বাড়ি > ময়দান > Janta Curfew: ভাইরাল বীরুর হৃদয় ছোঁয়া ভিডিও পোস্ট, বাকরুদ্ধ সোশ্যাল মিডিয়া
সেহওয়াগের টুইটে আপ্লুত নেটিজেনরা। ছবি- এএনআই
সেহওয়াগের টুইটে আপ্লুত নেটিজেনরা। ছবি- এএনআই

Janta Curfew: ভাইরাল বীরুর হৃদয় ছোঁয়া ভিডিও পোস্ট, বাকরুদ্ধ সোশ্যাল মিডিয়া

  • করোনার বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছে আসমুদ্র হিমাচল। সেই লড়াইয়ের একখণ্ড ছবি বীরু তুলে ধরলেন নিজের টুইটার অ্যাকাউন্টে।

বিপদের সময় গোটা দেশ কীভাবে এক সূত্রে বাঁধা পড়ে, তার আদর্শ নমুনা তুলে ধরলেন বীরেন্দ্র সেহওয়াগ। করোনা ভাইরাস নিয়ে আপৎকালীন পরিস্থিতিতে গোটা বিশ্ব একযোগে লড়াই চালাচ্ছে। করোনার বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছে আসমুদ্র হিমাচল। সেই লড়াইয়ের একখণ্ড ছবি বীরু তুলে ধরলেন নিজের টুইটার অ্যাকাউন্টে।

সচরাচর সোশ্যাল মিডিয়ায় মজার ছলে গুরুগম্ভীর বার্তা দিতে অভ্যস্থ সেহওয়াগ। এক্ষেত্রে অবশ্য কোনও চাতুরি অবলম্বন করলেন না তিনি। রবিবার দেশজুড়ে জনতা কার্ফুর মাঝে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এমন আপৎকালীন পরিস্থিতিতে যাঁরা দেশের সেবা করে চলেছেন, তাঁদের ধন্যবাদ জ্ঞাপণ করার এক মানবিক কর্মসূচির ডাক দিয়েছিলেন। বিকাল ৫টা্ নাগাদ সকল দেশবেসীকে বাড়ির দুয়ারে অথবা ছাদে দাঁড়িয়ে করতালিতে জরুরি বিভাগের কর্মীদের কৃতজ্ঞতা জানাতে অনুরোধ করেছিলেন।

সেই মতো সারা দেশেই ধরা পড়ে অভিন্ন ছবি। জাতি, ধর্ম, বর্ণ, ধনী, দরিদ্র নির্বিশেষে সকলকেই এই ধন্যবাদ জ্ঞাপন কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়। সেহওয়াগ টুইটারে ১৪ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেন, যেখানে রাস্তার ধারের এক ভবঘুরেকে কাঁধে কাগজ কুড়োনোর ঝোলা নিয়ে এই কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়। অভিজাত এক আবাসনের সামনে রাস্তার ধারে দাঁড়িয়ে সেই ভবঘুরে করতালি দিয়ে নিজের কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ভিডিওটির ক্যাপশনে বীরু লেখেন, 'ওয়াও, বাকরুদ্ধ। আশা করি আমাদের এই ঐক্যই কঠিন সময় কাটিয়ে উঠতে সাহায্য করবে এবং খুব শীঘ্র করোনা ভাইরাস দূরে সরে গিয়ে ভালো সময় ফিরে আসবে।'

এমনিতেই সেহওয়াগের যে কোনও টুইট ভাইরাল হতে খুব বেশি সময় লাগে না। সঙ্গত কারণেই বীরুর এই টুইটটিও দাবানলের মতো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যেই প্রায় এক লক্ষ লাইক ও প্রায় ১৫ হাজার বার রি-টুইট হয়েছে সেহওয়াগের পোস্টটি।

বন্ধ করুন