বাংলা নিউজ > ময়দান > Bumrah likely to miss IPL 2023, WTC Final: চোটের জন্য IPL-এও অনিশ্চিত বুমরাহ, সম্ভবত থাকবেন না WTC ফাইনালে - রিপোর্ট

Bumrah likely to miss IPL 2023, WTC Final: চোটের জন্য IPL-এও অনিশ্চিত বুমরাহ, সম্ভবত থাকবেন না WTC ফাইনালে - রিপোর্ট

জসপ্রীত বুমরাহ। (ফাইল ছবি, সৌজন্যে বিসিসিআই)

Bumrah likely to miss IPL 2023, WTC Final: গত বছর ২৫ সেপ্টেম্বর ভারতের হয়ে শেষবার খেলেছিলেন জসপ্রীত বুমরাহ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই টি-টোয়েন্টি ম্যাচের পর আর ভারতীয় জার্সি পরে মাঠে নামেননি। এবার আইপিএল এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও অনিশ্চিত বুমরাহ।

এবারের আইপিএলেও সম্ভবত খেলতে পারবেন না জসপ্রীত বুমরাহ। শুধু তাই নয়, ভারত এবার যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠে, তাহলেও বুমরাহকে ছাড়াই নামতে হতে পারে রোহিত শর্মাদের। এমনই জানানো হয়েছে একটি প্রতিবেদনে। ওই প্রতিবেদন অনুযায়ী, প্রাথমিকভাবে বুমরাহের চোট যতটা কম গুরুতর মনে করা হয়েছিল, সেটা মোটেও নয়। বরং ভারতের তারকা পেসারের চোট আরও গুরুতর।

গত বছর ২৫ সেপ্টেম্বর ভারতের হয়ে শেষবার খেলেছিলেন বুমরাহ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই টি-টোয়েন্টি ম্যাচের পর আর ভারতীয় জার্সি পরে মাঠে নামেননি। তারইমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এবং আইপিএলের সূত্র উদ্ধৃত করে ক্রিকবাজের প্রতিবেদনে জানানো হয়েছে, এখনও সুস্থ বোধ করছেন না বুমরাহ। আরও বেশিদিন মাঠের বাইরে থাকতে পারেন। পরিস্থিতি এমন দিকে গড়াতে পারে যে একেবারে ৫০ ওভারের বিশ্বকাপে তাঁকে খেলানোর চেষ্টা করতে পারে ভারত। যা আগামী অক্টোবর-নভেম্বরে হবে।

আরও পড়ুন: পুরো ফিট না হয়ে ইঞ্জেকশন নিয়ে খেলেন ক্রিকেটাররা, স্টিং অপারেশনে বললেন চেতন শর্মা

অথচ একটা সময় তাঁকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের দলে রাখা হয়েছিল (চলতি বছরের শুরুতেই)। পরে অবশ্য নাম প্রত্যাহার করে নেন বুমরাহ। তারপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের দলেও রাখা হয়নি। একাধিক রিপোর্ট অনুযায়ী, আগামী মার্চে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে একদিনের সিরিজ আছে, সেই সিরিজের জন্যও বুমরাহকে ছাড়পত্র দেয়নি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)। এবার ওই সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি যে তথ্য পাওয়া গিয়েছে, তাতে বুমরাহের চোট যেরকম করা হয়েছিল, তার থেকে বেশি গুরুতর। আর এনসিএয়ের তরফেও তাড়াহুড়ো না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: বুমরাহর বোলিং অ্যাকশন ছিল না পসন্দ, বদলাতেও বলেছিলেন- নিজেই জানালেন ভরত অরুণ

এমনিতে এবার ৩১ মার্চ থেকে আইপিএল শুরু হচ্ছে। চলবে মে'র শেষ সপ্তাহ পর্যন্ত। একাধিক রিপোর্ট অনুযায়ী, আইপিএলের মধ্যে দিয়েই পেশাদার ক্রিকেটে ফেরার পথ প্রশস্ত হত বুমরাহের। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের চার ওভার বল করতেন। সেইমতো ওয়ার্কলোড ম্যানেজমেন্টও করা হত। তারপর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (জুন) এবং বিশ্বকাপে খেলতেন বুমরাহ। কিন্তু এখন যে তথ্য সামনে এসেছে, তাতে সেই পরিকল্পনা ভেস্তে গিয়েছে। কখন বুমরাহ পেশাদার ক্রিকেটে ফের ফিরতে পারবেন, তা নিয়ে জল্পনা চলছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.