বাংলা নিউজ > ময়দান > Jhulan Goswami returns to Indian Team: ODI দলে ফিরলেন ঝুলন গোস্বামী, ইংল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজেরও দল ঘোষণা ভারতের

Jhulan Goswami returns to Indian Team: ODI দলে ফিরলেন ঝুলন গোস্বামী, ইংল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজেরও দল ঘোষণা ভারতের

ঝুলন গোস্বামী। (ফাইল ছবি)

Jhulan Goswami returns to Indian Team: আবারও ভারতীয় দলে ফিরলেন ঝুলন গোস্বামী। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দলে ঢুকলেন 'চাকদহ এক্সপ্রেস'। যিনি ৫০ ওভারের বিশ্বকাপের পর থেকে ভারতের জার্সি পরে আর খেলেননি।

ভারতীয় দলে প্রত্যাবর্তন হল ঝুলন গোস্বামীর। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দলে ঢুকলেন 'চাকদহ এক্সপ্রেস'। যিনি ৫০ ওভারের বিশ্বকাপের পর থেকে ভারতের জার্সি পরে আর খেলেননি।

ইংল্যান্ড সফরের জন্য টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজের ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। একদিনের দলে ফিরেছেন ঝুলন। একদিনের ক্রিকেটের সর্বোচ্চ উইকেটশিকারী বিশ্বকাপের পর থেকে ভারতীয় জার্সি পরে আর খেলেননি। তারইমধ্যে একদিনের  দলে আছেন ডি হেমলতা। 

আরও পড়ুন: PM Modi: অনুপ্রেরণা জোগাচ্ছেন প্রধানমন্ত্রী, আমাদের কাছে বিশাল সম্মানের: হরমনপ্রীত

বিলেত সফরের টি-টোয়েন্টি দলেও হেমলতা আছেন। সেইসঙ্গে জাতীয় দলে প্রথমবার ডাক পেলেন কে পি নভগিরে। ঘরোয়া মরশুমে নাগাল্যান্ডের হয়ে দুর্দান্ত খেলার পর মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জে ভেলোসিটির হয়েও দারুণ পারফর্ম করেছিলেন। তারইমধ্যে টি-টোয়েন্টি দলে রিচা ঘোষের কাছে জায়গা হারিয়েছেন যস্তিকা ভাটিয়া। কমনওয়েলথ গেমসের দলে ছিলেন না রিচা। চোটের জন্য দ্য হান্ড্রেড থেকে ছিটকে গেলেও একদিনের সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজের দলে আছেন জেমিমা রদ্রিগেজ।

ভারতের টি-টোয়েন্টি দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা (সহ-অধিনায়ক), শেফালি বর্মা, দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকার, জেমিমা রদ্রিগেজ, স্নেহ রানা, রেণুকা ঠাকুর, মেঘনা সিং, রাধা যাদব, সাব্বিনেনি মেঘনা, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), ডি হেমলতা, সিমরান দিল বাহদুর, রিচা ঘোষ (উইকেটকিপার) এবং কে পি নভগিরে।

আরও পড়ুন: WC 2017 and CWG 2022: দুই স্বপ্নভঙ্গের দিন, তিন অবিশ্বাস্য মিল - অধরা সেরার তাজ

ভারতের একদিনের দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা (সহ-অধিনায়ক), সাব্বিনেনি মেঘনা, দীপ্তি শর্মা, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার), যস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), পূজা বস্ত্রকার, স্নেহ রানা, রেণুকা ঠাকুর, মেঘনা সিং, রাজেশ্বরী গায়কোয়াড়, হারলিন দেওল, ডি হেমলতা, সিমরান দিল বাহাদুর, ঝুলন গোস্বামী এবং জেমিমা রদ্রিগেজ। 

ইংল্যান্ড সফরে ভারতের সূচি (India Women vs England Women T20I and ODI Schedule)

  • প্রথম টি-টোয়েন্টি: ১০ সেপ্টেম্বর (শনিবার), সন্ধ্যা ৭ টা, ডারহাম। 
  • দ্বিতীয় টি-টোয়েন্টি: ১৩ সেপ্টেম্বর (মঙ্গলবার), সন্ধ্যা ৬ টা ৩০ মিনিট, ডার্বি। 
  • তৃতীয় টি-টোয়েন্টি: ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), সন্ধ্যা ৬ টা ৩০ মিনিট, ব্রিস্টল। 
  • প্রথম একদিনের ম্যাচ: ১৮ সেপ্টেম্বর (রবিবার), সকাল ১১ টা, হোভ। 
  • দ্বিতীয় একদিনের ম্যাচ: ২১ সেপ্টেম্বর (বুধবার), দুপুর ১ টা, ক্যান্টারবেরি। 
  • তৃতীয় একদিনের ম্যাচ: ২৪ সেপ্টেম্বর (শনিবার), সকাল ১১ টা, লর্ডস।

বন্ধ করুন