বাংলা নিউজ > ময়দান > বিরাটদের কোচ হতে চান না জয়বর্ধনে! BCCI-এর প্রস্তাব ফিরিয়ে দিলেন শ্রীলঙ্কার কিংবদন্তী
মাহেলা জয়বর্ধনে (ছবি:টুইটার)
মাহেলা জয়বর্ধনে (ছবি:টুইটার)

বিরাটদের কোচ হতে চান না জয়বর্ধনে! BCCI-এর প্রস্তাব ফিরিয়ে দিলেন শ্রীলঙ্কার কিংবদন্তী

  • শাস্ত্রীর বিকল্প খুঁজতে শুরু করেছে বিসিসিআই। প্রথমে বোর্ডের পছন্দ ছিল রাহুল দ্রাবিড়। কিন্তু তিনি কোচের পদের জন্য আগ্রহ দেখাননি, ফলে নতুন কোচের সন্ধানে ময়দানে নেমেছেন বোর্ড কর্তারা।

কে হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ভারতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে সরে যাবেন রবি শাস্ত্রী। তাঁর বিদায় কার্যত নিশ্চিত। ইতিমধ্যেই শাস্ত্রীর বিকল্প খুঁজতে শুরু করেছে বিসিসিআই। প্রথমে বোর্ডের পছন্দ ছিল রাহুল দ্রাবিড়। কিন্তু তিনি কোচের পদের জন্য আগ্রহ দেখাননি, ফলে নতুন কোচের সন্ধানে ময়দানে নেমেছেন বোর্ড কর্তারা। প্রাক্তন কোচ অনিল কুম্বলেকে ফিরিয়ে আনার কথাও ভাবা হচ্ছে। 

তবে কুম্বলের আগে মাহেলা জয়বর্ধনের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। জয়বর্ধনেও দ্রাবিড়ের মতোই ভারতের কোচ হতে আগ্রহ দেখাননি। সূত্রের খবর, তিনি নাকি বিসিসিআই-এর এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। শোনা যায়, কুম্বলের সঙ্গে যোগাযোগ করার আগে বোর্ডের তরফে তাঁর সঙ্গে কথা বলা হয়েছিল। কিন্তু জয়বর্ধনে শ্রীলঙ্কার জাতীয় দলের কোচিং করাতে বেশি আগ্রহী। বর্তমানে মুম্বই ইন্ডিয়ান্স দলের কোচিং করাচ্ছেন জয়বর্ধনে। তিনি আইপিএল-এর কোচিংয়ের সঙ্গেও যুক্ত থাকতে চান। আইপিএল দলের কোচ থাকলে ভারতীয় দলের কোচ হওয়া যাবে না। স্বার্থের সংঘাতের সমস্যা হতে পারে। তাই ভবিষ্যতের কথা চিন্তা করে এবং শ্রীলঙ্কা দলের কোচিং দায়িত্ব নেবেন এই ভেবেই নাকি ভারতের কোচ হওয়ার প্রস্তাবে রাজি হননি শ্রীলঙ্কার প্রাক্তন এই ক্রিকেটার। 

জয়বর্ধনে প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় পরে বর্তমানে টিম ইন্ডিয়ার কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন কুম্বলে। কুম্বলে এই মুহূর্তে আইপিএল-এ পঞ্জাব কিংস দলের কোচ। চার বছর আগেও টিম ইন্ডিয়ার কোচ হয়েছিলেন কুম্বলে। সেই সময় বোর্ডের ক্রিকেট পরামর্শদাতা কমিটি (সিএসি) কুম্বলেকে কোচ করেছিল। তখন সিএসি দলের সদস্য ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এখন তিনি বোর্ডের সভাপতি। কিন্তু বিরাট কোহলির সঙ্গে দূরত্ব তৈরি হওয়ায় এক বছর পরেই দায়িত্ব ছাড়েন কুম্বলে। তবে বর্তমানে বিসিসিআই-এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। কুম্বলের সঙ্গে তাঁর সম্পর্ক খুবই ভালো। ফলে অনেকেই প্রাক্তন এই স্পিনারকে ভারতের পরবর্তী কোচ মনে করছেন।

বন্ধ করুন