বাংলা নিউজ > ময়দান > একই ওভারে স্কুপ শটে ৩টি ছক্কা ও ২টি চার, পড়শি রাজ্যের T20 লিগে ঝড় তুললেন সুমিত: ভিডিয়ো
স্কুপ শটে ছক্কা হাঁকাচ্ছেন সুমিত কুমার। ছবি- স্ক্রিনগ্র্যাব।

একই ওভারে স্কুপ শটে ৩টি ছক্কা ও ২টি চার, পড়শি রাজ্যের T20 লিগে ঝড় তুললেন সুমিত: ভিডিয়ো

  • ৩৭ বলে ৮৬ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন সুমিত কুমার।

টি-২০ ক্রিকেটে উদ্ভাবনী শট খেলতে দেখা যায় প্রায় সব ক্রিকেটারকেই। তবে বিশেষ একটি শটকে এভাবে হাতিয়ার হিসেবে ব্যবহার করতে দেখা যায় কদাচিৎই। উপমহাদেশে স্পিনারদের মোকাবিলা করতে অনেক সময়েই স্যুইপ ও রিভার্স স্যুইপ খেলতে দেখা যায় তারকা ব্যাটসম্যানদের। কেভিন পিটারসেন, গ্লেন ম্যাক্সওয়েলরা স্যুইচ হিটে প্রতিপক্ষ বোলারদের ব্রিবত করেছেন হামেশাই। তবে অনামি সুমিত কুমার যে স্কুপ শটে বোলারের মাথা খারাপ করে ছাড়বেন, তা ঝাড়খণ্ড টি-২০ লিগের ম্যাচ না দেখলে বোঝা যেত না।

ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচ ছিল জামশেদপুদ জাগলার্স ও সিংভূম স্ট্রাইকার্সের মধ্যে। টস জিতে জামশেদপুরকে শুরুতে ব্যাট করতে পাঠায় সিংভূম।

প্রথমে ব্যাট করে জামশেদপুর ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৮৩ রান তোলে। বিবেক কুমার ৩২, হর্ষিত নামবেদ ৩০, কুমার সূরজ ৫৮, সুপ্রিয় চক্রবর্তী অপরাজিত ৪০ ও পঙ্কজ কুমার অপরাজিত ১৩ রান করেন। ১টি করে উইকেট নেন সিংভূমের মনু কুমার, রবি যাদব ও মোহিত কুমার।

সুমিতের এক ওভারে ২৮ রান তোলার ভিডিয়ো দেখতে ক্লিক করুন:- https://www.fancode.com/video/32348?utm_source=fancode&utm_medium=share&utm_campaign=share&utm_content=46664!+Sumit+Kumar%27s+exhibition+of+ramp+shots&contentDataType=DEFAULT

জবাবে ব্যাট করতে নেমে সিংভূম ১৯.৪ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৮৪ রান তুলে ম্যাচ জিতে যায়। সুমিত কুমার ৫টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৮৬ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- ৪,৬,৬,৬,৪,৬: ফিলিপের ওভারের সব বল বাউন্ডারির বাইরে পাঠালেন লিভিংস্টোন, ভিডিয়ো

১৮তম ওভারে নিশিকান্ত কুমারের বলে ২৮ রান সংগ্রহ করেন সুমিত। প্রথম বলে তিনি ২ রান নেন। দ্বিতীয় বলে চার মারেন। পরের ৩টি বলে পরপর ৩টি ছক্কা হাঁকান সুমিত। শেষ বলে ফের চার মারেন। উল্লেখযোগ্য বিষয় হল, তিনি সেই ওভারে ৫ বার বলকে বাউন্ডারির বাইরে পাঠান স্কুপ শটে। সিংভূম ২ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে।

বন্ধ করুন