বাংলা নিউজ > ময়দান > নাম না করেই নটরাজনদের দলে সুযোগ পাওয়া নিয়ে প্রশ্ন তুললেন উনাদকাট
রঞ্জি দলের সতীর্থদের সাথে জয়দেব উনাদকাট (মাঝে)। ছবি- পিটিআই।
রঞ্জি দলের সতীর্থদের সাথে জয়দেব উনাদকাট (মাঝে)। ছবি- পিটিআই।

নাম না করেই নটরাজনদের দলে সুযোগ পাওয়া নিয়ে প্রশ্ন তুললেন উনাদকাট

  • গত মরশুমে উনাদকাটের নেতৃত্বে প্রথমবার রঞ্জি ট্রফি জেতে সৌরাষ্ট্র।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য আগেই ভারতীয় দল ঘোষণা হয়ে গিয়েছে। সাম্প্রতিক পারফর্ম্যান্সের নিরিখে বিশ্বের যে কোন দলের থেকে বেশ এগিয়েই টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়াকে তাঁদের ঘরের মাঠে আধা শক্তির দল নিয়ে হারানোর পর ইংল্যান্ডকেও ভারতের মাটিতে পর্যদুস্ত করেছেন বিরাট কোহলিরা।

বিশেষজ্ঞ থেকে সমর্থক, সকলের মতেই সাম্প্রতিক কালের সেরা বোলিং বিভাগের ওপর ভর করেই দলের এই সাফল্য। এমন এক দলে জায়গা করে নিতে যে কোন ক্রিকেটারেরই ধারাবাহিকতার সঙ্গে দুরন্ত পারফর্ম করে যেতে হবে। তবে জয়দেব উনাদকাটের মতে নিজের জীবনের সেরা ফর্মে থাকলেও তাঁর দিকে তাকাননি নির্বাচকমন্ডলী। এর ফলেই হতাশ উনাদকাট নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন।

বাঁ-হাতি মধ্যমগতির বোলার স্পোটর্সস্টারকে জানান, ‘রঞ্জিতে আমি সর্বোচ্চ উইকেট (১০ ম্যাচে ৬৭ উইকেট) নিয়েও তেমন কোন লাভই হয়নি। অস্ট্রেলিয়া সফরের দিকে তাকালে প্রাথমিক দলে সকলে মোটামুটি ফিট ছিল এবং সেই বিষয়ে আমার কিছু বলার নেই। তবে ওতগুলো চোট আঘাতের পরও জায়গা না পাওয়া হতাশাজনক। পরবর্তীকালে দলে যারা সুযোগ পেয়েছে, সেইদিকে তাকিয়ে আমার মনে হয় আমারও অন্তত একটা সুযোগ প্রাপ্য ছিল। তারপর সত্যি বলতে ইংল্যান্ড সফরের জন্য আমি আশায় ছিলাম। আমি আগে স্বীকার করে নিয়েছি যে যারা জাতীয় দলে খেলছে তাঁরা খুবই ভাল পারফর্ম করছে এবং নিজের সুযোগের জন্য আমায় অপেক্ষা করতে হবে। তবে এ ক্ষেত্রে ইংল্যান্ড সফরেও সুযোগ না পাওয়ায় আমি সত্যিই খুব হতাশ।’

এ মরশুমে করোনা আবহে ভারতীয় ঘরোয়া ক্রিকেটে কোনরকম লাল বলের টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়নি। উনাদকাট মনে করেন বর্তমানে নির্বাচকরা ফর্ম্যাট নয়, বরং ফর্ম দেখেই দল বাছাই করেন। সেই হিসাবে গত মরশুমের আইপিএল ফর্ম (সাত ম্যাচে মাত্র চারটি উইকেট) তাঁর বিরুদ্ধে গেছে। তবে হতাশ হলেও আরও উদ্যম নিয়ে নতুন মরশুমে আরও ভাল পারফর্ম করাই লক্ষ্য সৌরাষ্ট্রে রঞ্জি ট্রফি জয়ী অধিনায়কের।

বন্ধ করুন