বাংলা নিউজ > ময়দান > Jeswin Aldrin breaks national record: লং জাম্পে ৮.৪২ মিটার ঝাঁপ! নয়া জাতীয় রেকর্ড গড়লেন জেসুইন অলড্রিন

Jeswin Aldrin breaks national record: লং জাম্পে ৮.৪২ মিটার ঝাঁপ! নয়া জাতীয় রেকর্ড গড়লেন জেসুইন অলড্রিন

জেসুইন অলড্রিন। ছবি টুইটার

৮.৪২ মিটারের দীর্ঘ লাফ দিয়ে তিনি জাতীয় রেকর্ড গড়েছেন। অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়ার আয়োজনে দ্বিতীয় 'ন্যাশনাল জাম্প' প্রতিযোগিতায় এই নজির গড়েছেন জেসুইন অলড্রিন।

শুভব্রত মুখার্জি: কর্ণাটকের বান্নিহাট্টিতে বসেছে লং জাম্পের জাতীয় গেমসের আসর। আর এই আসরেই বৃহস্পতিবার দুরন্ত পারফরম্যান্স করে শিরোনামে উঠে এলেন তামিলনাড়ুর অ্যাথলিট জেসুইন অলড্রিন। জাতীয় গেমসের লং জাম্প বিভাগে নয়া নজির গড়লেন তিনি। ৮.৪২ মিটারের দীর্ঘ লাফ দিয়ে তিনি জাতীয় রেকর্ড গড়েছেন। অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়ার আয়োজনে দ্বিতীয় 'ন্যাশনাল জাম্প' প্রতিযোগিতায় এই নজির গড়েছেন জেসুইন অলড্রিন।

২১ বছর বয়সি অ্যাথলিট এদিন ঝাঁপিয়েছেন ৮.৪২ মিটার। এর আগে জাতীয় রেকর্ড ছিল ৮.৩৬ মিটার। এই রেকর্ডটি গড়েছিলেন ভারতীয় দলে তাঁর সতীর্থ এম শ্রীশঙ্কর। গত বছর এপ্রিলে কোঝিকোড়ে অনুষ্ঠিত হয়েছিল ফেডারেশন কাপ। সেখানেই এই নজির গড়েছিলেন শ্রীশঙ্কর। যা এদিন ভেঙে দিলেন অলড্রিন। সম্প্রতি বেশ ভালো ফর্মে রয়েছেন অলড্রিন। গত মাসে আস্থানাতে হওয়া এশিয়ান ইন্ডোর চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছিলেন তিনি। সেখানে ৭.৯৭ মিটার লাফিয়েছিলেন তিনি। গত বছর কোঝিকোড়ে অলড্রিন ৮.৩৭ মিটার লাফিয়ে সোনা ও জিতেছিলেন। তবে যেহেতু এই লাফে তিনি বাতাসের সাহায্য পেয়েছিলেন সেই কারণে এই লাফকে জাতীয় রেকর্ড হিসেবে মান্যতা দেয়নি অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া।

যেহেতু কোঝিকোড়ে ওই ইভেন্টে শ্রীশঙ্কর তাঁর লাফে 'টেল উইন্ডের' বাড়তি সুবিধা না পেয়েই ৮.৩৬ মিটার লাফ দিয়েছিলেন তাই সেই সময়ে এই কৃতিত্বকেই জাতীয় রেকর্ড হিসেবে স্বীকৃতি দিয়েছিল অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া। এদিন অলড্রিন‌ তাঁর প্রথম লাফে পেরোন ৮.০৫ মিটার। দ্বিতীয় লাফে পেরোন ৮.২৬ মিটার। এর পরেই আরও গতি বাড়িয়ে তিনি ৮.৪২ মিটার লাফ মেরেছিলেন। দ্বিতীয় স্থানে শেষ করেন কেরলের মহম্মদ আনিস। তিনি কেবলমাত্র ৭.৮৫ মিটার লাফ দেন।

অন‌্যদিকে গায়ত্রী শিবাকুমার মহিলাদের ট্রিপল জাম্পে জাতীয় রেকর্ড গড়েন। হট, স্টেপ এবং জাম্পে তিনি পেরোন ১২.৯৮ মিটার। এর আগের নজির ছিল ১২.৬৮ মিটার। এই নজির সেট করেছিলেন আলিনা জোস। গত বছর তিরুবনন্তপুরমে এই নজির গড়েছিলেন জোস। যা এদিন ভেঙে দেন গায়ত্রী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এই কাজে শ্বশুরবাড়ির কাছে টাকা চাওয়া যৌতুক নয়, জামাইয়ের পক্ষে হাইকোর্টের রায় লোকসভা ভোটে হাওয়া কোনদিকে? সমীক্ষায় বিজেপি, কংগ্রেসের অঙ্ক নিয়ে আভাস কী? যৌন হেনস্থা, জমি দখল, ভোট লুঠ, সন্দেশখালি রিপোর্ট জাতীয় মানবাধিকার কমিশনের রাজ্যবাসীর মঙ্গল কামনায় কালীঘাট মন্দিরে মমতা, নববর্ষের প্রাক্কালে দিলেন পুজো ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? আগামিকাল কেমন কাটবে আপনার? পয়লা বৈশাখে কাদের ভাগ্য চমকাবে? জানুন রাশিফল গরমের ছুটিতে রহস্যের সমাধান করতে আসছে ফেলুদা, প্রকাশ্যে নয়ন রহস্যের পোস্টার ‘দীপঙ্করের সঙ্গে ভোরের গঙ্গা দেখতে প্রিন্সেপ ঘাট যাব’,নববর্ষে বাড়ি কিনছেন অহনা! গেরুয়া পরে কাশীর মন্দিরে পাহারা পুলিশের, খাঁকি উর্দি কোথায় গেল? বিতর্ক তুঙ্গে এক ওভারে ছয় ছক্কা! যুবরাজ-গিবসদের স্মৃতি ফেরালেন নেপালের দীপেন্দ্র সিং

Latest IPL News

ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.