বাংলা নিউজ > ময়দান > Neeraj Chopra: ফের ডায়মন্ড লিগে বাজিমাত নীরজের, লুসানে পিছন থেকে উঠে এসে চ্যাম্পিয়ন ভারতের সোনার ছেলে- ভিডিয়ো

Neeraj Chopra: ফের ডায়মন্ড লিগে বাজিমাত নীরজের, লুসানে পিছন থেকে উঠে এসে চ্যাম্পিয়ন ভারতের সোনার ছেলে- ভিডিয়ো

স্মারক হাতে নীরজ চোপড়া। ছবি-এএফপি।

Neeraj Chopra wins Lausanne Diamond League: চোট সারিয়ে ট্র্যাকে ফিরেই লুসান ডায়মন্ড লিগে চ্যাম্পিয়ন হলেন টোকিও অলিম্পিক্সের সোনাজয়ী জ্যালেভিন থ্রোয়ার নীরজ চোপড়া।

দোহার পরে এবার সুইজারল্যান্ডের লুসান, ফের ডায়মন্ড লিগে বিজয় পতাকা ওড়ালেন নীরজ চোপড়া। টোকিও অলিম্পেক্সে সোনাজয়ী ভারতীয় তারকা জিতে নিলেন জ্যাভেলিন থ্রোয়ের খেতাব। গত মে মাসে দোহায় ৮৮.৬৭ মিটার দূরে জ্যাভেলিন ছুঁড়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন নীরজ। লুসানে ৮৭.৬৬ মিটারেই খেতাব জয় নিশ্চিত করেন তিনি। যদিও একেবারে শুরুতে নয়, বরং ইভেন্টে নিজের পঞ্চম প্রচেষ্টায় বাজিমাত করেন ভারতীয় তারকা।

দোহার পরে এটিই ছিল চলতি মরশুমে নীরজের দ্বিতীয় ইভেন্ট। চোটের জন্য জুনের তিনটি ইভেন্ট থেকে সরে দাঁড়াতে বাধ্য হন তিনি। নেদারল্যান্ডসের এফবিকে গেমস, ফিনল্যান্ডের পাভো নুরমি গেমস ও চেক প্রজাতন্ত্রের ওস্ত্রাভা গোল্ডেন স্পাইকে লড়াই চালানোর কথা ছিল চোপড়ার। তিনটি ইভেন্ট মিস করার পরে অবশেষে ট্র্যাকে ফেরেন নীরজ এবং চোট সারিয়ে ফিরে এসেই চ্যাম্পিয়ন হন ভারতীয় তারকা।

লুসানে নীরজের প্রথম প্রচেষ্টা অবৈধ ঘোষিত হয়। সেখানে জার্মানির জুলিয়ান ওয়েবার প্রথম প্রচেষ্টাতেই ৮৬.২০ মিটার দূরে জ্যাভেলিন ছোঁড়েন। দ্বিতীয় প্রচেষ্টায় ৮৩.৫২ মিটার দূরে জ্যাভেলিন নিক্ষেপ করে টেবিলের তৃতীয় স্থানে উঠে আসেন নীরজ।

আরও পড়ুন:- Vitality Blast 2023: প্রথম ওভারেই ৪ উইকেট নিয়ে T20 ক্রিকেটে ইতিহাস শাহিন আফ্রিদির- ভিডিয়ো

তৃতীয় প্রচেষ্টায় ৮৫.০৪ মিটার দূরে জ্যাভেলিন ছুঁড়ে দ্বিতীয় স্থানে উঠে আসেন ভারতীয় তারকা। তবে তাঁর চতুর্থ প্রচেষ্টা বাতিল হয়। পঞ্চম প্রচেষ্টায় ৮৭.৬৬ মিটার স্কোর করেন নীরজ, যা তাঁর চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করে। ওয়েবার শেষ প্রচেষ্টায় ৮৭.০৩ মিটার দূরে জ্যাভেলিন ছুঁড়ে দ্বিতীয় স্থান নিশ্চিত করেন। চেক প্রজাতন্ত্রের জাকুব, যিনি টোকিও অলিম্পিক্সে রুপো জিতেছেন, তিনি লুসানে ৮৬.১৩ মিটার স্কোর করে তৃতীয় হন।

আরও পড়ুন:- WCPL 2023-এর জন্য শক্তিশালী স্কোয়াড গড়ল নাইট রাইডার্স, টক্কর দিতে ২ রানে ৫ উইকেট নেওয়া ভারতীয় তারকাকে দলে নিল গায়ানা

চ্যাম্পিয়ন হয়ে নীরজ বলেন, ‘চোট সারিয়ে ফিরে আসার পরে একটু নার্ভাস লাগছিল। তাছাড়া আজ রাতে এখানে বেশ ঠাণ্ডা পড়েছে। নিজের সেরাটা থেকে বিস্তর দূরে রয়েছি। তবে ধীরে ধীরে পারফর্ম্যান্সে উন্নতি হচ্ছে। জয়টা জয়ই হয়। আমি খুশি মনে গ্রহণ করছি সেটাকে।’

লুসানে চ্যাম্পিয়ন হওয়ায় মূল্যবান ৮টি কোয়ালিফিকেশন পয়েন্ট সংগ্রহ করে নেন নীরজ চোপড়া। ২টি ইভেন্ট থেকে সাকুল্যে ১৬ পয়েন্ট সংগ্রহ করে ভারতীয় তারকা ছেলেদের জ্যাভেলিন থ্রোয়ে ডায়মন্ডস লিগ কোয়ালিফিকেশন ব়্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছেন। প্রতিটি ডায়মন্ড লিগ ইভেন্টে পোডিয়াম ফিনিশ করা অ্যাথলিটদের পদকের বদলে পয়েন্ট দেওয়া হয়। মোট ৮ জন অ্যাথলিট পয়েন্ট সংগ্রহ করেন এক একটি ইভেন্ট থেকে। সব লেগের শেষে পয়েন্টের নিরিখে সেরা ৮ জন অ্যাথলিট ডায়মন্ড লিগ ফাইনালের যোগ্যতা অর্জন করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.