বাংলা নিউজ > ময়দান > অজি সিরিজের প্রথম দু'টি টেস্টেও নেই বুমরাহ, আরও একমাস থাকবেন রিহ্যাবে-রিপোর্ট

অজি সিরিজের প্রথম দু'টি টেস্টেও নেই বুমরাহ, আরও একমাস থাকবেন রিহ্যাবে-রিপোর্ট

জসপ্রীত বুমরাহ।

বিসিসিআই-এর পক্ষ থেকে জানা গিয়েছে, এনসিএ-তে ২বার অনুশীলন করেছেন বুমরাহ। কিন্তু তার পর পিঠে ব্যথা অনুভব করেন। আন্তর্জাতিক ম্যাচে ফেরার আগে বুমরাহ কতটা তৈরি, তা জানার জন্য এনসিএ-তে বোলিং করানো হচ্ছিল। ফিটনেস টেস্টে পাশ করলেও টানা বল করতে গিয়ে ব্যথা অনুভব করেন তিনি। তাই তাঁকে ফের রিহ্যাবে পাঠানো হয়েছে।

জসপ্রীত বুমরাহ কবে মাঠে ফিরবেন, এই প্রশ্ন ক্রমশ জটিল থেকে জটিলতর হচ্ছে। সময় যত যাচ্ছে, জাতীয় দলে জসপ্রীত বুমরাহর ফেরাটা ততই খারাপের দিকে যাচ্ছে। এশিয়া কাপের সময় থেকে চোটে ভুগছেন তিনি। মাঝে তাঁকে জোর করে দলে প্রবেশ করাতে গেলেও তা ব্যুমেরাং হয়েছে। পুরনো জায়গায় ফের চোট পেয়েছেন। তার পর থেকেই তিনি দলের বাইরে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে বুমরাহর প্রত্যাবর্তনের কথা থাকলেও, শেষ মুহূর্তে তিনি ফের সরে দাঁড়ান। ফলে বুমরাহকে নিয়ে আশঙ্কা আরও তীব্র হয়েছে। এই পরিস্থিতিতে বুমরাহকে নিয়ে বেশ আশঙ্কার কথাই শোনা যাচ্ছে। ওডিআই বিশ্বকাপ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বছরে যা মোটেও ভালো বার্তা নয় ভারতের কাছে।

আরও পড়ুন: পন্ত নেই, তবু শিকে ছিঁড়ল না ঋদ্ধির ভাগ্যে, অস্ট্রেলিয়া সিরিজের টেস্ট স্কোয়াডে সূর্যকুমার যাদব

সম্প্রতি জানা গিয়েছে, বুমরাহকে আরও এক মাস রিহ্যাবের পরামর্শ দেওয়া হয়েছে। এর পরেও কোনও নিশ্চয়তা নেই, তিনি পুরো সুস্থ হয়েই তার পরে মাঠে ফিরবেন। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে সিরিজে তাঁকে পাওয়া যাবে না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু'টি টেস্টের দল ঘোষণা হয়েছে। প্রত্যাশিত ভাবে সেই টিমে নেই বুমরাহ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে গুরুত্বপূর্ণ সিরিজে বুমরাহকে না পাওয়া একটা ধাক্কা। তবে আইপিএল-এর সময়ে তিনি সুস্থ হয়ে যাবেন বলে আশা করা হচ্ছে। যদিও সবটাই অনুমান, নিশ্চিত করে এখনও কিছু বলা যাচ্ছে না।

আরও পড়ুন: টি20-তে পৃথ্বী, ওডিআইতে কিপার ভারত, ব্যক্তিগত কারণে নেই অক্ষর-রাহুল

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে বুমরাহর ফেরার কথা থাকলেও শেষ মুহূর্তে তাঁর ফেরা পিছিয়ে দেওয়া হয়। বিসিসিআই-এর পক্ষ থেকে জানা গিয়েছে এনসিএ-তে দু'বার অনুশীলন করেছেন বুমরাহ। কিন্তু তার পর পিঠে ব্যথা অনুভব করেন। আন্তর্জাতিক ম্যাচে ফেরার আগে বুমরাহ কতটা তৈরি তা জানার জন্য এনসিএ-তে বোলিং করানো হচ্ছিল। ফিটনেস টেস্টে পাশ করলেও টানা বল করতে গিয়ে ব্যথা অনুভব করেছেন তিনি। তাই তাঁকে ফের রিহ্যাবে পাঠানো হয়েছে। নতুন করে তাঁকে আবার ফিটনেস টেস্ট দিতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে হলে তাঁকে পরীক্ষা দিয়ে তার পরেই দলে জায়গা করে নিতে হবে।

যাই হোক বুমরাহ ছাড়া টিম যদি অভ্যস্ত হয়ে পড়ে, তবে তারকা পেসারের পরবর্তীতে দলে ঢোকাটা চাপ হয়ে যাবে। মহম্মদ সিরাজ শ্রীলঙ্কার বিরুদ্ধে ভালো পারফরম্যান্স করছেন। উমরান মালিকও ধীরে ধীরে নজর কাড়ছেন। আর্শদীপ সিং-ও উঠতি তারকা। এঁরা যদি নিজেদের জায়গা বানিয়ে ফেলেন, তবে বুমরহাকে কিন্তু চাপে পড়তে হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্যারের সঙ্গে মেয়ের প্রেমে অনুঘটক মা! গল্প শুনে সৌরভ বললেন, 'এরম মা যেন...' কেন আজই পালন করা হয় বিশ্ব বই দিবস? দন কিহোতের অ্যাডভেঞ্চারের সঙ্গে রয়েছে সম্পর্ক সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ভোটের মুখে নয়া বার্তা অজিত পাওয়ারের, জাতিগত জনগণনার দাবি পদ্ম-সঙ্গীর ‘এত আতিথেয়তা, এত সম্মান…’!পদ্মশ্রী পেয়ে অভিভূত বাংলাদেশের রেজওয়ানা চৌধুরী বন্যা মায়ের ছাত্রীকে পটিয়ে বিয়ে! সৌরসেনীর বাবা-মা'র ‘ফিল্মি লাভস্টোরি’ শুনে হাঁ সৌরভ সামরিক বাজেটে চিন থেকে বহু হস্ত পিছিয়ে ভারত, পাকিস্তান কত নম্বরে জানেন? ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র

Latest IPL News

সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.