বাংলা নিউজ > ময়দান > বুড়ো হাড়ে ভেল্কি, অ্যান্ডারসনের পারফরম্যান্সকে রোনাল্ডো-জকোভিচদের সঙ্গে তুলনা মন্টির
জিমি অ্যান্ডারসন: ছবি: রয়টার্স (REUTERS)
জিমি অ্যান্ডারসন: ছবি: রয়টার্স (REUTERS)

বুড়ো হাড়ে ভেল্কি, অ্যান্ডারসনের পারফরম্যান্সকে রোনাল্ডো-জকোভিচদের সঙ্গে তুলনা মন্টির

  • ইংল্যান্ডের টেস্ট দলের সদস্য জিমি অ্যান্ডারসন। ৩৮ বছর বয়সেও যার ক্ষুরধার পেস বোলিংয়ের সামনে অসহায় দেখাল অজিদের।

শুভব্রত মুখার্জি: বয়স সত্যি সত্যিই যেন তার কাছে একটা সংখ্যামাত্র। ইংরেজির প্রবাদ অনুযায়ী 'ফাইন ওয়াইনের' মতন বেড়েছে তার বয়স। তিনি ইংল্যান্ডের টেস্ট দলের সদস্য জিমি অ্যান্ডারসন। ৩৮ বছর বয়সেও যার ক্ষুরধার পেস বোলিংয়ের সামনে অসহায় দেখাল অজিদের। মেলবোর্নে চলতি অ্যাসেজের তৃতীয় টেস্টে তার পারফরম্যান্সে ভর করেই ম্যাচে ফিরেছিল রুট বাহিনী। আর তার এই পারফরম্যান্স দেখার পর একদা তার সতীর্থ মন্টি পানেসর তার পারফরম্যান্সকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং নোভাক জকোভিচের পারফরম্যান্সের সঙ্গে তুলনা করেছেন।

বক্সিং ডে টেস্টে ইংল্যান্ড প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৮৫ রানে অলআউট হয়ে যাওয়ার পরে জিমি অ্যান্ডারসনের অনবদ্য বোলিং পারফরম্যান্স রুটদেরকে ম্যাচে ফেরায়। ২৩ ওভারে ৩৩ রান দিয়ে নেন চারটি উইকেট। ফলে ২৬৭ রানে অলআউট হয়ে যায় অজিরা। হ্যারিস, ওয়ার্নার, স্মিথ, কামিন্সকে প্যাভিলিয়নে ফেরান অ্যান্ডারসন। তার এই পারফরম্যান্সকে কুর্নিশ জানিয়েছেন তার একদা সতীর্থ মন্টি পানেসর।

পানেসর বলেন 'অসাধারণ ছিল জেমস অ্যান্ডারসন। বর্তমান বিশ্বের সেরা ক্রীড়াবিদদের সঙ্গে একাসনে বসানো যায় ওর পারফরম্যান্সকে। রোনাল্ডো, জকোভিচরা তাদের বিভাগে যেমন পারফরম্যান্স করছেন ক্রিকেটে সমতূল পারফরম্যান্স করছেন জিমি অ্যান্ডারসন। ওর বোলিং পারফরম্যান্স অনবদ্য ছিল। আমার মনে হয় না এমন একজন ইংরেজ বোলারকে আমরা ফের পেতে চলেছি। আমি মনে করি এই সিরিজে এটা এখন পর্যন্ত সেরা পারফরম্যান্স ইংল্যান্ডের। সত্যি বলতে এই অস্ট্রেলিয়ান দলকে আমি ততটাও শক্তিশালী মনে করি না ইংল্যান্ডের তুলনায়। ইংল্যান্ডের কিছু ভুল সিদ্ধান্ত, সিলেকশনের ত্রুটির ফলে তারা আজ এই জায়গায়।'

বন্ধ করুন