ে মোট ১৬২টি টেস্ট খেলেছিলেন ব্রিটিশ তারকা পেসার। 

জেমস অ্যান্ডারসনের কেরিয়ারের গ্রাফ নিঃসন্দেহে ঈর্ষণীয়। ১৬২টি টেস্ট খেলে তিনি ৬১৬টি উইকেট সংগ্রহ করেছেন। এটাও একটি রেকর্ড। কারণ তিনিই প্রথম পেসার, যিনি টেস্টে ৬০০-র উপর উইকেট নিয়েছেন।  এদিন ঘরোয়া ক্রিকেটে ল্যাঙ্কাশায়ারের হয়ে ৭ উইকেট তুলে নিয়েছেন অ্যান্ডারসন। তাঁর আগুনে বোলিং-এর সামনে পরাস্থ হয় কেন্ট। এদিন মাত্র ৫১ রানের মধ্যেই ৯ উইকেট হারিয়েছিল কেন্ট। এদিন ৭৪ রানেই শেষ হয়ে যায় কেন্টের ইনিংস। 

বন্ধ করুন