বাংলা নিউজ > ময়দান > মেজর লিগে নাইট রাইডার্সের বড় অঙ্কের টোপ, ECB-র চুক্তি থেকে বের হতে চলেছেন জেসন রয়

মেজর লিগে নাইট রাইডার্সের বড় অঙ্কের টোপ, ECB-র চুক্তি থেকে বের হতে চলেছেন জেসন রয়

জেসন রয়।

আগামী ১৩ জুলাই থেকে শুরু হতে চলেছে যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগের প্রথম আসর। সেখানে লস অ্যাঞ্জেলেস রাইডার্সের সঙ্গে জেসন রয় প্রায় ৩ লাখ পাউন্ডের বিনিময়ে দুই বছরের জন্য চুক্তি করতে যাচ্ছেন বলে জানিয়েছে ডেইলি মেইল।

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) চুক্তি থেকে বেরিয়ে যাচ্ছেন জেসন রয়। তিনি যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে যোগ দিতেই ইসিবি-র চুক্তির আওতায় থাকছেন না। শীঘ্রই এই ব্যাপারে ঘোষণা করা হবে বলে ডেইলি মেইলের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

আগামী ১৩ জুলাই থেকে শুরু হতে চলেছে যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগের প্রথম আসর। সেখানে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সের সঙ্গে জেসন রয় প্রায় ৩ লাখ পাউন্ডের ( ভারতীয় মুদ্রায়৩ কোটিরও বেশি) বিনিময়ে দুই বছরের জন্য চুক্তি করতে যাচ্ছেন বলে জানিয়েছে ডেইলি মেইল।

এর আগে গোটা বছরের জন্য ব্রিটিশ পেসার জোফ্রা আর্চারকে নাকি চুক্তির প্রস্তাব দিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স, এমনও জানিয়েছিল ডেইলি মেইল। যদিও সে ব্যাপারে আনুষ্ঠানিক কোনও ঘোষণা এখনও পর্যন্ত হয়নি। তবে চোটের কারণে এ বার পুরো আইপিএল খেলতেই পারেননি জোফ্রা। আগেভাগেই দেশে ফিরে গিয়েছেন তিনি। এমন কী পুরো গ্রীষ্মে তাঁকে পাওয়া যাবে না।

আরও পড়ুন: তিলক হঠাৎ গালি দিতে গেলেন সূর্যকে! কোন নিষ্ঠুর রসিকতায় ক্ষুব্ধ হলেন তরুণ তুর্কী?- ভিডিয়ো

ইয়ন মর্গ্যানের অধীনে ইংল্যান্ডের সাদা বলের বিপ্লবের অন্যতম বড় নাম ছিলেন ওপেনার জেসন রয়। ২০১৯ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্যও ছিলেন তিনি। তবে খারাপ ফর্মের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলে জায়গা পাননি তিনি। গত অক্টোবরে ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে ‘ইনক্রিমেন্ট চুক্তি’ নামের একটি শ্রেণীতে রাখা হয় তাঁকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে না থাকলেও, ওয়ানডে খেলছেন জেসন রয়। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার পর বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলেছেন। বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরিও করেছেন।

ডেইলি মেইল বলছে, গত কয়েক সপ্তাহ ধরেই ইসিবি-র সঙ্গে রয়ের কথাবার্তা চলছে। তাঁর ভবিষ্যৎ নিয়ে ঘোষণাও দ্রুতই প্রকাশ্যে আসবে। মেজর লিগ ক্রিকেটের সূচি ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপ এবং টি-টোয়েন্টি ব্লাস্টের সূচির সঙ্গে ধাক্কা খাচ্ছে। ফলে যুক্তরাষ্ট্রে খেলার ছাড়পত্র পেতে হলে ইসিবির সঙ্গে চুক্তি বাতিল করতে হবে বলে জানা গিয়েছে। অবশ্য কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে গেলেও, বিশ্বকাপ দলে জেসন রয়ের জায়গা নিয়ে সমস্যা হবে না বলে তাঁকে জানিয়েছে ইসিবি। যদিও এমন ক্ষেত্রে বোর্ডগুলো কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদেরই সাধারণত প্রাধান্য দেয়।

আরও পড়ুন: শুভমনের বোনকে হেনস্থা, দ্রুত পদক্ষেপের জন্য দিল্লি মহিলা কমিশনের নোটিশ পুলিশকে

অবশ্য শুধু কাউন্টি চ্যাম্পিয়নশিপ ও টি-টোয়েন্টি ব্লাস্টই মিস করবেন রয়। অ্যাশেজের বছরে ইংল্যান্ডের পরবর্তী সাদা বলের সিরিজ অগস্টের আগে নেই। তত দিনে মেজর লিগ শেষ হয়ে যাবে। এমনিতে ওভাল ইনভিনসিবলসের হয়ে দ্য হান্ড্রেডে খেলেন জেসন রয়। তবে পরের মরশুম থেকে অগস্ট পর্যন্ত খেলা হতে পারে মেজর লিগ ক্রিকেটে। সে ক্ষেত্রে সেটি ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেডের সূচির সঙ্গে ধাক্কা খাবে।

বাংলাদেশ অলরাউন্ডার শাকিব আল হাসান নিজেকে সরিয়ে নেওয়ার পর এ বারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দল ডাকে জেসন রয়কে। মেজর লিগ ক্রিকেটে রয় যে দলে খেলবেন, সেটি একই ফ্র্যাঞ্চাইজির। যদিও দলটির পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু জানানো হয়নি। বিদেশি ক্যাটাগরিতে এখনো কোনও খেলোয়াড়ের নাম ঘোষণা করেনি দলটি।

যুক্তরাষ্ট্রের নতুন লিগে বিদেশি তারকা হিসেবে এরই মধ্যে ঘোষণা করা হয়েছে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চ, মার্কাস স্টোইনিস, এনরিখ নরকিয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, কুইন্টন ডি'কক, দাসুন শানাকাদের নাম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের T20 World Cup-এর জন্য ভিভকে মেন্টর হিসেবে চাইছে PCB,রাজি হলেন উইন্ডিজ কিংবদন্তি? কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের সিদ্ধান্ত বৈধই, একগুচ্ছ পিটিশন খারিজ সুপ্রিম কোর্টের সাইক্লোন 'রেমাল’ এর আছড়ে পড়ার সম্ভাবনা কতটা! ঘূর্ণাবর্তের অবস্থান কোথায়? স্বপ্নে শিবলিঙ্গ দেখা কীসের ইঙ্গিত দেয়? জানুন শাস্ত্রমত কী বলছে সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.