জাভেদ মিয়াঁদাদ। ছবি- স্ক্রিণ গ্র্যাব
জাভেদ মিয়াঁদাদ। ছবি- স্ক্রিণ গ্র্যাব

পরমাণু অস্ত্র বাঁচিয়ে পাকিস্তানের ঋণ শোধ করতে 'ভিক্ষা' করছেন মিয়াঁদাদ

  • পরমাণু অস্ত্র ত্যাগ না করলে আন্তর্জাতিক কোনও সংস্থাই ঋণ দেবে না পাকিস্তানকে, জানালেন প্রাক্তন তারকা।

দেশের অর্থনীতির হাল তলানিতে। করোনা মহামারির জেরে দেশবাসী চরম কষ্টে রয়েছেন। এমন সংকটের দিনে সাধারণ মানুষের কষ্ট লাঘবের বদলে পরমাণু বোমা যাতে হাতছাড়া না হয়, সেই চিন্তায় রাতের ঘুম উড়েছে প্রাক্তন পাক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদের। 

পাক তারকা সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভিক্ষা করছেন পাকিস্তানের ঋণ পরিশোধের জন্য। তবে কোনও অবস্থাতেই পরমাণু শক্তি হাতছাড়া করতে যে পাকিস্তান রাজি নয়, তা বোঝা গেল জাভেদের কথায়।

টুইটারে মিয়াঁদাদ একটি ভিডিও পোস্ট করেন, যেখানে দেশের মানুষকে তো বটেই, এমনকি প্রবাসী পাকিস্তানিদেরও আর্থিক অনুদান দেওয়ার অনুরোধ করতে দেখা যায় তাঁকে। মাঝে মিয়াঁদাদ এও বলেন যে, সবাই মিলে দেশের সম্পদ লুঠ করেছেন। এখন অভাবের সময় দেশের পাশে থাকা উচিত সবার।

মিয়াঁদাদ দাবি করেন, আগে থেকেই দেশের ঘাড়ে ঋণের বোঝা চেপে রয়েছে। নতুন করে IMF-এর কাছ থেকে ঋণ চাইলে পরমাণু নিরস্ত্রীকরণের পরেই পাওয়া যাবে অর্থ। পরমাণু অস্ত্র ত্যাগ না করলে আন্তর্জাতিক কোনও সংস্থাই ঋণ দেবে না পাকিস্তানকে।

প্রাক্তন ক্রিকেটার জানান, সেকারণেই তিনি ন্যাশনাল ব্যাঙ্ক ইফ পাকিস্তান-এ একটি আন্তর্জাতিক অ্যাকাউন্ট খুলছেন, যাতে বিশ্বের সব মুসলমানরাই অর্থ সাহায্য করতে পারেন। তাঁর নিজের নামে জমা পড়বে এই টাকা, যে টাকায় তিনি ছাড়া আর কেউ হাত দিতে পারবেন না। তিনি এই টাকা দিয়ে IMF-এর ঋণ পরিশোধ করতে চান।

বন্ধ করুন