বাংলা নিউজ > ময়দান > 'তখন ও ফর্মের তুঙ্গে', তারকা পাক বোলারকে খেলাটা বিভীষিকা ছিল জয়াবর্ধনের কাছে
মাহেলা জয়াবর্ধনে।

'তখন ও ফর্মের তুঙ্গে', তারকা পাক বোলারকে খেলাটা বিভীষিকা ছিল জয়াবর্ধনের কাছে

  • মাহেলা জানিয়েছেন, তাঁর যখন অভিষেক হয়েছিল। সেই সময়ে ফর্মের চূড়ায় ছিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তথা বাঁ-হাতি পেসার ওয়াসিম আক্রম। তাঁর ইনসুইং, একের পর এক 'টো-ক্রাসার' ইয়র্কার খেলা ছিল বিভীষিকার থেকে কোনও অংশে কম নয়।

শুভব্রত মুখার্জি

সাম্প্রতিক অতীতে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা মিডল অর্ডার ব্যাটার প্রাক্তন শ্রীলঙ্কান ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে। রিকি পন্টিং, সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়দের সময়েও মিডল অর্ডার ব্যাটার হিসেবে নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করেছিলেন মাহেলা জয়াবর্ধনে। গ্লেন ম্যাকগ্রাথ থেকে অ্যালান ডোনাল্ডের মতন বোলারদের তিনি খেলেছেন অসাধারণ দক্ষতায়। ১৯৯০'র দশক থেকে ২০০০'র গোড়ার দিক পর্যন্ত অনবদ্য দক্ষতায় সামলেছেন তাবড় তাবড় বোলারদের। তবে কেরিয়ারের শুরুতে কোন বোলারকে খেলতে বিভীষিকা বলে মনে হত, তা খোলসা করেছেন তিনি।

মাহেলা জানিয়েছেন, তাঁর যখন অভিষেক হয়েছিল। সেই সময়ে ফর্মের চূড়ায় ছিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তথা বাঁ-হাতি পেসার ওয়াসিম আক্রম। তাঁর ইনসুইং, একের পর এক 'টো-ক্রাসার' ইয়র্কার খেলা ছিল বিভীষিকার থেকে কোনও অংশে কম নয়। ১৯৯৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মাহেলার। ওয়াসিম সেই সময়ে রিভার্স সুইং, কনভেনলানাল সুইংয়ে বিব্রত করতেন ব্যাটারদের।

আইসিসির এক রিভিউ শো'য়ে মাহেলা বলেছেন, ' যে কোনও সময় সেরা বোলার ওয়াসিম আক্রাম। আমার যখন অভিষেক হয় তখন ও(আক্রম) ফর্মের চূড়ায়। ওকে খেলাটা ভীষণ চ্যালেঞ্জিং ছিল। আমার কাছে বিভীষিকার সমান ছিল ওকে খেলাটা। নতুন বল হোক কিংবা পুরনো বল দুই ক্ষেত্রেই বিভীষিকা ছিল ওয়াসিম। কোন ফর্ম্যাটে খেলছি তা আলাদা করে কোন প্রভাব ফেলত না। টেস্ট ম্যাচে তখন পড়ন্ত বিকেলে ৪ টে বাজে। সেই সময়ে ও বলে বলে পরাস্ত করবে।'

বন্ধ করুন