বাংলা নিউজ > ময়দান > Test, ODI বা T20, তিন ফর্ম্যাটেই সর্বশেষ হ্যাটট্রিকের সঙ্গে জড়িয়ে হোল্ডার
ম্যাচের শেষ ওভারে পরপর চার উইকেট তুলে নেন জেসন হোল্ডার। 

Test, ODI বা T20, তিন ফর্ম্যাটেই সর্বশেষ হ্যাটট্রিকের সঙ্গে জড়িয়ে হোল্ডার

  • ক্রিকেটের পরিসংখ্যান ঘেটে দেখা গিয়েছেে, শুধু টি-টোয়েন্টি নয়, সর্বশেষ ওডিআই এবং টেস্ট ক্রিকেটের তিন ফর্ম্যাটের হ্যাটট্রিকের সঙ্গেও আষ্টেপিষ্টে জড়িয়ে রয়েছেন জেসন হোল্ডার।

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচে জেসন হোল্ডারের ধামাকায় গুড়িয়ে গিয়েছে ব্রিটিশরা। ম্যাচের শেষ ওভারে হোল্ডার হ্যাটট্রিক-সহ পরপর চার বলে চার উইকেট নিয়ে দুর্দান্ত নজিরও গড়ে ফেলেছেন। সেই সঙ্গে শেষ টি-টোয়েন্টি ম্যাচ জিততে ওয়েস্ট ইন্ডিজকে সাহায্য করেছেন তিনি। তাঁর শেষ ওভারে ৪ উইকেটের সুবাদে ইংল্যান্ড ১৬২ রানে অল আউট হয়ে যায়। ১৭ রানে ম্যাচ জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৩-২ তারা সিরিজও পকেটে পুড়ে ফেলে। এই ম্যাচে জেসন হোল্ডার মোট ৫ উইকেট নেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি কেরিয়ারে প্রথমবার ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন জেসন হোল্ডার। তবে ক্রিকেটের পরিসংখ্যান ঘেটে দেখা গিয়েছেে, শুধু টি-টোয়েন্টি নয়, সর্বশেষ ওডিআই এবং টেস্ট ক্রিকেটের তিন ফর্ম্যাটের হ্যাটট্রিকের সঙ্গেও আষ্টেপিষ্টে জড়িয়ে রয়েছেন জেসন হোল্ডার।

টি-টোয়েন্টি ক্রিকেটে তো জেসন হোল্ডার নিজেই হ্যাটট্রিক করেছেন। কিন্তু ওডিআই এবং টেস্টে হ্যাটট্রিক না করেও, কী ভাবে এর সঙ্গে তিনি জড়িয়ে রয়েছেন, জানেন?

সর্বশেষ ওডিআই ক্রিকেটে হ্যাটট্রিক করেন কুলদীপ যাদব। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচে তিনি হ্যাটট্রিক করেছিলেন। যে তিনটি উইকেট তিনি নিয়েছিলেন, তার মধ্যে একটি উইকেট ছিল জেসন হোল্ডারের। এ ছাড়াও শাই হোপ এবং আলজারি জোসেফের উইকেট নিয়েছিলেন কুলদীপ।

টেস্টে আবার সর্বশেষ হ্যাটট্রিক করেছেন কেশব মহারাজ। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট ম্যাচে দক্ষিণ আফ্রিকার স্পিনার হ্যাটট্রিক করেন। তিনি কায়রন পোলার্ড এবং জোশুয়া ডি সিলভার সঙ্গে জেসন হোল্ডারেরও উইকেট নেন। তাই বলা যেতেই পারে, শুধু সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচে নয়, ওডিআউ এবং টেস্টের সর্বশেষ হ্যাটট্রিকের সঙ্গেও প্রত্যক্ষ ভাবেই জড়িয়ে রয়েছেন জেসন হোল্ডার।

বন্ধ করুন