বাংলা নিউজ > ময়দান > SA20: পয়েন্টে উড়ন্ত ক্যাচ ধরে জন্টি-পন্টিংদের স্মৃতি ফেরালেন নিশাম- ভিডিয়ো

SA20: পয়েন্টে উড়ন্ত ক্যাচ ধরে জন্টি-পন্টিংদের স্মৃতি ফেরালেন নিশাম- ভিডিয়ো

নিশামের অনবদ্য ক্যাচ। ছবি- টুইটার।

ডারবানস সুপার জায়ান্টস বনাম প্রিটোরিয়া ক্যাপিটালস ম্যাচে অনবদ্য ফিল্ডিংয়ের নমুনা পেশ করেন জিমি নিশাম।

অতীতে পয়েন্টে ফিল্ডিং করার সময় জন্টি রোডস, রিকি পন্টিং, গিবস, যুবরাজরা দুর্দান্ত সব ক্যাচ ধরেছেন। সাম্প্রতিক সময়ে পয়েন্টে ফিল্ডিং করার জন্য বিশেষজ্ঞ হিসেবে কাউকে তেমন একটা চিহ্নিত করা যায় না। তবে সময়ে সময়ে বেশ কয়েকজন ফিল্ডারকে অনবদ্য সব ক্যাচ ধরতে দেখা গিয়েছে বিশেষ এই ফিল্ডিং পজিশনে। রবিবার এসএ-২০'র আসরে জিমি নিশামকে তেমনই একটি অসাধারণ ক্যাচ ধরতে দেখা যায়, যা জন্টি-পন্টিংদের স্মৃতি ফিরিয়ে আনে।

রবিবার সেঞ্চুরিয়নে ডারবানস সুপার জায়ান্টসের মুখেমুখি হয় প্রিটোরিয়া ক্যাপিটালস। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে সুপার জায়ান্টস। প্রথম ইনিংসের ১৪তম ওভারে অনবদ্য ফিল্ডিংয়ের নমুনা পেশ করেন নিশাম।

১৩.৬ ওভারে জোশ লিটলের বলে অফ-সাইডে ড্রাইভ শট খেলার চেষ্টা করেন মাল্ডার। বল মাঝব্যাটে কানেক্ট হয়নি। হাওয়ায় ভেসে যায় পয়েন্ট অঞ্চলে, যেখানে ফিল্ডিং করছিলেন নিশাম। যদিও বল সরাসরি নিশামের হাতে গিয়ে পৌঁছয়নি। জিমি ডানদিকে শরীর ছুঁড়ে দেন। শূন্যে ভেসে থাকা অবস্থাতেই এক হাতে ক্যাচ ধরেন। ফলে মাল্ডারকে ব্যক্তিগত ৯ রানের মাথায় আউট হয়ে সাজঘরে ফিরতে হয়।

আরও পড়ুন:- ‘পাকিস্তানে খেলতে না এলে না আসবে, জাহান্নামে যাক ভারত’, বিষ উগরে দিলেন মিয়াঁদাদ

ম্যাচে অবশ্য নিশামের দল প্রিটোরিয়া ক্যাপিটালসকে বড় ব্যবধানে হারতে হয়। ডারবানস সুপার জায়ান্টস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৫৪ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। টুর্নামেন্টের ইতিহাসে এটিই সর্বোচ্চ দলগত ইনিংসের রেকর্ড। ১০টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ১০৪ রান করে অপরাজিত থাকেন এনরিখ ক্লাসেন। এছাড়া কুইন্টন ডি'কক ২০ বলে ৪৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন। ২৪ বলে ৪১ রান করেন বেন ম্যাকডারমট। ম্যাথিউ ব্রিৎজকে ২১ বলে ৪৬ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- ZIM vs WI: ব্রাথওয়েটের একাধিপত্যে থাবা, '১০ বছরে' ওয়েস্ট ইন্ডিজের টেস্ট শতরানকারী দ্বিতীয় ওপেনার চন্দ্রপল

ক্যাপিটালসের মিগায়েল প্রিটোরিয়াস ৬২ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন। ১টি করে উইকেট নেন জিমি নিশাম ও জোশ লিটল।

জবাবে ব্যাট করতে নেমে ক্যাপিটালস ১৩.৫ ওভারে মাত্রে ১০৩ রানে অল-আউট হয়ে যায়। ১৫১ রানের বিরাট ব্যবধানে ম্যাচ জেতে সুপার জায়ান্টস। রানের ব্যবধানের নিরিখে টুর্নামেন্টে এটিই সব থেকে বড় জয়ের রেকর্ড। ইথান বশ ২৩, রিলি রসউ ১৮, থিউনিস ডি'ব্রুইন ১৬ ও কুশল মেন্ডিস ১০ রান করেন। নিশাম ৮ রান করে আউট হন। সুপার জায়ান্টসের জুনিয়র দালা ৩৩ রানে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন ডোয়েন প্রিটোরিয়াস ও উইয়ান মাল্ডার।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অমর সিং চামকিলা টু আবিরের বাদামি হায়নার কবলে,১লা বৈশাখের আগে OTT-তে বিরাট ধামাকা সিকিমে কবে পৌঁছবে ট্রেন? লক্ষ্যে পৌঁছতে বাকি আর মাত্র ৪ ‘রান’, হাতে ওভার বাকি কত ৫ বছর পর বিজেপিতে ফিরলেন যশবন্ত সিং-এর ছেলে মানবেন্দ্র, কতটা লাভ হবে পদ্ম শিবির? শ্য়ুটিং ফ্লোরে সোফায় শুয়ে নাক ডাকছেন 'আলোর কোলে'র ‘জামাই দাদা’, ধরমরিয়ে উঠে… প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব রামেশ্বরম কাফে বিস্ফোরণে অভিযুক্ত দুই জঙ্গি বেঙ্গালুরু আনা হয়েছে, পেশ আদালতে ভুয়ো আধার দেখিয়ে কলকাতার ৪টি হোটেলে রাত কাটায় বেঙ্গালুরু বিস্ফোরণে ২ ধৃত! সূর্যর মেষ রাশিতে প্রবেশে বাড়বে দুই রাশির সমস্যা, অগ্রগতিতে আসবে অনেক বাধা অন্তর্বাস দেখিয়ে ছবি দিলেন পরমা! ৫১-য় এসে কেন বেপরোয়া রোজগেরে গিন্নির সঞ্চালিকা? এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল

Latest IPL News

প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.