বাংলা নিউজ > ময়দান > T20 World Cup থেকে বাদ পড়বেন জেসন রয়? সেই সম্ভাবনা জোরালো
জেসন রয়।

T20 World Cup থেকে বাদ পড়বেন জেসন রয়? সেই সম্ভাবনা জোরালো

  • জেসন রয় এই গ্রীষ্ম থেকেই ফর্মে ফেরার লড়াই চালিয়ে যাচ্ছেন। শেষ ছ'টি টি-টোয়েন্টিতে ১২.৬৬ গড়ে এবং ৭৭.৫৫ স্ট্রাইকরেটে মাত্র ৭৮ রান করেছেন।

আগামী মাসের পাকিস্তান সফরের দল এবং ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন হাই-প্রোফাইল ক্রিকেটার জেসন রয়। মনে করা হচ্ছে, দীর্ঘ দিন ধরে ফর্মে না থাকা জেসন রয়কে সম্ভবত অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হতে পারে। পাশাপাশি পাকিস্তানের বিরুদ্ধে সফরেও বাদ পড়তে পারেন জেসন রয়।

প্রসঙ্গত, ২০ সেপ্টেম্বর করাচিতে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ। আর এই সফরেই ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন মইন আলি।

আরও পড়ুন: ১৭ বছর পর পাকিস্তান যাচ্ছেন ইংল্যান্ড, অধিনায়কত্ব করবেন মইন আলি

ইয়ন মর্গ্যানের নেতৃত্বে সাদা বলের দলে জেসন রয় একেবারে অবিচ্ছেদ্য অংশ ছিলেন। ২০১৪ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে জাতীয় দলের জার্সিতে তাঁর অভিষেক হয়েছিল। ২০১৫ সালে আবার ওডিআই-তে অভিষেক হয় তাঁর। তার পর থেকে তিনি দলের বড় পিলার হয়ে উঠেছিলেন। ১৭১টি সাদা বলের ম্যাচে প্রায় ৫,৫০০ রান করেছেন তিনি। এর মধ্যে ২৪.১৪ গড়ে ১৩৭.৬১ স্ট্রাইক রেট সহ ১,৫২২ রান করেছেন জেসন রয়। পাশাপাশি ২০১৯ বিশ্বকাপ জিততে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি।

জেসন রয় এই গ্রীষ্ম থেকেই ফর্মে ফেরার লড়াই চালিয়ে যাচ্ছেন। শেষ ছ'টি টি-টোয়েন্টিতে ১২.৬৬ গড়ে এবং ৭৭.৫৫ স্ট্রাইকরেটে মাত্র ৭৮ রান করেছেন।

আরও পড়ুন: তিন ফর্ম্যাট মিলিয়ে এক নম্বরে অ্যান্ডারসন, কেড়ে নিলেন ম্যাকগ্রার বিশ্বরেকর্ড

জুনে অ্যামস্টেলভিনে নেদারল্যান্ডসের বিরুদ্ধে তৃতীয় ওডিআই-এ একটি সেঞ্চুরি তাঁকে কিছুটা অক্সিজেন দিয়েছিল। কিন্তু তার পরে ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আরও পাঁচটি ম্যাচে তিনি পঞ্চাশেও পৌঁছতে পারেননি।

শুক্রবার ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা হওয়ার কথা রয়েছে। ইয়ন মর্গ্যানের জায়গায় ব্রিটিশ দলের বর্তমান অধিনায়ক এখন জোস বাটলার। তবে দ্য হান্ড্রেডে ম্যাঞ্চেস্টার অরিজিনালসের হয়ে খেলার সময়ে তিনি কাফ মাসেলে চোট পান। তাঁর পরিবর্তে পাকিস্তান সফরে দলকে নেতৃত্ব দেবেন মইন আলি। জানা গিয়েছে, জেসন রয় তাঁর ওভাল ইনভিন্সিবেলসের সতীর্থদের জানিয়েছেন যে, তাঁকে সম্ভবত পরবর্তী টুর্নামেন্টর জন্য ইংল্যান্ড দলে রাখবে না।

বন্ধ করুন