বাংলা নিউজ > ময়দান > The Hundred: ইসিবির ১০০ বলের টুর্নামেন্ট মাতাচ্ছেন ভারতীয়রা, জেমিমা পিছনে ফেলেছেন শেফালিদের, দেখুন পারফর্ম্যান্স
জেমিমা রডরিগেজ ও স্মৃতি মন্ধনা। ছবি- দ্য হান্ড্রেড।
জেমিমা রডরিগেজ ও স্মৃতি মন্ধনা। ছবি- দ্য হান্ড্রেড।

The Hundred: ইসিবির ১০০ বলের টুর্নামেন্ট মাতাচ্ছেন ভারতীয়রা, জেমিমা পিছনে ফেলেছেন শেফালিদের, দেখুন পারফর্ম্যান্স

  • প্রথম দু'রাউন্ডের শেষে দ্য হান্ড্রেডে পাঁচ ভারতীয় ক্রিকেটারের কেমন পারফর্ম্যান্স, দেখে নিন।

ইসিবির ১০০ বলের নতুন টুর্নামেন্ট দ্য হান্ড্রেডে অংশ নিয়েছেন ভারতের পাঁচজন মহিলা ক্রিকেটার। বলাবাহুল্য ইতিমধ্যেই ব্যক্তিগত দক্ষতার ছাপ রেখেছেন ভারতীয়রা। প্রথম দু'রাউন্ডের শেষে ভারতীয় ক্রিকেটাররাই মাঠ মাতাচ্ছেন বললে ভুল বলা হয় না।

এই নিরিখে জেমিমা রডরিগেজ পিছনে ফেলে দিয়েছেন হরমনপ্রীত কউর, শেফালি বর্মাদের। শেফালি এখনও পরিচিত ছন্দে ধরা দিতে পারেননি। তবে স্মৃতি, হরমনপ্রীত ও দীপ্তিও মন্দ ক্রিকেট খেলেননি। টুর্নামেন্টের সর্বোচ্চ রান (১৫২) আপাতত জেমিমার দখলেই রয়েছে। তালিকায় তিন নম্বরে রয়েছেন হরমনপ্রীত (৭৮)। দেখে নেওয়া যাক টুর্নামেন্টে এখনও পর্যন্ত কেমন পারফর্ম্যান্স পাঁচ ভারতীয় তারকার।

জেমিমা রডরিগেজ:-

# ওয়েলস ফায়ারের বিরুদ্ধে প্রথম ম্যাচে নর্দার্ন সুপারচার্জার্সের হয়ে ব্যাট হাতে ঝড় তোলেন জেমিমা। তিনি ৪৩ বলে ৯২ রান করে অপরাজিত থাকেন। ঝোড়ো ইনিংসে জেমিমা ১৭টি চার ও ১টি ছক্কা মারেন। ওয়েলসের ৮ উইকেটে ১৩০ রানের জবাবে সুপারচার্জার্স ১৫ বল বাকি থাকতেই ৪ উইকেটের বিনিময়ে ১৩১ রান তুলে ম্যাচ জিতে যায়। ম্যাচের সেরা হন জেমিমা।

# ট্রেন্ট রকেটসের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে জেমিমা ৪১ বলে ৬০ রান করে আউট হন। আগ্রাসী ইনিংসে তিনি ১০টি বাউন্ডারি মারেন। সুপারচার্জার্সের ৭ উইকেটে ১৪৯ রানের জবাবে ট্রেন্ট ৭ উইকেটে ১২২ রানে আটকে যায়। ২৭ রানে ম্যাচ জেতে সুপারচার্জার্স। ম্যাচের সেরা হন জেমিমা।

হরমনপ্রীত কউর:-

# ম্যাঞ্চেস্টার অরিজিনালসের হয়ে ওভাল ইনভিন্সিবলসের বিরুদ্ধে প্রথম ম্যাচে হরমনপ্রীত ১৬ বলে ২৯ রান করে আউট হন। তিনি মোট ৬টি বাউন্ডারি মারেন। যদিও তাঁর দল ২ বল বাকি থাকতে ৫ উইকেটে হেরে যায়। প্রথমে ব্যাট করে ম্যাঞ্চেস্টার ৬ উইকেটে ১৩৫ রান তোলে। ওভাল ৯৮ বলে ৫ উইকেটের বিনিময়ে ১৩৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ব্যর্থ হয় হরমনপ্রীতের ইনিংস। এছাড়া হরমনপ্রীত ১০টি বল করে ২০ রান খরচ করেন। কোনও উইকেট তুলতে পারেননি।

# বার্মিংহ্যাম ফোনিক্সের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে হরমনপ্রীত ৪৭ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন। তিনি মাত্র ২টি বাউন্ডারি মারেন। এই ম্যাচেও ম্যাঞ্চেস্টারকে জেতাতে পারেননি হরমনপ্রীত। প্রথমে ব্যাট করে বার্মিংহ্যাম ৯ উইকেটে ১১৩ রান তোলে। ম্যাঞ্চেস্টার ৮ উইকেটে ৯৩ রানে আটকে যায়। ২০ রানে ম্যাচ জেতে বার্মিহ্যাম। হরমনপ্রrত ৫টি বল করে ১০ রান খরচ করেন। কোনও উইকেট পাননি।

স্মৃতি মন্ধনা:-

# সাদার্ন ব্রেভের হয়ে ট্রেন্ট রকেটসের বিরুদ্ধে প্রথম ম্যাচে খাতা খুলতে পারেননি মন্ধনা। ২ বল খেলে শূন্য রানে সাজঘরে ফেরেন তিনি। যদিও তাঁর দল ম্যাচ জেতে ২৩ রানের ব্যবধানে। প্রথমে ব্যাট করে সাদার্ন ৫ উইকেটে ১৩৩ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ট্রেন্ট ৭ উইকেটে ১১০ রানের বেশি তুলতে পারেনি।

# ওয়েলস ফায়ারের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ৩৯ বলে ৬১ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলে অপরাজিত থাকেন মন্ধনা। তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। প্রথমে ব্যাট করে ওয়েলস ৭ উইকেটে ১১০ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে সাদার্ন ৮৪ বলে ২ উইকেটের বিনিময়ে ১১২ রান তুলে ম্যাচ জিতে যায়। ১৬ বল বাকি থাকতে ৮ উইকেটে জয় তুলে নেয় মন্ধনার দল। ম্যাচের সেরা হয়েছেন ভারতীয় তারকা।

দীপ্তি শর্মা:-

# লন্ডন স্পিরিটের হয়ে বার্মিংহ্যাম ফোনিক্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে দীপ্তি শর্মা ব্যাট হাতে ২৪ বলে ২৮ রান করেন। তিনি ৩টি বাউন্ডারি মারেন। বল হাতে ২৬ রানের বিনময়ে ১টি উইকেট দখল করেন তিনি। লন্ডন ৪ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জিতে যায়। প্রথমে ব্যাট করে বার্মিংহ্যাম ৬ উইকেটে ১২৮ রান তোলে। জবাবে লন্ডন ৯৬ বলে ৭ উইকেটের বিনিময়ে ১৩২ রান তুলে ম্যাচ জিতে যায়।

# ওভাল ইনভিন্সিবলসের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ৫ বলে ৩ রান করে রান-আউট হন দীপ্তি। বল হাতে ২২ রানের বিনিময়ে ১ উইকেট দখল করেন তিনি। লন্ডন ১৫ রানে ম্যাচ হারে। ওভাল প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৩২ রান তোলে। জবাবে লন্ডন ৭ উইকেটে ১১৭ রানে আটকে যায়।

শেফালি বর্মা:-

# বার্মিংহ্যাম ফোনিক্সের হয়ে লন্ডনের বিরুদ্ধে প্রথম ম্যাচে শেফালি ২টি বাউন্ডারির সাহায্যে ১৩ বলে ১৩ রান করে আউট হন। বার্মিংহ্যাম ম্যাচ হারে ৩ উইকেটে। প্রথমে ব্যাট করে বার্মিংহ্যাম ৬ উইকেটে ১২৮ রান তোলে। জবাবে লন্ডন ৯৬ বলে ৭ উইকেটের বিনিময়ে ১৩২ রান তুলে ম্যাচ জিতে যায়।

# ম্যাঞ্চেস্টারের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে শেফালি ১টি বাউন্ডারির সাহায্যে ১০ বলে ৬ রান করেন। যদিও বার্মিংহ্যাম ২০ রানে ম্যাচ জেতে। প্রথমে ব্যাট করে বার্মিংহ্যাম ৯ উইকেটে ১১৩ রান তোলে। ম্যাঞ্চেস্টার ৮ উইকেটে ৯৩ রানে আটকে যায়।

বন্ধ করুন