বাংলা নিউজ > ময়দান > ‘সর্বকালের মহান, ঝুলন গোস্বামীকে জন্মদিনের শুভেচ্ছা;’ ভারতের মহিলা ক্রিকেটারের জন্য আইসিসির বিশেষ বার্তা
৩৯ পা রাখলেন মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী
৩৯ পা রাখলেন মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী

‘সর্বকালের মহান, ঝুলন গোস্বামীকে জন্মদিনের শুভেচ্ছা;’ ভারতের মহিলা ক্রিকেটারের জন্য আইসিসির বিশেষ বার্তা

  • জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ঝুলন গোস্বামী। ৩৯ বছরে পা দিলেন ভারতের তারকা মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী। তার জন্মদিনে শুভেচ্ছা জানাল আইসিসি। বৃহস্পতিবার নিজেদের সোশ্যাল মিডিয়াতে ঝুলনের ছবি দিয়ে একটি বার্তা লেখে আইসিসি। 

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ঝুলন গোস্বামী। ৩৯ বছরে পা দিলেন ভারতের তারকা মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী। তার জন্মদিনে শুভেচ্ছা জানাল আইসিসি। বৃহস্পতিবার নিজেদের সোশ্যাল মিডিয়াতে ঝুলনের ছবি দিয়ে একটি বার্তা লেখে আইসিসি। ঝুলনকে কুর্নিশ জানিয়ে আইসিসি লেখে, ‘মহিলাদের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ উইকেট সংগ্রাহক। সর্বকালের মহান, ঝুলন গোস্বামীকে জন্মদিনের শুভেচ্ছা।’

আসলে বহু কঠিন লড়াই করে আজ সাফল্যের শিখরে জায়গা পেয়েছেন ঝুলন। আজ ২৫শে নভেম্বর, ভারতবর্ষের গর্ব ঝুলন গোস্বামীর জন্মদিবস। এলাকার ফ্রেন্ডস ক্লাব ও নবারুণ সমিতিতে তাঁর ক্রিকেট জীবনের সূত্রপাত হয়। একে একে বেঙ্গল উইমেন্স, ইস্ট জোন উইমেন্স, ভারতের জাতীয় মহিলা ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করে অনন্য এক নজির সৃষ্টি করেছেন ঝুলন গোস্বামী। এভাবেই লেখা ভারতবর্ষের অন্যতম মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামীর অসামান্য জয়যাত্রা।

যেখানে জীবনযুদ্ধে হেরে গিয়ে অনেক মানুষ হতাশ হয়ে পড়েন। কিন্তু কিছু মানুষ তাঁদের অদম্য সাহস ও লড়াকু মানসিকতা নিয়ে ফিরে আসে জীবনের সব প্রতিকূলতাকে কাঁটিয়ে সফলতার শীর্ষে পৌছনোর পথে। তাঁদের সফলতার কাহিনী অনুপ্রাণিত করে লক্ষ লক্ষ সাধারণ মানুষকে। ঝুলন গোস্বামীর জীবন হল সেই রকম এক কাহিনী যা বাকিদের নতুন করে লড়াই করার সাহস দেয়।

বন্ধ করুন