বাংলা নিউজ > ময়দান > IPL-এ চুক্তিবদ্ধ হওয়ার অপেক্ষায় আমেরিকার জসকরন মালহোত্রা
জসকরন মালহোত্রা।
জসকরন মালহোত্রা।

IPL-এ চুক্তিবদ্ধ হওয়ার অপেক্ষায় আমেরিকার জসকরন মালহোত্রা

  • ভারতে জসকরন মালহোত্রাকে একাধিকবার প্রত্যাখানের সম্মুখীন হতে হয়েছে। ফলে বাধ্য হয়েই চন্ডীগড়ের ছেলে আমেরিকার হয়ে খেলার সাহসী সিদ্ধান্ত নেন। এখন অবশ্য ভারতে আইপিএল খেলার স্বপ্ন দেখছেন তিনি।

শুভব্রত মুখার্জি : আমেরিকার হয়ে ব্যাট হাতে সদ্য ২২ গজ মাতিয়ে দিয়েছিলেন পঞ্জাবের বাঁহাতি ব্যাটসম্যান জসকরন মলহোত্রা। এক ওভারে ছ'টি ছয় মেরে তিনি হার্সেল গিবস, যুবরাজ সিং-দের সাথে একাসনে নিজেকে বসিয়েছেন। মাত্র কয়েক দিন আগেই ১৭৩ রানের এক মারকাটারি ইনিংস খেলে বিশ্ব ক্রিকেটের শিরোনামে উঠে এসেছেন তিনি। জসকরনের পরবর্তী লক্ষ্য অবশ্যই আইপিএলে খেলা। যে কোনও একটি ফ্রাঞ্জাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার আশা প্রকাশ করেছেন তিনি।

ভারতে তাঁকে একাধিকবার প্রত্যাখানের সম্মুখীন হতে হয়েছে। ফলে বাধ্য হয়েই চন্ডীগড়ের ছেলে আমেরিকার হয়ে খেলার সাহসী সিদ্ধান্ত নেন। আমেরিকাতে ক্রিকেট এই মুহূর্তে উন্নয়নের পর্যায়ে রয়েছে। সেই দেশের হয়ে পাপুয়া নিউগিনির বিরুদ্ধে তাঁর পারফরম্যান্স স্বাভাবিক ভাবেই নজর কেড়েছে বিশ্ব ক্রিকেটের 'মোড়লদের'। পাপুয়া নিউগিনির বিরুদ্ধে শেষ ওভারে ছ'টি ছয় মেরে ১২৪ বলে ১৭৩ রানে ইনিংস শেষ করেন জসকরন। তার এই নজির গড়া ইনিংস তাঁকে গিবস, যুবরাজ, পোলার্ডদের সাথে এক আসনে জায়গা করে দিয়েছে।

ম্যাচে ১৩৪ রানের বিশাল ব্যবধানে আমেরিকা জয়লাভ করার পরে জসকরন জানান, ‘হ্যাঁ আমি আইপিএল নিলামে নিজের নাম নথিভুক্ত করব।’ যে কোনও একটি ফ্রাঞ্জাইজির সাথে তিনি চুক্তিবদ্ধ হওয়ার স্বপ্ন দেখছেন। তিনি বলেছেন, ‘এই বছরেও যদি কোনও দল আমাকে ডাকে আমি রাজি আছি। প্রত্যাশায় অপেক্ষা করছি। আপনি কখনো এইসব জিনিস পরিকল্পনা করে করতে পারবেন না। এটা হয়ে যায়। বোলার আমার শক্তির জায়গায় বারবার বল করতে থাকায় আমার কাজটায় সুবিধা হয়। আমি ভাগ্যবান যে সবকটা বল ব্যাটে-বলে হয়েছে। আমার ব্যক্তিগত মাইলফলক নয়, আমি খুশি আমেরিকার ক্রিকেটকে নিয়ে সকলে কথা বলছে।’

বন্ধ করুন