বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান ম্যাচে ভালো পারফরম্যান্স- ICC T20I Ranking-এ বড় লাফ দিলেন জেমিমা-রিচা

পাকিস্তান ম্যাচে ভালো পারফরম্যান্স- ICC T20I Ranking-এ বড় লাফ দিলেন জেমিমা-রিচা

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিলেন জেমিমা-রিচার।

পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৫২ রান করার পর রডরিগেস ১৩তম স্থান থেকে দুই ধাপ উপরে উঠে ১১ নম্বরে উঠে এসেছেন। এ দিকে রিচা ঘোষ তার অপরাজিত ৩১ রানের সুবাদে ৪২তম স্থান থেকে উঠে এসেছেন ৩৬ নম্বরে। স্মৃতি মন্ধানার ওপেনিং পার্টনার শেফালি বর্মা দশম নম্বর জায়গা ধরে রেখেছেন।

ব্যাটার জেমিমা রডরিগেস এবং রিচা ঘোষ আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানের উদ্বোধনী ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করেছিলেন। ভারতের সাত উইকেটে জয়ে তাঁরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তার প্রভাব পড়ল আইসিসি মহিলাদের টি-টোয়েন্টি প্লেয়ার র‌্যাঙ্কিংয়ে।0 মঙ্গলবার প্রকাশিত সর্বশেষ আইসিসি মহিলাদের টি-টোয়েন্টি প্লেয়ার র‌্যাঙ্কিংয়ে রিচা এবং জেমিমা লম্বা লাফ দিয়েছেন।

ব্যাটারদের তালিকায় জেমিমা এবং রিচা এখন যথাক্রমে ১১তম ও ৩৬তম স্থান দখল করেছেন। পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৫২ রান করার পর রডরিগেস ১৩তম স্থান থেকে দুই ধাপ উপরে উঠে ১১ নম্বরে উঠে এসেছেন। এ দিকে রিচা ঘোষ তার অপরাজিত ৩১ রানের সুবাদে ৪২তম স্থান থেকে উঠে এসেছেন ৩৬ নম্বরে। স্মৃতি মন্ধানার ওপেনিং পার্টনার শেফালি বর্মা দশম নম্বর জায়গা ধরে রেখেছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে অ্যালিসা হিলির ৫৫ রানের সৌজন্যে তিনি দুই ধাপ উপরে উঠে সপ্তম স্থানে জায়গা করে নিয়েছেন। যেখানে শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু, যিনি এখন পর্যন্ত টুর্নামেন্টে সর্বোচ্চ স্কোরার, ৮৩ রান করেছেন, যার মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি স্মরণীয় ম্যাচজয়ী ৬৮ রান রয়েছে, তিনি এক ধাপ উপরে উঠে নবম স্থানে জায়গা পেয়েছেন।

আরও পড়ুন: প্রেম দিবসে 'ওয়াইফি'র সঙ্গে ছবি পোস্ট করে ডিলিট পৃথ্বীর, সিঙ্গল ছবি দিলেন শুভমন

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হেইলি ম্যাথিউস (চার ধাপ উঠে ১৮-তে রয়েছেন), আয়ারল্যান্ডের গ্যাবি লুইস (দুই ধাপ উপরে উঠে ২২ নম্বরে জায়গা পেয়েছেন) এবং অস্ট্রেলিয়ার এলিস পেরি (চার ধাপ উঠে ২৫ নম্বরে জায়গা পেয়েছেন) লাভবান হয়েছেন। অপরাজিত ৬৮ রান করে পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফ তিন ধাপ উপরে উঠে ৩০ নম্বরে জায়গা করে নেন।

দক্ষিণ আফ্রিকার ক্লো-ট্রায়ন (তিন ধাপ উপরে উঠে ৩৭ নম্বরে জায়গা পেয়েছেন), ইংল্যান্ডের অ্যালিস ক্যাপসি (১৩ ধাপ উপরে উঠে ৩৮ নম্বরে জায়গা পেয়েছেন) এবং শ্রীলঙ্কার হারশিথা সামারাউইক্রমার (নয় ধাপ উঠে ৪৩ নম্বরে জায়গা পেয়েছেন) উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।

আরও পড়ুন: স্টার্ক না বোল্যান্ড- কাকে খেলাবে আর কাকে বাদ দেবে, ঠিকই করে উঠতে পারছে না অজিরা

বোলিং র‌্যাঙ্কিংয়ে ইংল্যান্ডের স্পিনার সোফি একলেস্টোন এবং দক্ষিণ আফ্রিকার ননকুলুলেকো ম্লাবা শীর্ষে থাকা দুই বোলাররই নিজেদের অবস্থান মজবুত করেছেন। কলেস্টোন, যিনি ছয় উইকেট নিয়ে টুর্নামেন্টের শীর্ষস্থানীয় উইকেট শিকারী, তিনি ৭৬৩ থেকে ৭৭৬ রেটিং পয়েন্টে চলে এসেছেন। আর ম্লাবা ১৭ রেটিং পয়েন্ট বেশি পেয়ে ৭৭০ পয়েন্টে পৌঁছে গিয়েছেন।

এ দিকে অ্যাশলে গার্ডনার নিউজিল্যান্ডের বিপক্ষে ১২ রানে পাঁচ উইকেট নিয়ে 'প্লেয়ার অফ দ্য ম্যাচ' পুরস্কার জিতে সাত ধাপ লাফিয়ে ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছেন। তিনি আবার অলরাউন্ডার বিভাগে শীর্ষে রয়েছেন। যখন হেইলি ম্যাথুস এবং নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কের তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছেন।

ইংল্যান্ডের লেগ-স্পিনার সারা গ্লেন তৃতীয় স্থানে উঠে এসেছেন এবং শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক ইনোকা রানাবীরা ১১ ধাপ এগিয়ে ১০তম স্থানে জায়গা পেয়েছেন। ফ্রান জোন্স, অ্যালানা কিং, অ্যামেলিয়া কের, ডার্সি ব্রাউন, নাশরা সান্ধু এবং ওশাদি রানাসিং-ও নিজেদের র‌্যাঙ্কিং বাড়িয়ে নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'অমর সঙ্গী নামটার সঙ্গে যেন সুবিচার করতে পারি', বুম্বাদার টিপসের অপেক্ষায় নীল! স্কুটার দিয়ে বাজাজকে কটাক্ষ মোহনবাগানের? আনোয়ারের ‘টাকা মেরে দেওয়ায়’ বলল ‘চোর’? স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.