বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: নিউজিল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজে বিরাট-রোহিতের না থাকা নিয়ে চুপ জয় শাহ

IND vs NZ: নিউজিল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজে বিরাট-রোহিতের না থাকা নিয়ে চুপ জয় শাহ

বিরাট কোহলি এবং রোহিত শর্মা। ছবি- এএফপি 

তাহলে কি টি-টোয়েন্টি দলের দরজা কার্যত বন্ধ হয়ে গেল বিরাট কোহলি, রোহিত শর্মার জন্য? আসন্ন নিউজিল্যান্ড সিরিজে নেই এই দুই হেভিওয়েট। বিসিসিআইয়ের এমন সিদ্ধান্তে প্রশ্ন উঠতে শুরু করেছে। কিন্তু তার পরও চুপ সচিব জয় শাহ।

শুক্রবার রাতে ভারতীয় ক্রিকেট বোর্ড নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন একদিনের সিরিজ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি টেস্ট ম্যাচের জন্য জনের দল ঘোষণা করে। চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচকমন্ডলী নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি সিরিজের জন্য ১৬ জন ক্রিকেটারকে বেঁছে নিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত তিনটি একদিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

কিউইদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। নেই লোকেশ রাহুল এবং অক্ষর প্যাটেলও। এই দুই ক্রিকেটার পারিবারিক কারণে এই সিরিজে খেলবেন না। কিন্তু টি-টোয়েন্টিতে রোহিত এবং বিরাটের না থাকা নিয়ে কোনও রকম মন্তব্য করেনি বিসিসিআই। তাহলে কী টি-টোয়েন্টিতে রোহিত-বিরাটের রাস্তা চির দিনের জন্য বন্ধ হয়ে গেল? প্রশ্ন উঠতে শুরু করেছে।

শুক্রবার প্রকাশিত বিসিসিআই বিবৃতিতে বলা হয়েছে, ‘কেএল রাহুল এবং অক্ষর প্যাটেল পারিবারিক কারণে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে নেই।’ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর টেস্ট ম্যাচে স্কোয়াডে রয়েছেন রবীন্দ্র জাদেজা। জাদেজার ব্যাপারেও স্পষ্ট করেছে বিসিসিআই। বলা হয়েছে, ‘জাদেজার চোট রয়েছে। ফিট না হলে তাকে দলে নেওয়া হবে না।' বর্তমানে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ খেললেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে রোহিত শর্মা ও বিরাট কোহলি কেন বাদ পড়েছেন সে বিষয়ে মুখে কুলুপ এঁটেছে বোর্ড। বিসিসিআই সচিব জয় শাহ এ বিষয়ে কিছু বলেননি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণার আগে সূত্র মারফত জানা যায় টি-টোয়েন্টি থেকে সিনিয়র প্লেয়ারদের বিশ্রাম দিয়ে তরুণদের নিয়ে দল গড়তে চাইছে বিসিসিআই। আর তাতেই স্পষ্ট হচ্ছে টি-টোয়েন্টি দলে বিরাট-রোহিতের দরজা কার্যত বন্ধ হতে চলেছে।

চলতি ওয়ান ডে সিরিজের আগে সাংবাদিক সম্মেলনে এসে রোহিত শর্মা বলেন, ‘ব্যাক-টু-ব্যাক ম্যাচ খেলা সম্ভব নয়। সব ফরম্যাটে খেলা ক্রিকেটারদের পর্যাপ্ত বিরতি দিতে হবে। আমি অবশ্যই তাদের মধ্যে একজন। নিউজিল্যান্ডের বিপক্ষে আমাদের তিনটি টি-টোয়েন্টি আছে। আমরা দেখব তাতে কী হয়। তবে টি-টোয়েন্টি ফরম্যাট ছেড়ে দেওয়ার বিষয়ে কিছু ভাবিনি।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুলিশকর্তার সঙ্গে 'প্রেম' করছেন না পিঙ্কি, বললেন, 'আমি আর সম্পর্কে জড়াব না...' ‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.