বাংলা নিউজ > ময়দান > শাস্ত্রীর আমলেই উত্থান, কীভাবে গুরুদক্ষিণা দিলেন বুমরাহ?
বিদায়ী কোচ ত্রয়ীর সঙ্গে বুমরাহ। ছবি- টুইটার (@Jaspritbumrah93)।
বিদায়ী কোচ ত্রয়ীর সঙ্গে বুমরাহ। ছবি- টুইটার (@Jaspritbumrah93)।

শাস্ত্রীর আমলেই উত্থান, কীভাবে গুরুদক্ষিণা দিলেন বুমরাহ?

  • আসন্ন নিউজিল্যান্ড সিরিজ থেকেই শাস্ত্রীর বদলে ভারতীয় কোচের দায়িত্ব পালন করবেন রাহুল দ্রাবিড়।

চলতি বিশ্বকাপে ভারতের বিদায়ের সঙ্গে সঙ্গেই শেষ হয়ে শাস্ত্রী জামানার। হেড কোচ রবি শাস্ত্রীর পাশাপাশি বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরও বিশ্বকাপের পরেই ভারতীয় দলের দায়িত্ব ছেড়েছেন। এই সময়ে বহু উত্থান-পতনের মধ্যে দিয়ে গিয়েছে ভারতীয়, যার শেষে আবেগতাবিড় জসপ্রীত বুমরাহ।

বিদায়ী কোচ ত্রয়ীর উদ্দেশ্যে বুমরাহ নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে কৃতজ্ঞতা জানিয়ে লেখেন, ‘সবর্দা আমায় সাপোর্ট করা, প্রেরণা জোগানো ও অনুপ্রাণিত করার জন্য, আড়ালে থেকে সবসময় সঠিক পথ দেখানো ও অক্লান্ত পরিশ্রমের জন্য, আমাকে শেখানোর জন্য, অসংখ্য ধন্যবাদ। ধন্যবাদ আপনাদের অবদানের জন্য এবং ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা রইল।’

টেস্টে শাস্ত্রীর অধীনে ৪৩টির মধ্যে ২৫টি টেস্ট জয়, ৭৬-র মধ্যে ৫১টি ওয়ান ডে এবং ৬৫টির মধ্যে ৪৩টি টি-টোয়েন্টি জিতেছে ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারানো, ইংল্যান্ডে একই সিরিজে একাধিক টেস্ট জয়, আইসিসি ট্রফি না পেলেও শাস্ত্রী জামানায় ভারতীয় ক্রিকেটের উন্নতি চমকপ্রদ। 

শাস্ত্রীর পর আসন্ন নিউজিল্যান্ড সিরিজ থেকেই জাতীয় দলের হেড কোচ হিসাবে দায়িত্ব নিচ্ছেন রাহুল দ্রাবিড়। ১৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড সিরিজ।

বন্ধ করুন