বাংলা নিউজ > ময়দান > ব্যাট হাতে ব্যর্থ বিরাট, সুপার ওভারে ম্যাচ জেতালেন মুম্বই ইন্ডিয়ান্সের দুই তরুণ
ব্যাট করছেন ইশান। ছবি- টুইটার।
ব্যাট করছেন ইশান। ছবি- টুইটার।

ব্যাট হাতে ব্যর্থ বিরাট, সুপার ওভারে ম্যাচ জেতালেন মুম্বই ইন্ডিয়ান্সের দুই তরুণ

  • ইডেনে মুস্তাক আলির ম্যাচে উত্তেজক জয় ইশান কিষানদের।

লিগের শেষ ম্যাচে ব্যাট হাতে নজর কাড়তে পারলেন না বিরাট সিং। আগের চার ম্যাচে যথাক্রমে ২৩, ৪৭, অপরাজিত ১০৩ ও ৬৭ রান করলেও হায়দরাবাদের বিরুদ্ধে ১৭ বলে মাত্র ১০ রান করে আউট হন তিনি। ফর্মে থাকা ব্যাটসম্যান বড় রান করতে ব্যর্থ হওয়ায় চাপ বাড়ে ঝাড়খণ্ডের উপর। যদিও রুদ্ধশ্বাস সুপার ওভারে ম্যাচ জিততে অসুবিধা হয়নি ইশান কিষানদের।

মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ইডেনে অধিনায়কোচিত দৃঢ়তায় ঝাড়খণ্ডকে জয় এনে দেন সুপার ওভারে। এক্ষেত্রে ইশানকে সঙ্গ দেন মুম্বই ইন্ডিয়ান্সের আরও এক তরুণ তুর্কি অনুকূল রয়।

প্রথমে ব্যাট করে হায়দরাবাদ ২০ ওভারে ৮ উইকেটে বিনিময়ে ১৩৯ রান তোলে। বি সন্দীপ দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ঝাড়খণ্ডও ২০ ওভারে ৯ উইকেটে ১৩৯ রানে আটকে যায়। অনুকূল ২৮ রানে অপরাজিত থাকেন। ইশান করেন ২৭ রান। সৌরভ তিওয়ারি ৯ রান করে সাজঘরে ফেরেন।

সুপার ওভারের প্রথম ৩ বলে অনুকূল ২, ৬ ও ১  রান সংগ্রহ করেন। শেষ তিন বলে ইশান ২টি ছক্কা হাঁকান। তিনি ৬, ৬ ও ২ রান করেন ওভারের শেষ ৩ বলে। সুতরাং, সুপার ওভারে ঝাড়খণ্ড তোলে বিনা উইকেটে ২৩ রান।

জয়ের জন্য ২৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে হায়দরাবাদ শাহবাজ নদিমের বলে ১ উইকেটে ১৪ রানের বেশি তুলতে পারেনি।

বন্ধ করুন