বাংলা নিউজ > ময়দান > ‘টেস্ট দলকে নেতৃত্ব দেওয়াটা আমার কাছে সম্মানের’, কীসের ইঙ্গিত দিলেন বুমরাহ?
জসপ্রীত বুমরাহ।
জসপ্রীত বুমরাহ।

‘টেস্ট দলকে নেতৃত্ব দেওয়াটা আমার কাছে সম্মানের’, কীসের ইঙ্গিত দিলেন বুমরাহ?

  • সূত্রের খবর, নির্বাচকরা এই পদের জন্য কেএল রাহুল এবং রোহিত শর্মার সাথে নাকি ইতিমধ্যেই দেখা করেছেন। রোহিত অবশ্য সীমিত ওভারে ভারতের অধিনায়ক এবং টেস্টে সহ-অধিনায়ক। আর রোহতি শর্মার চোট থাকায় দক্ষিণ আফ্রিকায় ভারতের টেস্ট সিরিজে সহ-অধিনায়ক ছিলেন রাহুল।

ভারতের টেস্ট দলের অধিনায়ক কে হবেন? বিরাট কোহলি টেস্ট দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পর এই প্রশ্ন নিয়েই তীব্র জল্পনা চলছে। এই পরিস্থিতিতে জসপ্রীত বুমরাহর একটি মন্তব্য ঘিরে এই জল্পনা আরও তীব্র আকার নিয়েছে। সোমবার সাংবাদিকদের বুমরাহ বলেছেন, ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব করা নিঃসন্দেহে বড় সম্মানের বিষয় হবে।

ভারতের তারকা পেসারের দাবি, ‘আমার দিক থেকে বলতে পারি, যে ভাবেই সম্ভব হোক না কেন, আমি নিজের অবদান রাখতে প্রস্তুত। সেটা কোনও দায়িত্ব পেয়েই হোক, বা দলের খেলোয়াড় হিসেবে। যদি সুযোগ দেওয়া হয় (ভারতের টেস্ট দলের নেতৃত্বের), তবে এটি অত্যন্ত সম্মানের হবে। কিন্তু যদি না দেওয়া হয়, তবে আমি আমার নিজের সামর্থ্য, যোগ্যতা অনুযায়ী যা যা প্রয়োজন, তা করার চেষ্টা করব। আমার ফোকাস হল ভালো করা।’

সূত্রের খবর, নির্বাচকরা এই পদের জন্য কেএল রাহুল এবং রোহিত শর্মার সাথে নাকি ইতিমধ্যেই দেখা করেছেন। রোহিত অবশ্য সীমিত ওভারে ভারতের অধিনায়ক এবং টেস্ট দলের সহ-অধিনায়ক। আর রোহতি শর্মার চোট থাকায় দক্ষিণ আফ্রিকায় ভারতের টেস্ট সিরিজে সহ-অধিনায়ক ছিলেন রাহুল।

দ্বিতীয় টেস্টে আবার রাহুল দলের নেতৃত্ব দেন। কারণ বিরাট কোহলি পিঠের ব্যথার কারণে সেই টেস্ট খেলতে পারেননি। আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন ওডিআই সিরিজে রোহিতের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুলই।

কোহলির অধীনেই টেস্টে অভিষেক হয়েছিল বুমরাহর। এবং এই মুহূর্তে দীর্ঘতম ফর্ম্যাটে সেরা ফাস্ট বোলারদের মধ্যে অন্যতম হয়ে উঠেছেন তিনি। ভারতের তারকা পেসার কোহলিকে নিয়ে দাবি করেছেন, ‘ও দলকে শক্তিশালী করেছিল। ফিটনেস সংস্কৃতি এনেছিল। ও-ই দলের আসল চালক ছিল। ওর নেতৃত্বে দলের সকলে একটি লক্ষ্যে এগিয়ে যেত। ও অপরিহার্য ছিল এবং এখনও ও গুরুত্বপূর্ণ ইনপুট দিয়ে একই রকম ভাবে অপরিহার্যই থাকবে।’

বন্ধ করুন