বাংলা নিউজ > ময়দান > Broad and Anderson creates world record: ভাঙলেন ম্যাকগ্রা-ওয়ার্নের রেকর্ড! টেস্টে ইতিহাস গড়ল অ্যান্ডারসন-ব্রডের জুটি

Broad and Anderson creates world record: ভাঙলেন ম্যাকগ্রা-ওয়ার্নের রেকর্ড! টেস্টে ইতিহাস গড়ল অ্যান্ডারসন-ব্রডের জুটি

জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড। (ছবি সৌজন্যে এপি)

Broad and Anderson creates world record: টেস্ট ক্রিকেটের ইতিহাসে জুটি হিসেবে সর্বাধিক উইকেট তোলার নিরিখে শেন ওয়ার্ন এবং গ্লেন ম্যাকগ্রাকে ছাপিয়ে গেলেন জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড।

টেস্টে ইতিহাস গড়লেন জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড। টেস্ট ক্রিকেটের ইতিহাসে জুটি হিসেবে সর্বাধিক উইকেট তোলার নিরিখে ছাপিয়ে গেলেন শেন ওয়ার্ন এবং গ্লেন ম্যাকগ্রাকে। ১০৪ ম্যাচে ১,০০১ টি উইকেট নিয়েছিল অস্ট্রেলিয়া জুটি। জুটি হিসেবে ১৩৩ তম টেস্ট ম্যাচে যে সংখ্যাটা ছাপিয়ে গেলেন ব্রড এবং অ্যান্ডারসন।

জুটি হিসেবে টেস্টে সর্বাধিক উইকেট

  • জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ড ব্রড (ইংল্যান্ড): ১৩৩ টি ম্যাচে ১,০০২ টি উইকেট।
  • গ্লেন ম্যাকগ্রা এবং শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া): ১০৪ টি টেস্ট ম্যাচে ১,০০১ টি উইকেট।
  • মুথাইয়া মুরলীধরন এবং চামিন্ডা ব্যাস (শ্রীলঙ্কা): ৯৫ টি টেস্ট ম্যাচে ৮৯৫ টি উইকেট।
  • কার্টলি অ্যামব্রোস এবং কোর্টনি ওয়ালশ (ওয়েস্ট ইন্ডিজ): ৯৫ টি টেস্ট ম্যাচে ৭৬২ টি উইকেট।
  • মিচেল স্টার্ক এবং নাথান লিয়ন (অস্ট্রেলিয়া): ৭৩ টি টেস্ট ম্যাচে ৫৮০ টি উইকেট।

আরও পড়ুন: NZ vs ENG - ব্রডের আগ্রাসনে আয়ারাম-গয়ারাম উইলিয়ামসনরা, নিউজিল্যান্ডের হার বাঁচাবেন কে?

অর্থাৎ প্রথম পাঁচের মধ্যে যে জুটিগুলি আছে, সেগুলির মধ্যে শুধুমাত্র ব্রড ও অ্যান্ডারসন জুটি এবং স্টার্ক ও লিয়ন জুটি এখনও খেলছে। আপাতত ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলছেন অস্ট্রেলিয়ার স্পিনার লিয়ন। স্টার্ক চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি। তবে সেরে উঠলেও তৃতীয় ম্যাচে খেলবেন কিনা, তা নিয়ে ধন্দ আছে। অন্যদিকে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলছেন ব্রড এবং অ্যান্ডারসন।

নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ডের প্রথম টেস্ট

প্রথম টেস্টে আপাতত জয়ের দোরগোড়ায় ইংল্যান্ড। চতুর্থ ইনিংসে নিউজিল্যান্ডের সামনে ৩৯৪ রানের লক্ষ্যমাত্রা দিয়েছেন বেন স্টোকরা। ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর পাঁচ উইকেটে ৬৩ রান। ক্রিজে আছেন ডারিল মিচেল (৩৩ বলে ১৩ রানে অপরাজিত) এবং মিচেল ব্রেসওয়েল (৩৩ বলে ২৫ রানে অপরাজিত)। 

আরও পড়ুন: Ben Stokes Record: ম্যাককালাম-গিলক্রিস্টকে ছক্কা মারায় টপকালেন স্টোকস, রসিকতা করলেন গিলি

তৃতীয় দিনে নিউজিল্যান্ডের যে এরকম অবস্থা হয়েছে, সেটার কৃতিত্ব প্রাপ্য ব্রডের। গোলাপি বল হাতে দুরন্ত বোলিং করেন ইংরেজ পেসার। ১০ ওভারে ২১ রান দিয়ে চার উইকেট নেন। অপর উইকেট পেয়েছেন ওলি রবিনসন। তবে দ্বিতীয় ইনিংসে এখনও কোনও উইকেট পাননি অ্যান্ডারসন।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক নতুন হেয়ারস্টাইলে ফ্রেশ লুকে নতুন মা অনুষ্কা, ভাইরাল ছবি অধিকাংশ সিরিয়ালই বন্ধ হয় জলদি, ৭০০ পার করা অনুরাগের ছোঁয়া নিয়ে কী বললেন ‘সূর্য’?

Latest IPL News

সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.