বাংলা নিউজ > ময়দান > ঝুলন, বুমরাহ, শার্দুলদের পিছনে ফেললেন ভুবি! প্রমাণ করলেন T20 তে বোলাররাও সেরা
জেসন রয়কে আউট করার পরে ভুবনেশ্বর কুমার (ছবি-রয়টার্স) (Action Images via Reuters)

ঝুলন, বুমরাহ, শার্দুলদের পিছনে ফেললেন ভুবি! প্রমাণ করলেন T20 তে বোলাররাও সেরা

  • জসপ্রীত বুমরাহ, ঝুলন গোস্বামী ও শার্দুল ঠাকুরকে পিছনে ফেললেন ভুবনেশ্বর কুমার। আসলে টি টোয়েন্টি ম্যাচকে ব্যাটারদের খেলা বলে অনেকে মনে করেন। তবে এই তথ্যকে বারবার ভুল প্রমাণ করেছেন বুমরাহ, ঝুলন, শার্দুলরা। তবে এই তালিকায় সকলের উপরে রয়েছেন ভুবনেশ্বর কুমার।

ইংল্যান্ডের মাটিতে গিয়ে ব্রিটিশদের হারানটা অনেকটা সিংহের ঘরের ঢুকে সিংহ শিকারের মতোই। আর এই কাজটাই করল রোহিতের টিম ইন্ডিয়া। তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতল ভারত। তবে টিম ইন্ডিয়ার এমন সাফল্যের জন্য ভুবনেশ্বর কুমারকেই কৃতিত্ব দিতে হয়। সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে প্রথম ওভারেই জেসন রয়কে আউট করে ম্যাচের রঙ বদলে দিয়েছিলেন তিন। এরপরে বাটলারের উইকেট তুলে ভারতের ঝুলিতে যেন ম্যাচ উপহার দিয়েছিলেন ভুবি। 

আরও পড়ুন… ইংল্যান্ডে চলছে ভুবির ম্যাজিক, রয়-বাটলারকে ফিরিয়ে একাধিক রেকর্ড গড়লেন ভুবনেশ্বর

এদিন তিন ওভার বল করে ১৫ রান দিয়ে তিন উইকেট শিকার করলেন ভুবি। প্রথমে জেসন রয়, তারপরে জোস বাটলার এবং শেষে রিচার্ড গ্লেসনকে সাজঘরে ফেরালেন। এমন পারফরমেন্সের জন্য ম্যাচের সেরাও নির্বাচিত হলেন ভুবি। এদিনের ম্যাচে একাধিক রেকর্ড করেছেন ভারতের অভিজ্ঞ পেস বোলার। তবে এদিন ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়ে আরও একটি রেকর্ড গড়লেন। 

আরও পড়ুন… ইংল্যান্ডে চলছে ভুবির ম্যাজিক, রয়-বাটলারকে ফিরিয়ে একাধিক রেকর্ড গড়লেন ভুবনেশ্বর

জসপ্রীত বুমরাহ, ঝুলন গোস্বামী ও শার্দুল ঠাকুরকে পিছনে ফেললেন ভুবনেশ্বর কুমার। আসলে টি টোয়েন্টি ম্যাচকে ব্যাটারদের খেলা বলে অনেকে মনে করেন। তবে এই তথ্যকে বারবার ভুল প্রমাণ করেছেন বুমরাহ, ঝুলন, শার্দুলরা। তবে এই তালিকায় সকলের উপরে রয়েছেন ভুবনেশ্বর কুমার। আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচে ভারতীয় পেস বোলার হিসাবে সর্বাধিক চারবার ম্যাচের সেরার পুরস্কার জিতেছেন তিনি। বুমরাহ, ঝুলন ও শার্দুলরা তিনবার করে ম্যাচের সেরা হয়েছেন। 

 

বন্ধ করুন