বাংলা নিউজ > ময়দান > সচিনের পরামর্শ আর আম্বানিদের আতিথেয়তা এখনও ভুলতে পারেননি MI প্রাক্তনী জয়সূর্য
সচিন তেন্ডুলকর এবং সনৎ জয়সূর্য।

সচিনের পরামর্শ আর আম্বানিদের আতিথেয়তা এখনও ভুলতে পারেননি MI প্রাক্তনী জয়সূর্য

  • মুম্বই দলের হয়ে জয়সূর্য দীর্ঘ দিন খেলেছেন। এবং কিংবদন্তি সচিন তেন্ডুলকরের সঙ্গে ইনিংস ওপেন করেছেন। সেই নিয়ে রয়েছে একাধিক কাহিনী। তেমন এক অজানা কাহিনীর কথা শোনালেন জয়সূর্য।

শুভব্রত মুখার্জি

২০০৮ থেকে ২০১০ টানা তিন বছর মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন সনৎ জয়সূর্য। ১৯৯৬ সালের ওয়ানডে বিশ্বকাপজয়ী তারকা অলরাউন্ডার বিশ্বের অন্যতম মারকুটে ব্যাটার ছিলেন। মুম্বই দলের হয়ে জয়সূর্য দীর্ঘ দিন খেলেছেন। এবং কিংবদন্তি সচিন তেন্ডুলকরের সঙ্গে ইনিংস ওপেন করেছেন। সেই নিয়ে রয়েছে একাধিক কাহিনী। তেমন এক অজানা কাহিনীর কথা শোনালেন জয়সূর্য।

আরও পড়ুন: T20 WC-এ কোহলি ওপেন করবেন? রাখঢাক না করে সোজাসাপ্টা উত্তর দিলেন রোহিত

স্পোর্টস ক্রীড়াকে এক সাক্ষাৎকারে জয়সূর্য বলেছেন, ‘মুম্বই হল আমার দ্বিতীয় বাড়ি। আমি দীর্ঘ দিন ওখানে খেলেছি একটা সময়ে। দল এবং দলের মালিকরা খুব ভালো ছিল। প্রত্যেক ক্রিকেটারের প্রতি ওদের নজর ছিল। গোটা দল একটা পরিবারের মতন ছিল। সচিনের সঙ্গে ব্যাট করাটা ছিল বেশ আরামের। ও ব্যাট করার সময় আমার কাছে আসত। বলত কী করতে হবে, কী করতে হবে না। সব সময় পরিকল্পনার কী ভাবে বাস্তবায়ন ঘটানো যায়, সেটা নিয়ে বলত। ম্যাচ কী ভাবে জেতা যায়, তার পরিকল্পনা করত।’

আরও পড়ুন: অজিদের হারানোর প্রস্তুতি শুরু, নেটে দীর্ঘ কসরত রোহিত, কোহলিদের

৫৩ বছর বয়সি জয়সূর্য এবং সচিনের একত্রে আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ৫৫,০০০ রান রয়েছে। ওয়ানডেতে জয়সূর্যের ঝুলিতে রয়েছে ১৩,৪৩০ রান। টেস্টে রয়েছে ৬৯৭৩ রান। এছাড়াও ৩১ টি-২০ ম্যাচে তিনি করেছিলেন ৬২৯ রান। মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে ৩০ ম্যাচে ৭৬৮ রান করেছিলেন জয়সূর্য। যার মধ্যে রয়েছে একটি শতরান এবং চারটি অর্ধশতরান।

পাশাপাশি তিনি হরভজন সিংয়ের বিষয়েও জানিয়েছেন এক অজানা কাহিনী। ড্রেসিংরুমের পরিবেশকে সব সময় মাতিয়ে রাখতেন ভাজ্জি। এমনটাই জানিয়েছেন জয়সূর্য। তিন বলেন ‘হরভজন সব সময়ে কিছু না কিছু মজার জিনিস করত। আমাদেরকে সব সময়ে হাসাত। আমাদের ড্রেসিংরুমকে সব সময়ে মাতিয়ে রাখত ও।’

বন্ধ করুন